Thursday, September 29, 2022
Homeলাইফ স্টাইলHow to buy papaya by seeing it's colour রং দেখে পেঁপে কিনুন

How to buy papaya by seeing it’s colour রং দেখে পেঁপে কিনুন

How to buy papaya by seeing it’s colour রং দেখে পেঁপে কিনুন

ইন্ডিয়া নিউজ বাংলা, কলকাতা : পেঁপে কিনতে গেলে সাবধান। রং দেখে কখনই পেঁপে কিনবেন না। পেঁপেতে সাদা রঙের ডোরা ছত্রাক থাকে। এটি খেলেও অবস্থা খারাপ হতে পারে। আপনি অবশ্যই সাদা ডোরা সহ পাকা পেঁপে পাবেন।  এই সমস্ত পেঁপে খেত একই সময়ে,  অনেক জায়গায় মিষ্টি, আবার অনেক জায়়গা স্বাদহীন হবে। এই জাতীয় পেঁপে এড়িয়ে চলুন। শীত মরশুমে বাজারে অনেক ভালো ও পাকা পেঁপে পাবেন।

তবে, এখন প্রতি মরশুমেই বাজারে পেঁপে পাবেন। কিন্তু বাজার থেকে সঠিক পেঁপে কিনে আনলেই ভালো ও মিষ্টি পেঁপে খেতে পারবেন। সুন্দর এবং মিষ্টি পেঁপে কেনার জন্য আমাদের পাঁচটি টিপস ব্যবহার করুন ।আপনি কখনই প্রতারিত হবেন না।

l205 28711605114188

How to buy papaya by seeing it’s colour কীভাবে পেঁপে শনাক্ত করবেন

পেঁপে শনাক্তকরণ
প্রায়শই মানুষ পেঁপে এর রঙ দেখে কেনেন। যদি পেঁপে হলুদ হয়, তবে লোকেরা চিন্তা না করে কিনে নেয়, অথচ প্রতারিত হন। যদি আপনার পেঁপেতে হলুদ এবং কমলা ডোরা থাকে, তাহলে পেঁপে কিনুন। এটি মিষ্টি এবং পাকা দুটোই হবে। সামান্য সবুজ হলে পেঁপে কিনবেন না।

পরীক্ষা করে তবেই পেঁপে কিনুন
আপনি যখন পেঁপে আনতে যান, আপনি প্রায়ই দোকানদারকে পেঁপে চেক করতে বলেন। দোকানদার সবসময় পেঁপে পরীক্ষা করে নিয়ে আসে যেখান থেকে পেঁপে মিষ্টি ও পাকা হয়। কিন্তু তবুও নিজে পরীক্ষার পরই পেঁপে কেনা উচিত।

papaya fruit 500x500 1

সাদা দাগ থাকা পেঁপে কিনবেন না
আপনি বেশিরভাগ পেঁপেতে সবুজ এবং হলুদ ডোরা সহ সাদা ডোরা দেখতে পাবেন। এভাবে পেঁপে কিনবেন না। এই সাদা ফিতে ছত্রাকের লক্ষণ। এই ধরনের পেঁপে অনেক জায়গায় পাকা, মিষ্টি এবং স্বাদহীন হবে। এটি একটি ছত্রাক। এটি খাওয়া আপনার শরীরের জন্য    খারাপ।

পাকা পেঁপের গন্ধ ভালো
পাকা ও মিষ্টি পেঁপেতে প্রায়ই গন্ধ পাওয়া যায়। এ ধরনের পেঁপে পাকা ও মিষ্টি। তাই পেঁপের সুগন্ধ উপেক্ষা করবেন না।

Papaya pawpaw

পেঁপে ভারী কিনবেন না
আপনি পেঁপে কিনতে যাচ্ছেন, তবে নিশ্চিত হয়ে নিন, যে পেঁপে ভারী হয় এবং খোসা ঘন হয়, তবে সেই পেঁপে এখনও খওয়ার উপযুুক্ত নয়।

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular