Monday, September 26, 2022
Homeলাইফ স্টাইলBenefits Of Turmeric Water; হলুদ জলের অসামান্য গুণাগুণ

Benefits Of Turmeric Water; হলুদ জলের অসামান্য গুণাগুণ

ইন্ডিয়া নিউজ বাংলা

Benefits Of Turmeric Water

কলকাতা;  প্রতিদিনের রান্নায় আমরা যে সমস্ত মশলা ব্যবহার করি তার মধ্যে সবচেয়ে বেশি ভেষজ গুণ রয়েছে হলুদের মধ্যে। সুস্বাস্থ্যরক্ষায় হলুদের ভূমিকা নানাবিধ। আজ থেকে প্রায় ৩০০০ খ্রিস্টপূর্ব আগে হলুদের সন্ধান পায় মানুষ। আমাদের দেশের মতো ট্রপিক্যাল আবহাওয়ায় হলুদের চাষ ভালো হয়। হলুদ যে ভালো অ্যান্টিঅক্সিডেন্ট তা তো জানেন। এশিয়ার বহু দেশে ডায়েটারি সাপ্লিমেন্ট হিসাবে হলুদ ব্যবহার করা হয়। কারণ হলুদে প্রচুর পরিমানে পটাসিয়াম, ম্যাগনেসিয়াম এবং ভিটামিন সি রয়েছে। হলুদ রান্নায় খেলে ভালো। কাঁচা হলুদ বেটে মাখলে তা ত্বকের পক্ষে ভালো। ব্যাথার উপশমে হলুদ সাহায্য করে। এতো গেল হলুদের কথা। যদি এক চামচ হলুদ গরম জলে গুলে খান তার যে সব উপকারিতা রয়েছে জানেন কি…

images 25

Benefits Of Turmeric Water

জয়েন্টের ব্যথা দূর করে:

জয়েন্টে ব্যথা হওয়া এখন নারীদের ক্ষেত্রে খুব সাধারণ একটি সমস্যা। হলুদের অ্যান্টি ইনফ্লেমেটরি বৈশিষ্ট্য আছে যা আর্থারাইটিস পেইন সারাতে সাহায্য করে।

download 1 9

Benefits Of Turmeric Water

রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে:

হলুদে থাকা কারকিউমিন শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে। হলুদের যে অ্যান্টি ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য রয়েছে তা শরীরের জন্য অনেক ভালো। মোট কথা শরীরকে অসুখ থেকে দূরে রাখে হলুদ জল।

download 2 8

Benefits Of Turmeric Water

ওজন কমাতে:

হলুদ জল ওজন কমাতে সাহায্য করে। ডায়েট চার্টে আজই হলুদ যোগ করুন। হলুদ জল মেটাবলিজম বাড়াতে সাহায্য করে এবং সেই সাথে ওজন কমাতে সাহায্য করে।

normal5153026541528790439

Benefits Of Turmeric Water

​ত্বকের যত্নে:

হলুদে অ্যান্টি অক্সিডেন্ট রয়েছে যা ত্বকের জন্য ভালো।  হলুদ জল ফ্রি রেডিক্যাল ড্যামেজ প্রতিরোধ করতে সাহায্য করে যার জন্য চেহারায় বয়সের ছাপ পড়ে। হলুদ আপনার স্কিনকে উজ্জ্বল ও লাবণ্যময়ী রাখে।

skincare

Benefits Of Turmeric Water

ডিটক্সিফিকেশন:

​আমাদের শরীরে অনেক সময় ক্ষতিকর টক্সিন জমে শরীরকে অসুস্থ করে তোলে। এজন্য ডিটক্সিফাই জরুরি।  এক গ্লাস হলুদ জল শরীরকে ডিটক্সিফাই করতে সাহায্য করে।

download 3 6

Benefits Of Turmeric Water

আরও পড়ুন; Advantages and disadvantages of steam bath; স্টিম বাথের জুড়ি মেলা ভার

আরও পড়ুন; Benefits Of Eating Cucumber; প্রতিদিন শসা খাওয়ার উপকারিতা

আরও পড়ুন; Basanti Pulao Recipe; বাঙালির প্রিয় বাসন্তী পোলাও রেসিপি

Publish By Abanti Roy

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular