Wednesday, February 1, 2023
Homeলাইফ স্টাইলExcess ginger is bad for health আদা খাওয়া ভলো, কিন্তু অতিরিক্ত আদা...

Excess ginger is bad for health আদা খাওয়া ভলো, কিন্তু অতিরিক্ত আদা আপনার ক্ষতির কারণ হতে পারে, বিস্তারিত জানুন

মমতা রানি, ইন্ডিয়া নিউজ বাংলা, Excess ginger is bad for health আদা অতিরিক্ত সেবনে অনেক সমস্যা হতে পারে। তাই আদা অল্প পরিমাণে খাওয়া উচিত।অনেকেই শীতকালে আদা চা পান করতে পছন্দ করেন। আদা চা শুধু সুস্বাদুই নয়, এটি শরীরকে গরম রাখে এবং অনেক রোগ থেকে রক্ষাও করে।ভিটামিন সি, ম্যাগনেসিয়াম এবং অন্যান্য খনিজ সমৃদ্ধ আদা চা অনেক শারিরীক সমস্যা নিরাময় করে।

গর্ভবতী মহিলাদের দিনে ২.৫ গ্রামের বেশি আদা খাওয়া উচিত নয় Excess ginger is bad for health

কিন্তু আপনি হয়তো জানেন না, খুব বেশি আদা চা আপনার জন্য ক্ষতিকর হতে পারে। ডায়াবেটিস রোগী এবং লো প্রেসারের রোগীদের অল্প পরিমাণে আদা খাওয়া উচিত। এছাড়াও, গর্ভবতী মহিলাদের দিনে ২.৫ গ্রামের বেশি আদা খাওয়া উচিত নয়। ১.২ গ্রামের বেশি আদা হজমশক্তি ব্যাহত করে।

Bdp Ada

হৃত্পিণ্ড জনিত সমস্যা

প্রচুর পরিমাণে আদা খাওয়ার ফলে অম্বল হতে পারে। চায়ে অল্প পরিমাণে আদা যোগ করলে চায়ের স্বাদ বাড়ে এবং হজমশক্তির উন্নতি হয়। কিন্তু অনেকে প্রত্যেকবার চা খাওয়ার সময় বেশি আদা দিয়ে চা পান করেন। এতে বুকে জ্বালার মত সমস্যা দেখা দেয়।

ঘুমের সমস্যা

রাতে আদা চা এড়িয়ে চলা ভালো। কারণ এটি অস্থিরতা এবং অনিদ্রার কারণ হতে পারে। আদা চা পান করার পরে আপনি দীর্ঘক্ষণ ঘুমাতে পারবেন না। আর অনিদ্রার কারণে আপনার আরও অনেক সমস্যা তৈরি হতে পারে।

ডায়াবেটিস রোগীরা আদা কম খান

ডায়াবেটিস রোগীদের সবসময় অল্প পরিমাণে আদা খাওয়া উচিত। আদা অতিরিক্ত সেবন রক্তে শর্করার মাত্রাও কমিয়ে দেয়। তাই আদার অতিরিক্ত সেবন এড়িয়ে চলতে হবে।

ada final 2005072149

অ্যাসিডিটির সমস্যা

আপনি যদি অল্প পরিমাণে আদা খান তবে এটি আপনার জন্য উপকারী। কিন্তু বেশি পরিমাণে আদা খেলে অ্যাসিডিটির সমস্যা হতে পারে। এটি গ্যাস্ট্রোইনটেস্টাইনাল রোগের কারণ হতে পারে। যেমন বুকজ্বালা, ডায়রিয়া। আদা চা পাকস্থলীতে অ্যাসিডের মাত্রা বাড়ায়, যা মানবদেহে অ্যাসিড তৈরি করে।

লো প্রেসার ব্যক্তিদের জন্য সমস্যা

আপনার যদি রক্তচাপ কম থাকে তাহলে আদা কম খাওয়া উচিত। কারণ আদার রয়েছে রক্ত পাতলা করার গুণ। ফলে লো প্রেশারে যারা ভোগেন তাদের রক্তচাপ আরও কমে যেতে পারে। তবে উচ্চ রক্তচাপের সমস্যায় আদা ভালো কাজ করে।

আরও পড়ুন : Vitamin A Deficiency ভিটামিন এ- র লক্ষণ,অভাবজনিত রোগ ও উৎস সম্পর্কে জানেন তো!

আরও পড়ুন : Benefits of eating roasted garlic কাঁচা রসুন না খেয়ে ভেজে খান, উপকার মিলবে হাতেনাতে

আরও পড়ুন : Home Remedies To Control Low BP লো ব্লাড প্রেশারের লক্ষণ ও নিয়ন্ত্রণের উপায় সম্পর্কে জানুন

___

Published by Julekha Nasrin

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular