Friday, October 7, 2022
Homeলাইফ স্টাইলHome remedies for pinworms ; কৃমি দূর করার ঘরোয়া  উপায়

Home remedies for pinworms ; কৃমি দূর করার ঘরোয়া  উপায়

ইন্ডিয়া নিউজ বাংলা

Home remedies for pinworms

কলকাতা; কৃমি দ্বারা ছোট বড় সবাই আক্রান্ত হয়ে থাকে। কৃমি মূলত এক ধরণের পরজীবী যা অন্ত্রে বাস করে থাকে। কৃমি শুধু মানুষ নয়, অন্যান্য প্রাণীর শরীরেও দেখা দিয়ে থাকে। মূলত ত্বকের মাধ্যমে কৃমি দেহে প্রবেশ করে থাকে। কৃমি বিভিন্ন প্রকার হয়ে থাকে। সুতা কৃমি, বক্র কৃমি, গোল কৃমি, ফিতা কৃমি হয়ে থাকে।

depositphotos 266414772 stock video tapeworm human intestine 2006190602

Home remedies for pinworms

পেটের কৃমিতে সমস্যা হলে ঘরোয়া উপায় প্রয়োগ করুন। পেটে কৃমি হওয়া একটি সাধারণ সমস্যা। পেটে কৃমি হলে হঠাৎ পেটে ব্যথার সমস্যা হয়। ক্ষুধামন্দা, বমি বমি ভাব, বমির মতো সমস্যায় পড়তে হয় অনেককেই। কিন্তু ঘাবড়াবেন না! আমরা আপনাকে এমন কিছু টিপস বলব যা ঘরোয়া উপায়ে পেটের কৃমির সমস্যা নিরাময় করা যায়।

Home remedies for pinworms

কাঁচা পেঁপের বীজ

কাঁচা পেঁপের বীজ দিয়ে পেটের কৃমি দূর করতে খুবই কার্যকরী। এর জন্য চার চামচ গরম জলের সঙ্গে এক চামচ দুধ এবং এক চামচ মধু কাঁচা পাতার সঙ্গে মিশিয়ে খান। এটি শরীর ও পেটে দ্রুত উপকার দেবে।

download 4 2

Home remedies for pinworms

কুমড়ার বীজ

কুমড়োর বীজ অ্যামিনো অ্যাসিড এবং ফ্যাটি অ্যাসিড সমৃদ্ধ। বিশেষ করে, তারা বারবেরিন, কুকুরবিটিন এবং পালমাটিন সমৃদ্ধ। এগুলো সবই অ্যামিনো অ্যাসিড যা পেটের কৃমি দূর করতে সহায়ক।

download 5 1

Home remedies for pinworms
রসুন

রসুন অ্যান্টি-প্যারাসাইটিক খাবার যা কৃমি দূর করতে সাহায্য করে। কাঁচা রসুনের অ্যামিনো অ্যাসিড পেটের কৃমি মেরে ফেলে। প্রতিদিন সকালে খালি পেটে ৩ কোয়া রসুন খান। নিয়মিত এক সপ্তাহ এটি খান। এছাড়া আধা কাপ জলে দুটি রসুনের কোয়া দিয়ে সিদ্ধ করুন। এটি খালি পেটে পান করুন। এক সপ্তাহ এটি পান করুন।

images 4

Home remedies for pinworms

নারকেল

পেটের কৃমি দূর করতে নারকেল বেশ কার্যকরী। প্রতিদিন সকালের নাস্তায় এক টেবিল চামচ নারকেল কুচি খান। ৩ ঘন্টা পর এক গ্লাস গরম দুধের সাথে দুই টেবিল চামচ কাস্টর অয়েল মিশিয়ে পান করুন। এছাড়া চার থেকে ছয় চা চামচ বিশুদ্ধ নারকেল তেল খেতে পারেন।

download 6

Home remedies for pinworms

লবঙ্গ

প্রতিদিন ১ থেকে ২টি লবঙ্গ খান। এর অ্যান্টি মাইক্রোবিয়াল উপাদান পেটের কৃমি ধ্বংস করে দিয়ে থাকে। এটি শুধু পেটের কৃমি নয় কৃমির ডিমও ধ্বংস করে দেয়।

download 7

Home remedies for pinworms

গাজর

দুটি গাজর কুচি করে নিন। এটি প্রতিদিন খালি পেটে খান। অন্য খাবার সকালে খাওয়া থেকে বিরত থাকুন। এটি প্রতিদিন খান। কিছুদিনের মধ্যে কৃমি কমে যাবে। গাজরের বিটা ক্যারটিন, ভিটামিন এ, ভিটামিন সি এবং জিঙ্ক আছে যা রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে পেটের কৃমি মেরে ফেলে।

carrot

Home remedies for pinworms

হলুদ

এক চা চামচ কাঁচা হলুদের রসের সাথে এক চিমটি লবণ মিশিয়ে নিন। এটি প্রতি দিন সকালে খালি পেটে পান করুন। এছাড়া আধা কাপ গরম জলে, আধা চা চামচ হলুদ গুঁড়ো এবং এক চিমটি লবণ মিশিয়ে পান করতে পারেন। পাঁচ দিন এটি পান করুন।

download 8

Home remedies for pinworms

খাদ্য পরিবর্তনের উপর

প্রাকৃতিক চিকিৎসা বিশেষজ্ঞরা বলছেন যে পাকস্থলীর অ্যাসিড আপনাকে খাবারের পোকামাকড় থেকে রক্ষা করতে সাহায্য করতে পারে। পেটের কৃমি থেকে মুক্তি পেতে এই কয়েকটি টিপস অনুসরণ করতে পারেন-

Home remedies for pinworms
  • কফি, চিনি, অ্যালকোহল একেবারেই খাবেন না।
  • আপনার খাদ্যতালিকায় মিষ্টি আলুর পরিমাণ বাড়ান। এই খাবারগুলিতে বিটা-ক্যারোটিন বেশি থাকে, যা আপনার শরীরকে ভিটামিন এ-তে পরিণত করে। ভিটামিন এ আপনার শরীরকে হেলমিন্থ প্রতিরোধ করতে সাহায্য করে। এসব করলে পেটে কৃমি হওয়ার সম্ভাবনা কমে যায়।
Home remedies for pinworms

আরও পড়ুন; Simple Ways to Naturally Whiten Your Teeth ; হলুদ দাঁত ঝকঝকে সাদা করার ঘরোয়া উপায়

আরও পড়ুন; Black Seed Oil Hair Benefits ; চুল নিয়ে সমস্যা? কালোজিরা ব্যবহার করুন

আরও পড়ুন; Excess salt in food? Home Remedies Everyone Should Know; রান্নায় নুন বেশি? জেনে নিন ঘরোয়া সমাধান

Publish By Abanti Roy

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular