Friday, December 9, 2022
Homeঅন্যান্যDaily Beauty Tips; ত্বককে মসৃণ, সুন্দর, টানটান ও সতেজ রাখার রহস্য

Daily Beauty Tips; ত্বককে মসৃণ, সুন্দর, টানটান ও সতেজ রাখার রহস্য

 

ইন্ডিয়া নিউজ বাংলা

Daily Easy Beauty Tips

কলকাতা; ত্বকে ধুলো, ময়লা এবং ঘাম লেগে থাকা থেকে ত্বককে এড়াতে আপনি অনেক পণ্য ব্যবহার করেন। আপনি এই পণ্যগুলিতে প্রচুর অর্থ ব্যয় করেন। তবে এটি খুব বেশি পার্থক্য তৈরি করে না। এমন পরিস্থিতিতে ঘরে বসেই আপনার জীবনযাত্রায় কিছু পরিবর্তন এনে ত্বককে নরম ও পরিষ্কার করতে পারেন। এটি আপনার ত্বককে সুস্থও রাখে। আপনি যদি আপনার মুখের উজ্জ্বলতা পেতে চান, তাহলে আপনি প্রতিদিন এই বিউটি টিপস ব্যবহার করে দেখতে পারেন। এতে আপনার ত্বক নিশ্ছিদ্র ও সুন্দর দেখাবে।

Daily Easy Beauty Tips

1. পেঁয়াজ খাওয়া
ত্বক পরিষ্কারের জন্য মাঝে মাঝে কাঁচা পেঁয়াজ খাওয়া মুখের জন্য ভালো। এটি মুখের দাগ কমাতেও সাহায্য করে।

2. চোখকে বিশ্রাম দিন
তাজা দেখতে চোখকে বিশ্রাম দেওয়াও খুব জরুরি। যারা দীর্ঘক্ষণ কম্পিউটারের সামনে বসে থাকেন তাদের কিছুক্ষণ পর পর জানালার বাইরে তাকিয়ে চোখের হালকা ব্যায়াম করা উচিত, এতে চোখের বিশ্রাম হয়।

3. ফেস মাস্ক প্রয়োগ করুন Regular Beauty Tips
মুখে মাস্ক লাগালে মুখের ত্বকে উপস্থিত মৃত কোষ দূর হয়। এর ফলে মুখ সুন্দর হয় এবং ত্বক টানটান হয় এবং বলিরেখাও কমে।

4. স্নান করা
স্নান করলেও মুখে উজ্জ্বলতা আসে। তবে ১০ মিনিটের বেশি স্নান করবেন না। দীর্ঘ সময় ধরে স্নান করলে ত্বকের আর্দ্রতা কমে যায়। গরম জল দিয়ে দীর্ঘক্ষণ স্নান করলেও ত্বকে লাল দাগ পড়তে পারে।

5. দিনের বেলা কিছুক্ষণ চোখ বন্ধ করুন
কাজের ফাঁকে ৫ মিনিট সময় বের করেও যদি চোখ বন্ধ করেন তাহলে উপকার পাওয়া যায়। এটি শুধুমাত্র মনোনিবেশ করতে সাহায্য করে না বরং রক্তে সেরোটোনিন হরমোনের মাত্রাও বাড়ায়। এই হরমোন সুখের অনুভূতির জন্য দায়ী।

homemade beauty tip

6. তাজা বাতাস নিন Regular Beauty Tips

তাজা বাতাস সারাদিনের ক্লান্তি দূর করতে সাহায্য করে। ব্রিটেনের এসেক্স বিশ্ববিদ্যালয়ের মতে, এটি একজন ব্যক্তিকে হালকা অনুভব করায়। নীল আকাশ আর সবুজের মাঝে মনটা সতেজ হয়ে যায়।

7. ব্যায়াম করুন
নিয়মিত ব্যায়াম শুধু যে আপনার শরীরের মাসলগুলোকে সুঠাম করবে তাই নয়, এতে মুখের পেশিগুলোও টোনড হবে। ওয়েট ট্রেনিং, কার্ডিওর মতো ব্যায়াম শরীরের মতো মুখেও একটা টানটান সুডোল ভাব এনে দিতে পারে। এ ছাড়া মুখের কিছু ব্যায়াম করতে পারেন। নিয়মিত চিউয়িং গাম চিবোলেও মুখের পেশি টানটান থাকে।

8. স্বাস্থ্যকর খাবার খান Daily Beauty Tips
লকডাউনে বাড়িতে আছেন বলে একগাদা তেলমশলা দেওয়া রান্না বা ভাজাভুজি খাবেন না। খাবারের তালিকায় রাখুন মাছ, ডিম, বাদামের মতো আইটেম। তার সঙ্গে থাক ফল আর শাকসবজি। নিয়মিত সুষম খাওয়াদাওয়া করলে ত্বকের ইলাস্টিন আর কোলাজেন, দুটোই ভালো থাকবে।

9. প্রচুর জল পান করুন
ত্বক টানটান রাখতে জলের ভূমিকা কতটা, সে তো সকলেই জানেন। শরীর হাইড্রেটেড থাকলে ত্বকের উজ্জ্বলতা আর ইলাস্টিসিটি দুটোই বাড়বে। অন্তত ছ’ থেকে আট গেলাস জল খান, কিছুদিনের মধ্যেই তফাত বুঝতে পারবেন।

10. মাসাজ নিন
শারীরিক, মানসিক ক্লান্তি ভুলিয়ে দেওয়ার পাশাপাশি ত্বকে রক্ত সঞ্চালন বাড়াতেও কাজে লাগে মাসাজ। পছন্দের ক্রিম বা লোশন দিয়ে মুখের ত্বকে ধীরে ধীরে মাসাজ করলে ত্বক উজ্জ্বল আর টানটান হয়ে উঠবে। জেড রোলার থাকলে তা দিয়ে মাসাজ করতে পারেন, নয়তো আঙুলের ডগা দিয়ে চেপে চেপে বৃত্তাকারে মুখ মাসাজ করুন, উপকার পাবেন।

Daily Beauty Tips

আরও পড়ুন : Want to be pimple free skin: ব্রণমুক্ত ত্বক পেতে ঘরোয়া খাবার

আরও পড়ুন : Suji Chilla Recipe : স্বাস্থ্যকর ও সুস্বাদু সুজি চিল্লা রেসিপি

Publish by Abanti Roy

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular