Monday, September 26, 2022
Homeলাইফ স্টাইলBenefits of night cream নাইট ক্রিমের উপকারিতা

Benefits of night cream নাইট ক্রিমের উপকারিতা

Benefits of night cream রাতে কেন নাইট ক্রিম ব্যবহার করা উচিত

মুক্তা, ইন্ডিয়া নিউজ বাংলা : নাইট ক্রিমের কথা নিশ্চয় শুনেছেন ? সারাদিনের কাজের ব্যস্ততা, মানসিক চাপ, ভুল জীবনযাত্রা এবং দূষণের কারণে আমাদের ত্বক প্রাণহীন হয়ে পড়ে। রাতে ঘুমানোর সময় আমাদের ত্বক স্ট্রেস মুক্ত হয়।

দিনের বেলায় মহিলারা ক্রিম ব্যবহার করেন। তবে আমার মনে হয় দিনের ক্রিমের চেয়ে রাতের ক্রিম সৌন্দর্যের জন্য অনেক বেশি উপকারী। তবে ত্বক অনুযায়ী নাইট ক্রিম নির্বাচন করাটাও জরুরী। বর্তমানে বাজারে অনেক ধরেনের নাইট ক্রিম পাওয়া যায়। তার মধ্যে নিজের ত্বকের জন্য সঠিক ক্রিম নির্বাচন খুব জরুরী।

0603 TV BY04 01

Benefits of night cream নাইট ক্রিম ত্বকের পুষ্টিকর খাদ্য

নাইট ক্রিম হল ত্বকের এক ধরনের পুষ্টিকর খাদ্য । যা ম্যাসাজ করলে ত্বকের আর্দ্রতা ধরে রাখার ক্ষমতা বৃদ্ধি পায়। এটি ত্বকে একটি শীতল এজেন্ট সরবরাহ করে,যা ত্বককে কোমল ও মসৃণ করে তোলে। এছাড়াও অনেক ধরেনের নাইট ক্রিম অ্যান্টি এজিং ক্রিম হিসেবেও কাজ করে। যা বার্ধক্যের ‍লক্ষণ কমাতে সাহায্য করে।

 

Benefits of night cream ত্বকের ধরণ অনুযায়ী নাইট ক্রিম ব্যবহার করা উচিত

ত্বকের ধরণ অনুযায়ী নাইট ক্রিম ব্যবহার করা উচিত। যাদের ত্বক স্বাভাবিক বা শুষ্ক তাদের জন্য নাইট ক্রিম খুব ভালো। কারণ আপনার ত্বক যদি তৈলাক্ত হয় তাহলে নাইট ক্রিম ব্যবহার করলে আপনার মুখে ব্রণ , পিম্পল দেখা দিতে পারে।

night Cream GettyImages 450x250 1

নাইট ক্রিম ব্যবহার করলে ত্বকের ছিদ্র বন্ধ হয়ে যায়, ফলে ব্ল্যাকহেডস হওয়ার সম্ভাবনা কমে যায়। আপনার ত্বক স্বাভাবিক থাকলে ২৫ বছর বয়সের পর নাইট ক্রিম ব্যবহার করতে পারেন।

Benefits of night cream রাতে ত্বক পরিষ্কার করে নাইট ক্রিম ব্যবহার করা উচিত

রাতে ঘুমানোর আগে ত্বক পরিষ্কার করে নাইট ক্রিম ব্যবহার করা উচিত। এছাড়া মুখে নাইট ক্রিম লাগিয়ে ভালো করে ম্যাসাজ করা উচিত। মুখের পাশাপাশি ঘাড়েও নাইট ক্রিম ব্যবহার করা উচিত।

আজকাল বাজারে অনেক ধরেনের বিউটি প্রোডাক্ট পাওয়া যায়। তবে নিজের ত্বক বুঝে অবশ্যই আপনার নাইট ক্রিম নির্বাচন করা উচিত। যাতে নাইট ক্রিমে ইমোলিয়েন্ট থাকে। কারণ এই উপাদানটি ত্বকে প্রয়োজনীয় তেলের কাজ করে। এছাড়াও এতে ময়েশ্চারাইজারও থাকে।

Benefits of night cream স্বাভাবিক এবং তৈলাক্ত ত্বকের জন্য অ্যালোভেরা জেলের সঙ্গে লেবুর রস মিশিয়ে মুখে লাগান

0 woman applying face cream 1303 14312

স্বাভাবিক এবং তৈলাক্ত ত্বকের জন্য, অ্যালোভেরা জেলে কয়েক ফোঁটা লেবুর রস মিশিয়ে ঘুমানোর আগে মুখে এবং ঘাড়ে ভালো করে ম্যাসাজ করুন। সকালে উঠে ঠান্ডা জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। শুষ্ক ত্বকের জন্য অ্যালোভেরা জেলের সঙ্গে সুগন্ধি তেল মিশিয়ে মুখে লাগালে মুখের আভা বাড়ে।

দুই চামচ অ্যালোভেরা জেল,এক চামচ অলিভ অয়েল ,দুই চামচ দুধের গুঁড়া মিশিয়ে একটি পেস্ট তৈরি করুন। মুখ পরিষ্কার করার পর এই পেস্টটি লাগান, সারারাত রাখার পর সকালে পরিষ্কার জল দিয়ে ধুয়ে ফেলুন।

6880

 

একটি পাত্রে ১০০ গ্রাম নারকেল তেল ও টিন চা চামচ মধু মিশিয়ে একটি উপাদান তৈরি করুন। সামান্য গরম করে মিশ্রণটি তরল করুন। এবার মুখে ও ঘাড়ে ভালো করে ম্যাসাজ করুন। এতে ত্বকের উজ্জ্বলতা বাড়বে।

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular