Thursday, December 8, 2022
Homeলাইফ স্টাইলFeeling tired all the time? Here are some tips; দৈনন্দিন জীবনে সব...

Feeling tired all the time? Here are some tips; দৈনন্দিন জীবনে সব সময় ক্লান্ত লাগে? রইল টিপস

ইন্ডিয়া নিউজ বাংলা

Feeling tired all the time? Here are some tips

কলকাতা; এই নগর জীবনে সারাক্ষণ ছুটতে থাকাটাই যেন নিয়তি। কাজের বাইরে যতটুকু সময়, সেটুকুও চলে যায় এটা-সেটা করতে করতেই। আর আছে রাজ্যের ক্লান্তি। বসে-দাঁড়িয়ে অফিস ফেরত মানুষদের ঝিমানোর দৃশ্য তো নিত্যদিনের। অফিসে বসেই ক্লান্তিতে শরীর ভেঙে পড়তে চায় কখনো কখনো।

ব্যস্ত জীবনে ক্লান্তি অনুভব করা খুবই সাধারণ একটা ব্যাপার। কিন্তু আপনি কি সারাক্ষণই ক্লান্তি অনুভব করেন? আপনার উত্তর যদি হ্যাঁ হয়, তাহলে  বিষয়টার দিকে এবার নজর দেওয়ার সময় এসেছে।

 

সুষম খাদ্য খাওয়া Feeling tired all the time? Here are some tips

আপনি যদি ক্লান্তি হারাতে চান তবে সুষম খাদ্য খাওয়া গুরুত্বপূর্ণ। আপনার ডায়েটে সমস্ত প্রয়োজনীয় ভিটামিন এবং খনিজ অন্তর্ভুক্ত করুন এবং নিশ্চিত করুন যে আপনার কোনও কিছুর ঘাটতি নেই। তাজা ফল এবং প্রচুর শাকসবজি অন্তর্ভুক্ত করুন। এটি আপনাকে শুধু শক্তিই দেবে না, ক্লান্তি দূর করতেও সাহায্য করবে।

shutterstock 341024249

রাতে ভালো করে ঘুমান

আপনি যদি সারাদিন কাজ করেন তবে আপনার রাতের ৮ ঘন্টা ভালো ঘুম হওয়া গুরুত্বপূর্ণ। এটি আপনাকে কেবলমাত্র তন্দ্রা কাটিয়ে উঠতেই সাহায্য করবে না, তবে এটি উত্পাদনশীলতা উন্নত করতে এবং অনুপ্রাণিত করতেও সহায়তা করবে।

 

সকালে হাঁটুন

মর্নিং ওয়াক আপনাকে সারাদিন সুস্থ এবং সতেজ রাখার একটি দুর্দান্ত উপায়। আপনার কাজ করার অনুপ্রেরণা আছে এবং এটি আপনাকে সুস্থও রাখে। এছাড়াও, এটি আপনার শারীরিক ক্রিয়াকলাপ বাড়ানোর একটি দুর্দান্ত উপায় কারণ আমাদের বেশিরভাগই বসে থাকা জীবনযাত্রার শিকার।

 

হাইড্রেটেড থাকুন Feeling tired all the time? Here are some tips

food 2

আপনি যদি খুব বেশি জল পান করার শৌখিন না হন, তাহলে আপনার শৌখিন হয়ে যাওয়া উচিত। হাইড্রেটেড থাকা তন্দ্রাকে হারানোর এবং সারা দিন সক্রিয় থাকার একটি দুর্দান্ত উপায়। প্রতিদিন কমপক্ষে ৩-৪ লিটার জল পান করুন। আপনার খাদ্যতালিকায় লেবুপাতা, তাজা ফলের রস এবং রসালো ফল অন্তর্ভুক্ত করুন। বায়ুযুক্ত পানীয় এড়িয়ে চলুন কারণ এগুলো আপনার তৃষ্ণা মেটাতে পারে কিন্তু আপনার স্বাস্থ্যের জন্য ভালো নয়।

 

আপনি যদি ক্রমাগত তন্দ্রা অনুভব করেন তবে অবিলম্বে একজন ডাক্তারের সাথে পরামর্শ করা এবং সাহায্য নেওয়ার পরামর্শ দেওয়া হয়। খুব বেশি সময় ধরে উপসর্গগুলি এড়ানো তাদের আরও খারাপ এবং জটিল করে তুলতে পারে। অজ্ঞতাও রোগের কারণ হতে পারে।

Feeling tired all the time? Here are some tips

আরও পড়ুন; Prediabetes diet; প্রাক-ডায়াবেটিক ডায়েট

আরও পড়ুন; Blinking too much? Don’t neglect! খুব বেশি চোখ পিটপিট করছে? অবহেলা করবেন না!

Publish by Abanti Roy

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular