Friday, September 30, 2022
Homeলাইফ স্টাইলBenefits of Aam Panna; গরমে টক মিষ্টি আম পান্না খান আর উপকার...

Benefits of Aam Panna; গরমে টক মিষ্টি আম পান্না খান আর উপকার পান

ইন্ডিয়া নিউজ বাংলা

Benefits of Aam Panna

images 2 8

কলকাতা;  গ্রীষ্মের মৌসুমে বাজারে বিক্রি হয় কাঁচা আম। গরমে এই আমের আম পান্না বানাতে পারেন। এটি শুধু পান করতেই সুস্বাদু নয় স্বাস্থ্যের দিক থেকেও উপকারী বলে বিবেচিত হয়। আমের পানীয় শরীরে জল সরবরাহ করে এবং তাপের প্রভাব থেকে রক্ষা করে। এতে রয়েছে কার্বোহাইড্রেট, ভিটামিন এ, ভিটামিন বি-১ ও বি-২, ভিটামিন সি, আয়রন, সোডিয়াম, পটাসিয়াম, ম্যাগনেসিয়াম, ক্যালসিয়াম, ফোলেট, কোলিন এবং পেকটিন, যা গরমের কারণে ক্লান্তি দূর করে। এবং তাৎক্ষণিক শক্তি প্রদান করে। আমের রসে প্রচুর পরিমাণে ভিটামিন সি রয়েছে, সেক্ষেত্রে এটি রোগ প্রতিরোধ ক্ষমতার উন্নতির পাশাপাশি ত্বকে উজ্জ্বলতা আনতে কাজ করে। এটি তৈরি করা খুব সহজ। গরমে প্রতিদিন আমের জুস খেলে হিট স্ট্রোকের মতো সমস্যা এড়ানো যায়।

Benefits of Aam Panna

হিটস্ট্রোক, যাকে সানস্ট্রোকও বলা হয়, বেশিরভাগ গ্রীষ্মের মৌসুমে প্রচলিত প্রাণঘাতী অবস্থা। এই মরসুমে, পরিবেশের তাপমাত্রা বেশি থাকে এবং তীব্র রোদের নীচে দীর্ঘায়িত এক্সপোজারের ফলে শরীরের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে, এর পরে ডিহাইড্রেশন, ক্লান্তি, দুর্বলতা, অঙ্গ ব্যর্থতা এবং আরও অনেকের মতো গুরুতর লক্ষণ দেখা যায়।

Aam Panna 1200x850 1

কাঁচা আমের রস বা আম পান্না হ’ল তাপ সূর্যের ঘরের প্রতিকার হিসাবে জনপ্রিয় গ্রীষ্মের একটি দুর্দান্ত রিফ্রেশ। হিটস্ট্রোকের জন্য আম পান্নার উপকারিতা 4000 বছরেরও বেশি সময় ধরে আয়ুর্বেদ এবং ইউনানী উভয় চিকিত্সা ব্যবস্থায় উল্লেখ করা হয়েছে।

Benefits of Aam Panna

আশ্চর্যজনক স্বাদের পাশাপাশি, কাঁচা আমের রস পানের অনেক স্বাস্থ্য উপকারিতা রয়েছে। এই কারণেই ভারতের প্রতিটি বাড়িতে আম পান্না একটি খুব সাধারণ পানীয় হিসাবে ব্যবহার করা হয় যা কেবল তার সুস্বাদু স্বাদের সাথে মানুষকে সতেজ করে না তবে নিম্নলিখিত সুবিধাগুলি নিয়ে আসে: 

ডিহাইড্রেশন প্রতিরোধ করে

কাঁচা আমের রস বা আম পান্না পান করলে পেটের তীব্র তাপ কমে যায়। এটি শরীর থেকে অত্যধিক পরিমাণে সোডিয়াম এবং আয়রনের ক্ষতি বন্ধ করার একটি দুর্দান্ত উপায় এবং এর ফলে এটি ডিহাইড্রেশন প্রতিরোধ করতে পারে। গ্রীষ্মের ঋতুতে, আম পান্না একজন ব্যক্তির ঘাম থেকে বেরিয়ে আসতে সাহায্য করে এবং এইভাবে ব্যক্তিকে জলশূন্যতা থেকে দূরে থাকতে সাহায্য করে।

Aam panna scaled 1

Benefits of Aam Panna

দেহকে শীতল করে

কাঁচা আমের জুস উত্তাপকে পেটানোর জন্য এবং শরীরে শীতল করার একটি সহজ এবং কার্যকর উপায়। এই দুর্দান্ত রিহাইড্রটিং পানীয়টি ইলেক্ট্রোলাইটস দিয়ে ভরাট হয় এবং এটি গ্রহণ করে, শরীরকে শীতল করে, যা প্রায়শই সানস্ট্রোকের কারণে উচ্চ হয়ে যায়।

Benefits of Aam Panna

পেটের সমস্যা সারাতে উপকারী

কাঁচা আম গ্যাস্ট্রোইনটেস্টাইনাল রোগের বিরুদ্ধে খুবই কার্যকর। গ্রীষ্মকালে সাধারণত দেখা যায় মানুষ বিভিন্ন গ্যাস্ট্রোইনটেস্টাইনাল সমস্যায় ভোগে। দেখা যায় যে অনেক ডাক্তাররা কাঁচা আমের রস পানের পরামর্শ দিয়ে থাকেন অনেক গ্যাস্ট্রোইনটেস্টাইনাল রোগ যেমন ডায়রিয়া, ক্রনিক ডিসেন্ট্রি, ক্রনিক ডিসপেপসিয়া, বদহজম ইত্যাদিতে। তাই গ্রীষ্মের মৌসুমে কাঁচা আম খুবই উপকারী যা গ্যাস্ট্রোইনটেস্টাইনাল রোগ প্রতিরোধ করতে পারে।

Benefits of Aam Panna

হার্টের স্বাস্থ্য বাড়াতে

কাঁচা আমের রস বা আম পান্না হৃদরোগে আক্রান্ত ব্যক্তির জন্য বিস্ময়কর কাজ করতে পারে। পাকা আমে নিয়াসিন উপস্থিত থাকে এবং নিয়াসিন কার্ডিওভাসকুলার রোগের ঝুঁকি কমাতে খুবই উপকারী এবং এটি একজন ব্যক্তির সারা শরীরে রক্ত ​​সঞ্চালন উন্নত করতেও সাহায্য করে। এছাড়া মানবদেহে কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণে নিয়াসিন খুবই কার্যকরী। এইভাবে, আম পান্নার পানীয় একজন ব্যক্তিকে তার হৃদপিণ্ডের স্বাস্থ্য বাড়াতে সাহায্য করতে পারে।

 

images 1 18

Benefits of Aam Panna

স্কার্ভি চিকিৎসায়

স্কার্ভি চিকিৎসায় কাঁচা আম খুবই কার্যকরী। সেই কারণেই আমচুর, কাঁচা আমের গুঁড়ো, যখন কোনও ব্যক্তি বিভিন্ন ধরণের দাঁত সংক্রান্ত সমস্যায় ভোগেন তখন সাধারণত সেবন করতে পছন্দ করা হয়। এইভাবে, আম্মা পান্না স্কার্ভিতেও খুব ভাল ফলাফল দিতে পারে যা সাধারণত মাড়ি থেকে রক্তপাত, ফুসকুড়ি, ঘা এবং সেই সাথে ক্লান্তি এবং দুর্বলতার সাথে থাকে। যেহেতু কাঁচা আমে প্রচুর পরিমাণে ভিটামিন সি থাকে, তাই এটি স্কার্ভির চিকিৎসায় খুবই উপকারী।

Benefits of Aam Panna

লিভার এবং অন্ত্রের স্বাস্থ্যের প্রচার করে

লিভারের রোগ নিরাময়ে কাঁচা আম খুবই উপকারী। যখন একজন ব্যক্তি নিয়মিত এক গ্লাস কাঁচা আমের রস খান, তখন এটি ছোট অন্ত্রে পিত্ত নিঃসরণ শুরু করতে সাহায্য করে। পিত্ত নিঃসরণ বৃদ্ধির সাথে, চর্বি শোষণের ক্ষমতাও বৃদ্ধি পায় এবং এটি সাধারণত আমাদের খাবারে উপস্থিত ক্ষতিকারক জীবাণুগুলিকে মেরে ফেলতে সহায়তা করবে। তাই গ্রীষ্মের মৌসুমে কাঁচা আমের রস বা আম পান্না খুবই উপকারী।

Benefits of Aam Panna

এনার্জি বুস্ট প্রদান করে

গ্রীষ্মের মরসুমে, লোকেরা সাধারণত দুপুরে বিশেষ করে দুপুরের খাবারের পরে তন্দ্রা অনুভব করে। এক গ্লাস ঠাণ্ডা আম পান্না সমস্ত তন্দ্রা দূর করতে পারে এবং শরীরকে শক্তি জোগায়। এটি ব্যক্তিকে তন্দ্রা থেকে জেগে উঠতে এবং তাদের সম্পূর্ণ শক্তি দিয়ে তাদের কাজ সম্পাদন করতে সহায়তা করবে। এই কারণেই দেখা যায় যে ভারতের প্রায় সমস্ত অঞ্চলে বেশিরভাগ লোক দুপুরের খাবারের পরে আম পান্না পান করে।

images 29

Benefits of Aam Panna

আরও পড়ুন; Pimples And Blackheads Problem in Summer; গরমে শুরু ত্বকের সমস্যা, যত্ন নিন ঘরোয়া উপায়ে
আরও পড়ুন; Home Remedies For Burns; পোড়া ত্বকের বিস্ময়কর ঘরোয়া সমাধান
আরও পড়ুন; Benefits Of Drinking Bael Juice; গরমে বেলের জুস খেলে মিলবে অনেক উপকার

Publish By Abanti Roy

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular