Thursday, September 29, 2022
HomeবিনোদনFILMSBappi Lahiri loved Gold কেন এত সোনার গয়না পরতেন বাপ্পি লাহিড়ী জানেন...

Bappi Lahiri loved Gold কেন এত সোনার গয়না পরতেন বাপ্পি লাহিড়ী জানেন কি সে কথা

Bappi Lahiri loved Gold কেন এত সোনার গয়না পরতেন বাপ্পি লাহিড়ী জানেন কি সে কথা

ইন্ডিয়া নিউজ বাংলা : তিনি ছিলেন বলিউডের ‘ডিস্কো কিং’। রক অ্যান্ড ডিস্কোয় সারাদেশকে নিজের সুরে নাচানো বাপ্পি লাহিড়ী ৬৯ বছর বয়সে পৃথিবীকে বিদায় জানিয়েছেন। ‘বাপ্পিদা’ তাঁর অনন্য সঙ্গীতের  সঙ্গে সোনার গয়না পরতেও ভালোবাসতেন। এজন্য বিশেষ পরিচিতিও ছিল তাঁর।

১৯৫২ সালের ২৭ নভেম্বর জলপাইগুড়িতে জন্ম নেওয়া বাপ্পি লাহিড়ীর ছোটবেলা থেকেই গানের প্রতি ঝোঁক ছিল। মাত্র তিন বছর বয়সেই তবলা বাজানোর তালিম নিয়েছিলেন তিনি। ফিল্ম ইন্ডাস্ট্রির সমস্ত সেরা সঙ্গীত পরিচালকরা বাপ্পি লাহিড়ীর প্রতিভায় মুগ্ধ ছিলেন।

এক সাক্ষাত্‍কারে বাপ্পি লাহিড়ী মণিবন্ধ, আঙুল ও গলায় মোটা সোনার গয়না পরার কারণ জানিয়েছিলেন

এক সাক্ষাত্‍কারে বাপ্পি লাহিড়ী মণিবন্ধ, আঙুল ও গলায় মোটা সোনার গয়না পরার কারণ জানিয়েছিলেন।

elvis bappi
এলভিস প্রেসলিকে দেখে সোনার গয়নার অনুপ্রেরণা পান বাপ্পি লাহিড়ী
এলভিসকে দেখেই অনুপ্রেরণা পেয়েছিলেন বাপ্পি লাহিড়ী

আমেরিকান রক স্টার এলভিস প্রিসলির বড় ভক্ত ছিলেন বাপ্পি। এলভিস তাঁর পারফরম্যান্সের সময় একটি সোনার চেন পরতেন। এলভিসকে দেখেই অনুপ্রেরণা পেয়েছিলেন বাপ্পি লাহিড়ী। ঠিক করেছিলেন, তিনি যখন সফল হবেন, তখন নিজের আলাদা ইমেজ তৈরি করবেন। সাফল্য যখন এল, বাপ্পিদা সোনা পরা শুরু করলেন। ভক্তরা তাঁকে ‘সোনার মানুষ’ বলাও শুরু করলেন। সোনার মানুষ বাপ্পি লাহিড়ী তাই সোনাকে নিজের জন্য ভাগ্যবান মনে করতেন।

Bappi Lahiri loved Gold বাপ্পি লাহিড়ীর সোনার সম্পদ কত

ডিস্কো ডান্সার’ গায়ক বাপ্পি লাহিড়ী ২০১৪ লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। মনোনয়নের সময় তিনি তাঁর মোট সম্পদ এবং সোনা ও রুপোর বিবরণ দিয়েছিলেন। এসময় তিনি জানান, তাঁর কাছে মোট ৭৫২ গ্রাম সোনা ও ৪.৬২ কেজি রুপো রয়েছে। তিনি এই বিবরণ দিয়েছিলেন ৬ বছর আগে। বর্তমানে সোনার দাম ৫১ হাজার টাকা। সেই অনুযায়ী, বাপ্পিদা-র কাছে প্রায় ৪০ লক্ষ টাকার সোনা ও রুপো রয়েছে। মোট সম্পদের কথা বলতে গেলে ২০ কোটি টাকার সম্পত্তির মালিক ছিলেন বাপ্পিদা। শিল্পীর মতো তাঁর স্ত্রী চিত্রানি লাহিড়ীও শৌখিন। ২০১৪ সালে তিনি বলেছিলেন, তাঁর কাছে বাপ্পিদার চেয়ে বেশি গয়না রয়েছে। ৯৬৭ গ্রাম সোনা, ৮.৯ কেজি রুপো এবং ৪ লক্ষ টাকা বেশি মূল্যের হিরে রয়েছে শ্রীমতী লাহিড়ীর কাছে।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular