Saturday, October 8, 2022
Homeলাইফ স্টাইলHow to remove dark lips কালো ঠোঁট থেকে মুক্তির উপায়

How to remove dark lips কালো ঠোঁট থেকে মুক্তির উপায়

How to remove dark lips কালো ঠোঁট নিয়ে চিন্তিত? চিন্তা মুক্তির ঘরোয়া উপায় জানুন

মুক্তা, ইন্ডিয়া নিউজ বাংলা : সুন্দর গোলাপি ঠোঁট সব মেয়ের পছন্দ্দ।  সবাই চায় এমন ঠোঁঁট, যেখানে লিপস্টিক না লাগালেও সুন্দর লাগে। সুন্দর ঠোঁট মুখের সৌন্দর্য বাড়িয়ে তোলে। সুন্দর হাসির জন্য মসৃণ, গোলাপি ঠোঁটের জুুড়ি মেলা ভার। যদিও আধুনিক জীবনযাপন পদ্ধতির কারণে ঠোঁটের গোলাপি রঙ হারিয়ে গিয়ে কালো হয়ে যাচ্ছে। তবে সেজন্য মন খারাপ করে বসে থাকার কিছু নেই। ঘরোয়া কিছু পদ্ধতিতে আপনার ঠোঁটের হারিয়ে যাওয়া গোলাপি আভা ফিরে পেতে পারেন আবার। একটু সময় বের করে টুকিটাকি সামগ্রী ব্যবহার করলেই আপনার সমস্যার সমাধান সম্ভব। গাঢ় ঠোঁট হালকা করার জন্য বেশ কিছু প্রাকৃতিক সমাধান রয়েছে।

How to remove dark lips  ঠোঁট সুন্দর রাখার ঘরোয়া উপায় 

মধু

honey dripping dipper wooden bowl 260nw 11543902872

 

মধু একটি আশ্চর্য প্রাকৃতিক উপাদান। যেটি কালো ঠোঁটের চিকিৎসায় ব্যবহার করা যেতে পারে। এটি আপনার ঠোঁটকে শুধু হালকা করবে না, নরমও করবে। আপনার ঠোঁটে মধু লাগান প্রতিদিন নিয়ম করে এবং সারারাত রেখে দিন। কয়েক সপ্তাহ এই অভ্যাসটি চালিয়ে যান এবং আপনি নিজেই আপনার ঠোঁটের রঙে পরিবর্তন লক্ষ্য করবেন।

লেবুর রস

ripe yellow lemon green citrus 260nw 10523470612

লেবু একটি ব্লিচিং এজেন্ট হিসাবে পরিচিত এবং এটি কালো ঠোঁটের চিকিৎসার জন্য একটি কার্যকরি হিসাবে কাজ করে। আপনার ঠোঁটে তাজা লেবুর রস লাগান এবং আলতো করে ম্যাসাজ করুন। প্রতি রাতে শোবার আগে এই অভ্যাসটি করে ফেলুন।

চিনির স্ক্রাব

brown sugar coconut oil scrub

চিনি ঠোঁট এক্সফোলিয়েট করার জন্য একটি চমৎকার স্ক্রাব হিসেবে কাজ করে এবং অবাঞ্ছিত মরা চামড়া থেকে মুক্তি পেতে সাহায্য করে। তিন চামচ চিনি নিয়ে তাতে দুই চামচ মাখন মিশিয়ে ঘন পেস্ট তৈরি করুন। এগুলিকে এক্সফোলিয়েট করতে আপনার ঠোঁটে এই মিশ্রণটি ব্যবহার করুন। মাখন আপনার ঠোঁটকে ময়েশ্চারাইজ করবে। আপনার ত্বকের মতো, আপনার ঠোঁটকেও নিয়মিত এক্সফোলিয়েট করা দরকার। হালকা ঠোঁটের জন্য সপ্তাহে দুই বা তিনবার এই স্ক্রাবটি ব্যবহার করুন।

বিটরুট

fresh sliced beetroot on wooden surface picture id4934469082

এই গভীর বেগুনি উপাদানটি ঠোঁট পরিষ্কার এবং হালকা করতে সাহায্য করে। বিটরুটের রসে প্রাকৃতিক উপাদান রয়েছে, যা ঠোঁটকে হালকা করে। কার্যকর ফলাফলের জন্য আপনার ঠোঁটে এর রস ব্যবহার করুন।

আইস কিউবস

AtHome ice 1080x810 1

আপনার ঠোঁটে বরফের কিউব ঘষার এই সহজ পদ্ধতিটি তাদের ময়শ্চারাইজড এবং সতেজ থাকতে সাহায্য করবে কারণ আইস কিউবগুলি কেবল আপনার ঠোঁটকে হাইড্রেটই করে না বরং তাদের মোটা করে তোলে।

দুধের ক্রিম

milk cream 500x500 1

দুধের ক্রিমে কিছুটা জাফরান মেশিয়ে মিশ্রণটি আপনার ঠোঁটে লাগান। এটি কালো ঠোঁটের চিকিৎসার জন্য একটি পুরানো পদ্ধতি। কার্যকর ফলাফলের জন্য দিনে এবং রাতে বেশ কয়েকবার এই মিশ্রনটি ব্যবহারের চেষ্টা করুন।

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular