Friday, October 7, 2022
HomeবিনোদনJalsa movie review; মন্ত্রমুগ্ধ হয়ে দেখতে হবে বিদ্যা ও শেফালির অভিনয়

Jalsa movie review; মন্ত্রমুগ্ধ হয়ে দেখতে হবে বিদ্যা ও শেফালির অভিনয়

ইন্ডিয়া নিউজ বাংলা

Jalsa movie review

কলকাতা; সিনেমার নাম ‘জলসা’, এই সিনেমায় সব চরিত্রই মনে হয় কোনো না কোনো সমস্যায় ভুগছে। এই গল্পটি একটি সত্য ঘটনা বলা হয়েছে। গল্পটি একটি টিভি চ্যানেলের সিইও সাংবাদিক মায়া মেননের, যিনি তার স্বামীর (মানব কৌল) থেকে বিচ্ছিন্ন এবং তার মা (রোহিনী হাত্তাঙ্গাদি) এবং ১০ বছরের ছেলে আয়ুশ (সুরিয়া) এর সাথে থাকেন, যে সেরিব্রাল পলসিতে আক্রান্ত, ঠিকমতো হাঁটতে বা কথা বলতে না পারলেও নিজের ইউটিউব চ্যানেল চালাচ্ছে।

 

বাড়ির আর একজন গুরুত্বপূর্ণ সদস্য হলেন রুখসানা (শেফালি শাহ), বাড়ির কাজের মেয়ে যার ২টি বাচ্চা আছে, একজন আয়ুশের বয়সী যিনি প্রায়শই তার সাথে মজা করেন, ভিডিও গেম খেলেন এবং একটি মেয়ে আলিয়া (কাশিশ রিজওয়ানা), যে সোশ্যাল মিডিয়ায় রিল তৈরি করে। গল্পটি এখান থেকে এগোয়, যখন সে একটি ছেলে বন্ধুর সাথে বাইকে করে রাতে বাইরে যায়, ছেলেটি সুযোগের সদ্ব্যবহার করে কাছে আসার চেষ্টা করে, মেয়েটি পালিয়ে যেতে যায় এবং ছুটে পালিয়ে যাওয়ার সময় রাস্তায় একটি গাড়ি তাকে ধাক্কা মারে। Jalsa movie review

images 8

 

গল্পটা একটা দুর্ঘটনাকে ঘিরে

মায়া মেনন সেই গাড়ি চালাচ্ছেন, যার বাড়িতে মেয়েটির মা কাজ করে। গাড়িটি থামে, কিন্তু মেয়েটিকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখে মায়া আতঙ্কিত হয়। এবং সেই ছেলেটিও, দুজনেই তাকে যন্ত্রণায় ফেলে পালিয়ে যায়। এখানেই তোলপাড় শুরু হয়, কীভাবে গাড়ি লুকানো যায়, কীভাবে সিসিটিভি এড়াতে হয়। এখানে একই মিডিয়া গ্রুপের একজন নতুন রিপোর্টার রোহিনী (বিধাত্রী) সেই ঘটনার স্যত্যি উন্মোচন করতে শুরু করে, কিন্তু হাসপাতালে পড়ে থাকা মেয়েটিও নিজে জানত না কে গাড়ির চালক ছিল।

 

সিসিটিভির খেলা

পরিচালক এই গল্পে আরেকটি কৌশল নিয়ে এসেছেন যেখানে সিসিটিভি লুকিয়ে যায় একজন নেতার পোস্টার লাগাতে গিয়ে। কিন্তু তার আগে সিসিটিভিতে কয়েকজন পুলিশ ওই পোস্টারদাতাদের কাছ থেকে ঘুষ নিতে গিয়ে ধরা পড়লেও পরে সিসিটিভি পোস্টারের আড়ালে লুকিয়ে যায়। পুলিশ সদস্যরা রুখসানাকে মোটা অঙ্কের টাকা দিয়ে মামলা তুলে নেওয়ার জন্য চাপ দেয় এবং এতে সফল হয়। কিন্তু আলিয়ার প্রেমিক ছেলেটি রুখসানাকে বলে যে দুর্ঘটনাটি কি করে হয়েছে এবং কে করেছে।

 

দর্শকদের বিপি বাড়ানোর জন্য সর্বাত্মক চেষ্টা করা হয়েছিল

এমতাবস্থায় পরিচালকের সামনে দুটি সমস্যা ছিল, কীভাবে ছবির ক্লাইম্যাক্স তৈরি করবেন এবং কীভাবে ছবির গল্পের সঙ্গে ‘জলসা’ টাইটেল যুক্ত করবেন। এই দুটি কারণ যা সিনেমার সাফল্যের উপর সরাসরি প্রভাব ফেলতে দেখা যায়। এই গল্পে না আপনি টাইটেল স্টোরি দেখে মুগ্ধ হতে পারবেন এবং না ক্লাইম্যাক্স ভালো লাগবে। যদিও পরিচালক সাধ্যমত চেষ্টা করেছেন দর্শকদের বিপি বাড়ানোর। Jalsa movie review

jalsa movie review 04

বিদ্যা ও শেফালী ছাড়াও শক্তিশালী অভিনয় করেছেন

ছবির সবচেয়ে ভালো দিক হলো দুজনের অভিনয়, শেফালি শাহ ও বিদ্যা বালান। দুজনেই দুর্দান্ত ফর্মে থাকায় তাদের অভিনয় নিয়ে প্রশ্ন তোলার কোনো প্রশ্নই আসে না। দুজনেই সম্পূর্ণ ভিন্ন ধরনের ভূমিকা পেয়েছেন, যাতে তারা দর্শকদের চমকে দেন। আলোচনা হবে আয়ুষের ভূমিকায় অভিনয় করা সুরিয়া এবং সাংবাদিক রোহিণীর ভূমিকায় অভিনয় করা বিধাত্রী, দুজনেই খুব ভালো অভিনয় করেছেন, বিশেষ করে সুরিয়া।

 

ক্লাইম্যাক্সে ছবিটি দুর্বল হয়ে পড়ে

ফিল্মে সাসপেন্স বলে একটা জিনিস আছে, কিন্তু এটি সাধারণ ওয়েবসিরিজের মতো না, তাই ফিল্মটি অনেকাংশে দুর্বল বলে মনে হয়। মজার বিষয় হল, একই রকম দুর্ঘটনার গল্পের উপর ভিত্তি করে একটি ওয়েবসিরিজ ‘ব্লাডি ব্রাদার্স’ও এসেছে Zee5-এ।

Jalsa movie review
আরও পড়ুন; Photos of Pooja Banerjee; ‘দেবো কে দেব… মহাদেব’-এর পার্বতীর নতুন রূপে মুগ্ধ নেটিজেনরা
আরও পড়ুন; Lara Dutta tests positive for COVID-19; করোনা আক্রান্ত প্রাক্তন মিস ইউনিভার্স লারা দত্ত

Publish By Abanti Roy

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular