Thursday, December 8, 2022
Homeস্বাস্থ্যHow To Get More Juice From Fruits At Home : বাড়িতে...

How To Get More Juice From Fruits At Home : বাড়িতে সহজে আরও বেশি ফলের জুস পাওয়ার টিপস

ইন্ডিয়া নিউজ বাংলা

How To Get More Juice From Fruits At Home

জুসের উপকারিতা সম্পর্কে আপনারা সবাই জানেন যে, এটি আমাদের স্বাস্থ্যের জন্য খুবই গুরুত্বপূর্ণ। অবশ্যই বাজারে হরেক রকমের জুস পাওয়া যায়, তবে এর বিশুদ্ধতার কোনো নিশ্চয়তা নেই। ঘরে তৈরি ফলের জুস পান করলে স্বাদ ও গুণমান দুটোই ভালো পাওয়া হয়।

ফলের রস সব ঋতুতেই স্বাস্থ্যের জন্য ভালো কারণ এটি আপনার ত্বকে উজ্জ্বলতা আনে। প্রতিদিন কমলার রস শুধু আপনার মেজাজই সতেজ করে না, এটি ত্বক ও মুখের ব্রণও সারিয়ে তোলে। জুস বর্ণ ও ত্বকের গঠনও উন্নত করে। কমলার রসে উপস্থিত সাইট্রিক অ্যাসিড ত্বককে হাইড্রেট করে এবং রোদে পোড়া ভাব দূর করে। শুধু তাই নয়, এটি মুখের বলিরেখাও কমায়।

Juice 1 300x167 1

পরামর্শ: How To Get More Juice From Fruits At Home

বাড়িতে রস বের করার সময় অনেকেরই সমস্যা হয়, যে ফল থেকে বেশি পরিমাণে রস বের হয় না। এখানে কিছু টিপস এবং কৌশল রয়েছে যা আপনি বাড়িতে জুস তৈরি করার সময় চেষ্টা করতে পারেন।

• ঠান্ডা ফল কম রস উৎপন্ন করে। গরম জলে লেবু, কমলা দিয়ে কিছুক্ষণ রেখে দিন। অথবা আপনি এটি ১০ সেকেন্ডের জন্য মাইক্রোওয়েভে রাখতে পারেন।

• কমলা বা লেবু থেকে যতটা সম্ভব রস বের করতে, চেপে দেওয়ার আগে এগুলি টিপুন। রান্নাঘরের কাউন্টারে এটি রোল করুন। ছেঁকে নিলে সহজে রস বের হবে।

• আপনি যদি কমলা বা মৌসুমি রস বার করেন তবে সেগুলিকে ছোট টুকরো করে কেটে নিন। একটি চালুনিতে বা একটি পাতলা পরিষ্কার সুতি কাপড়ে নিয়ে বড় চামচ দিয়ে রস ছেঁকে নিন।

•  আপনি যদি জুসার স্কুইজার ব্যবহার না করেন তবে লেবুকে ৮ টুকরো করে কেটে নিন। ছোট ছোট টুকরা থেকে রস বের করা সহজ হবে।

How To Get More Juice From Fruits At Home

আর ও পড়ুন  5 Ways For Control Diabetes : ডায়াবেটিস নিয়ন্ত্রণের পাঁচটি সহজ উপায়

Publish by Abanti

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular