Friday, September 30, 2022
HomeবিনোদনFILMSChakda Xpress 'চাকদা এক্সপ্রেসে' ঝুলন হয়ে পর্দায় অনুষ্কা শর্মা

Chakda Xpress ‘চাকদা এক্সপ্রেসে’ ঝুলন হয়ে পর্দায় অনুষ্কা শর্মা

প্রাচী, মুম্বই, ইন্ডিয়া নিউজ বাংলা, Chakda Xpress দীর্ঘদিন পর বড় পর্দায় ফিরছেন বলিউড অভিনেত্রী অনুষ্কা শর্মা। সৌজন্যে ‘চাকদা এক্সপ্রেস’। ঝুলন গোস্বামীর বায়োপিক। এই ছবির জন্য বাংলা শিখেছিলেন অভিনেত্রী। কঠোর পরিশ্রম করেছিলেন অনুষ্কা থেকে ঝুলন গোস্বামী হয়ে ওঠার জন্য।

স্বার্থত্যাগের গল্প বলবে ‘চাকদা এক্সপ্রেস’ Chakda Xpress

‘চাকদা এক্সপ্রেস’ সম্পর্কে বলতে গিয়ে বিরাট ঘরণী জানিয়েছেন, অসম্ভব এক স্বার্থত্যাগের গল্প বলবে ছবিটি। একটি বায়োপিক যা ভারতীয় মহিলা ক্রিকেট দলের ফাস্ট বোলার ঝুলন গোস্বামীর জীবন সংগ্রামের গল্প বলবে। মহিলা ক্রিকেট নিয়ে মানুষের দৃষ্টিভঙ্গি পাল্টে দেবে এই ছবি। চাকদার মেয়ে ঝুলন যখন ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখেছিলেন, তখন মেয়েদের জন্য খেলার দুনিয়ায় পা রাখাটাই ছিল একটা বড় চ্যালেঞ্জ। এই ছবিতে উঠে আসবে সেই সব অজানা গল্প।

Screenshot 20220217 151910আগামী প্রজন্ম ঝুলনদের কাছে কৃতজ্ঞ থাকবে’ অনুষ্কা শর্মা Chakda Xpress

আমাদের দেশে পুরুষ ক্রিকেট দলের তারকারা ভগবান রূপে পূজিত হন। সেখানে মহিলা ক্রিকেটারদের ছিল না নূন্যতম সুযোগ-সুবিধাও। সেই অনিশ্চিত সময়ে হাতেগোনা যে কয়জন মহিলা ক্রিকেটার নিজেদের স্বপ্নকে তিল তিল করে গড়ে তুলেছিলেন, বিশ্ব মানচিত্রে ভারতীয় মহিলা ক্রিকেট দলকে উপরের সারিতে পৌঁছে দিয়েছিলেন তার মধ্যে অন্যতম ঝুলন গোস্বামী। অনুষ্কার কথায়, ‘আমাদের স্যালুট জানানো উচিত ঝুলন গোস্বামী ও তাঁর সহকর্মীদের‌ । তাঁদের পরিশ্রম, প্যাশন আর হার না মানার অদম্য জেদের ফলে আজ ভারতীয় মহিলা ক্রিকেট চর্চার কেন্দ্রবিন্দুতে এসেছে। আগামী প্রজন্ম ঝুলনদের কাছে কৃতজ্ঞ থাকবে’।

আরও পড়ুন : Bappi Lahiri না ফেরার দেশে ‘মা’ লতার সঙ্গে ‘ছেলে’ বাপ্পি

বর্ণবৈষম্যের অভিযোগ ওঠে অনুষ্কার বিরুদ্ধে Chakda Xpress

এই ছবির টিজার মুক্তি পেতেই শুরু হয় শোরগোল। কারণ, ভারতীয় মহিলা ক্রিকেট টিমের প্রাক্তন অধিনাকের ভূমিকায় অনুষ্কা শর্মাকে পছন্দ নয় একাংশের। অনেকে বর্ণবৈষম্যের অভিযোগও তুলেছেন। কেউ কেউ আবার দাবি করছেন ঠিক করে বাংলা বলতে পারছেন না অনুষ্কা, যা বাংলা ভাষার অপমানের সমান। তবে ‘চাকদা এক্সপ্রেস’-এর টিজার দেখে ইন্ডাস্ট্রির সহকর্মীরা প্রশংসা করেছেন অনুষ্কার।

আরও পড়ুন : Neha Dhupia মনোক্রোম স্টুডিওতে নেহা ধুপিয়া

আরও পড়ুন : Cirkus Movie First Look সার্কাস মুভির ফার্স্ট লুক প্রকাশ্যে

ছবিটি মনে করাবে ২০০৮ সালের স্মৃতি Chakda Xpress

‘চাকদা এক্সপ্রেস’ মনে করাবে ২০০৮ সালের স্মৃতি। যখন অস্ট্রেলিয়ান মহিলা ক্রিকেট দলের মুখোমুখি হওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিল ভারতীয় মহিলা ক্রিকেট দল। তবে তফাৎ শুধু একটাই, পুরুষদের উৎসাহ দেওয়ার জন্য দর্শকাসন থাকে ভীড়ে ঠাসা। আর মহিলাদের ম্যাচে হাতে গোনা যেত উপস্থিত দর্শক। যে পরিস্থিতি ঘুরিয়ে দিয়েছিলেন ঝুলন। মহিলা ক্রিকেট সম্পর্কেও ভাবতে বাধ্য করেছিলেন দেশবাসীদের।পর্দায় তাঁর ভূমিকায় অনুষ্কার পারফরম্যান্স এখন কেমন হয়? সেটাই দেখার অপেক্ষায় দর্শকরা। ছবিটি পরিচালনা করবেন প্রসিত রায়। এর আগে তিনি অনুষ্কা শর্মার ‘পরী’ ছবিটি পরিচালনা করেছিলেন।

____

Published by Julekha Nasrin

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular