Wednesday, February 1, 2023
HomeEmploymentEmployee lock Electric supply office  ছাঁটাইয়ের প্রতিবাদে কাজে নিয়োগ করার দাবিতে...

Employee lock Electric supply office  ছাঁটাইয়ের প্রতিবাদে কাজে নিয়োগ করার দাবিতে বিদ্যুৎ দপ্তরের কাস্টমার কেয়ার অফিসে তালা ঝুলিয়ে বিক্ষোভ  

অমিত সরকার, ইন্ডিয়া নিউজ বাংলা,কোচবিহার: Employee lock Electric supply office  কাজ থেকে ছাঁটাই করার প্রতিবাদে এবং অবিলম্বে কাজে নিয়োগ করার দাবিতে বিদ্যুৎ দপ্তরের কাস্টমার কেয়ার সেন্টার অফিসে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখালো বিদ্যুৎ বিভাগের এক ছাঁটাই কর্মী। ওই কর্মীর নাম মাহাবুব আহমেদ।

বুধবার দুপুরে এ ঘটনা ঘটেছে দিনহাটা ১ নম্বর ব্লকের ওকড়াবাড়ি বিদ্যুৎ দপ্তরে। পরে পুলিশের হস্তক্ষেপে ঘন্টাখানিক পর তালা খুলে দেওয়া হয়।ঘটনার বিবরণে জানা গিয়েছে, দিনহাটা ১ নম্বর ব্লকের ওকড়াবাড়ি বিদ্যুৎ বণ্টন দপ্তরের কোম্পানির ঠিকাদারের অধীনে বছর তিনেক ধরে কাজ করতেন মাহাবুব আহমেদ।

ছাঁটাইয়ের প্রতিবাদে কাজে নিয়োগ করার দাবিতে বিদ্যুৎ দপ্তরের কাস্টমার কেয়ার অফিসে তালা ঝুলিয়ে বিক্ষোভ

মাস তিনেক আগে তাকে বিনা কারণে ওই কাজ থেকে ছাঁটাই করা হয় বলে অভিযোগ। বিদ্যুৎ দপ্তরে বারবার যোগাযোগ করা সত্ত্বেও তার কাজ জোটেনি। তাইতো এদিন বাধ্য হয়ে সে দিনহাটা ১ নম্বর ব্লকের ওকড়াবাড়ি এলাকার বিদ্যুৎ দপ্তরের কাস্টমার কেয়ার সেন্টার অফিসে তালা ঝুঁলিয়ে অবস্থানে বসেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে ছুটে আসে। পুলিশের হস্তক্ষেপে ঘন্টাখানেক পর অবরোধ উঠে যায়। ওই ছাঁটাই কর্মী মাহাবুব আহমেদ বলেন, তিন বছর আগে বিদ্যুৎ দপ্তরের ঠিকাদারের অধীনে কাজ পাই। মাস দেড়েক আগে আমাকে কাজ থেকে বরখাস্ত করা হয়। আমি কাজের কথা বললে বিদ্যুৎ দপ্তরের অফিসাররা নানা অজুহাত দেখিয়ে চলেছে। তাইতো বাধ্য হয়ে বিদ্যুৎ দপ্তরে তালা ঝুঁলিয়ে দিয়েছিলাম।

Employee lock Electric supply office

এ বিষয়ে বিদ্যুৎ দপ্তরের ওকড়াবাড়ি স্টেশন ম্যানেজার সন্দীপ ভট্টাচার্য বলেন, ছাঁটাই হওয়া ওই কর্মী কোম্পানির অধীনে নিয়োগ হয়েছিলেন। কোম্পানির সঙ্গে বিদ্যুৎ দপ্তরের চুক্তি মোতাবেক তারা কর্মী নিয়োগ করে। বিষয়টি ওই ঠিকাদার কোম্পানির অধীনে।

 

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular