Friday, December 9, 2022
Homeলাইফ স্টাইলBenefits of white mustard; সাদা সরষের উপকারিতা

Benefits of white mustard; সাদা সরষের উপকারিতা

ইন্ডিয়া নিউজ বাংলা

Benefits of white mustard

কলকাতা; সাদা সরিষা, যা সবজির টেম্পারিংয়ে ব্যবহৃত হয়, স্বাস্থ্যের জন্য খুবই সহায়ক। প্রতিটি রান্নাঘরে সাদা সরিষা থাকে। সাদা সরিষা আমাদের স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। যাইহোক, সাদা, হলুদ, কালো এবং বাদামী সরিষার মতো অনেক ধরণের সরিষা রয়েছে।

1. ওজন কমাতে সহায়ক
আপনি যদি ঘর থেকে কাজ করেন বা অফিসে দীর্ঘ সময় বসে থাকেন তবে আপনার ওজন বাড়তে শুরু করে। এই কারণে, আপনি যদি ওজন কমাতে চান, তাহলে আপনি সাদা সরিষা ব্যবহার করতে পারেন। সাদা সরিষা খেয়ে ওজন কমাতে পারেন।

2. মেটাবলিজম বুস্ট করুন Benefits of white mustard
মেটাবলিজম বাড়াতে সাদা সরিষা খেতে পারেন। মেটাবলিজম বাড়ানোর জন্য, ডায়েটে প্রতিদিন ১ চা চামচ সরিষা যোগ করলে পরবর্তী ২ থেকে ৪ ঘন্টার জন্য বিপাক প্রায় ২৫% বৃদ্ধি পায়। সাদা সরিষার বীজে অ্যান্টিসেপটিক, অ্যান্টি-ফাঙ্গাল উপাদান থাকায় রোগ প্রতিরোধ ক্ষমতাও শক্তিশালী। সাদা সরিষা সেবনে পেট সংক্রান্ত রোগ যেমন পেটে ব্যথা, খিঁচুনি, কোষ্ঠকাঠিন্য, ডায়রিয়া ইত্যাদি নিরাময় হয়।

3. সরিষার বীজ জ্বর কমাতে সাহায্য করে
জ্বর হলে সাদা সরিষা ব্যবহার করতে পারেন। সাদা সরিষা জ্বর কমাতে সহায়ক। জ্বর কমাতে সাদা সরিষা চিবিয়ে খান। সাদা সরিষা চিবিয়ে খেলে শরীর থেকে ঘাম বেরোতে শুরু করবে এবং জ্বর ধীরে ধীরে কমতে শুরু করবে।

sorse

4. কোলেস্টেরল নিয়ন্ত্রণে সহায়ক Benefits of white mustard
সাদা সরিষা দানাও কোলেস্টেরল নিয়ন্ত্রণে সহায়ক। এতে হার্ট অ্যাটাক বা স্ট্রোকের ঝুঁকি কমে যায়। সরিষার বীজ রক্তনালীকে সুস্থ রাখে, যার ফলে রক্ত চলাচল ঠিক থাকে এবং আপনি হৃদরোগ থেকে রক্ষা পান। কোলেস্টেরল নিয়ন্ত্রণের জন্য কিছু সরিষা চিবিয়ে খেতে পারেন।

5. হাড়ের রোগে উপকারী
বাত, জয়েন্টের ব্যথার মতো হাড়ের রোগে সাদা সরিষার বীজ খুবই উপকারী। এই সমস্যাগুলি থেকে মুক্তি পেতে, আপনি আপনার খাদ্যতালিকায় সাদা সরিষার বীজ অন্তর্ভুক্ত করতে পারেন। সাদা সরিষা খেলে হাড় সম্পর্কিত আরও অনেক সমস্যা থেকেও মুক্তি পাওয়া যায়।

Benefits of white mustard

আরও পড়ুন; Benefits Of Mustard Greens : শরীর সতেজ রাখতে সরিষা শাকের ‍ জবাব নেই

আরও পড়ুন; Benefits Papaya For Health : সতেজ শরীরের জন্য পেঁপে খাওয়া খুবই জরুরী

Publish by Abanti Roy

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular