Tuesday, December 6, 2022
Homeলাইফ স্টাইলKorean Beauty Tips ঝকঝকে ত্বকের জন্য কোরিয়ান বিউটি টিপস

Korean Beauty Tips ঝকঝকে ত্বকের জন্য কোরিয়ান বিউটি টিপস

 ইন্ডিয়া নিউজ বাংলা

Korean Beauty Tips

বিউটি ট্রেন্ডে কোরিয়ান স্কিন কেয়ারের দৌরাত্ম্য চলছে কয়েক বছর ধরে। নতুন নতুন সব স্কিন ট্রেন্ড তৈরিতে কোরিয়ানদের জুড়ি মেলা ভার। কোরিয়ান মেয়েদের ত্বক খুব সুন্দর এবং নিশ্ছিদ্র হয়। তাদের ত্বক আয়নার মতো জ্বলজ্বল করে, বেশিরভাগ মেয়েরা মনে করে যে কোরিয়ানরা ব্যয়বহুল মেকআপ এবং সৌন্দর্য পণ্য ব্যবহার করবে। তবে, এই ক্ষেত্রে হয় না। কোরিয়ানরা তাদের সৌন্দর্যের জন্য কিছু সাধারণ ত্বকের যত্নের রুটিন ব্যবহার করে। আজ, কোরিয়ান স্কিনকেয়ার রুটিন এবং পণ্য সারা বিশ্বে খুব জনপ্রিয়। আপনিও যদি সুন্দর ও সুন্দর ত্বক পেতে চান, তাহলে এই কোরিয়ান বিউটি টিপসগুলো অনুসরণ করুন।

skin beauty 100 300x169 1

চালের জলের ব্যবহার Korean Beauty Tips 
কোরিয়ান ত্বকের যত্নের রুটিনে চালের জল ব্যাপকভাবে ব্যবহৃত হয়। চালের জলে প্রচুর পরিমাণে খনিজ ও পুষ্টি উপাদান রয়েছে, যা ত্বকের অমেধ্য পরিষ্কার করে এবং ত্বককে দাগমুক্ত করে। আপনাকে যা করতে হবে তা হল চাল সারারাত জলে ভিজিয়ে রাখুন এবং সকালে এই জল দিয়ে আপনার মুখ ধুয়ে ফেলুন।

ক্লিনজিং টিস্যু দিয়ে মুখ পরিষ্কার করুন Korean Beauty Tips 
মেকআপ করার সময় আমরা প্রায়শই আমাদের ত্বক পরিষ্কার করি। কিন্তু কোরিয়ার মহিলারা তাদের ত্বক পুঙ্খানুপুঙ্খভাবে পরিষ্কার করেন, শুধুমাত্র মেকআপ তোলার পরেই নয়, মেকআপ করার আগেও। এটি একটি খুব সাধারণ কোরিয়ান স্কিনকেয়ার রুটিন। এতে আপনি প্রথমে ক্লিনজিং টিস্যু দিয়ে মুখ পরিষ্কার করুন। তারপর তেল ভিত্তিক ক্লিনজার দিয়ে মুখ পরিষ্কার করুন ২ মিনিট এবং তারপর ক্লিনজিং ফোম দিয়ে মুখ পরিষ্কার করুন। এটি আপনার মুখ থেকে ময়লা দূর করে এবং মেকআপ প্রয়োগের জন্য একটি মসৃণ ভিত্তি তৈরি করে।

ফাউন্ডেশনে কয়েক ফোঁটা ফেস অয়েল বা সিরাম লাগান Korean Beauty Tips 
কোরিয়ান বিউটি রুটিন অনুযায়ী, আপনার ত্বক শুষ্ক হলে, ফাউন্ডেশন ব্যবহার করলে আপনার ত্বকে শুষ্ক দাগ পড়তে পারে। এটি মোকাবেলা করার জন্য ফাউন্ডেশন ব্যবহার করার সময়, ফেস অয়েল বা সিরাম কয়েক ফোঁটা যোগ করুন। এটি আপনার ত্বককে হাইড্রেটেড রাখবে এবং আপনাকে একটি উজ্জ্বল প্রভাব দেবে।

ফেসিয়াল ম্যাসাজ খুবই গুরুত্বপূর্ণ Korean Beauty Tips 
কোরিয়ান বিউটি রুটিনে ফেস ম্যাসাজ একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ধাপ হিসেবে বিবেচিত হয়। কোরিয়ানরা তাদের মুখ ম্যাসাজ করার জন্য গুয়া শা এবং জেড রোলার ব্যবহার করে। মুখের ম্যাসাজ রক্ত সঞ্চালন উন্নত করে এবং ত্বককে টানটান করে। এটি বার্ধক্যজনিত লক্ষণগুলি হ্রাস করে এবং আপনাকে আরও কম বয়সী দেখায়।

ভিটামিন সি Korean Beauty Tips 
কোরিয়ান সৌন্দর্য পণ্যে ভিটামিন সি ব্যাপকভাবে ব্যবহৃত হয়। আসলে ভিটামিন সি ত্বকের জন্য সবচেয়ে ভালো বলে মনে করা হয়। এর ব্যবহার ত্বকের সমস্যা যেমন ব্রণ, কালচে দাগ এবং বলিরেখা দূর করে। আপনি চাইলে ভিটামিন সি যুক্ত ফেস ক্রিম বা ফেসপ্যাক ব্যবহার করতে পারেন।

মুখে স্টিম মাসাজ করুন Korean Beauty Tips 
স্নানের সময় অল্প একটু গরম জল নিন। জলটা যেন বেশ গরম হয়। গরম জলের স্টিম বা বাষ্প মুখে লাগিয়ে আস্তে আস্তে সার্কুলার মোশনে মাসাজ করুন। কপাল থেকে শুরু করে চিকবোন, তারপর গাল হয়ে চোয়ালের কাছে আসুন। এবার উল্টো দিক থেকে মানে চোয়াল থেকে শুরু করে কপালে যান। মাসাজ করার ফলে রক্ত চলাচল বাড়বে আর ডিউই লুক আসবে। আরও ভালো ফল পেতে অয়েল ক্লিনজার ব্যবহার করুন।

বলুন এ- ই- আই- ও- ইউ  Korean Beauty Tips 
এটা শুনতে খুব অদ্ভুত এবং হাস্যকর লাগলেও কোরিয়ানরা বিশ্বাস করেব দিনে তিন বার জোর দিয়ে এটা বললে মুখের পেশি সঞ্চালন হয়ে এবং মুখের শিরা উপশিরায় রক্ত চলাচল বৃদ্ধি পেয়ে ত্বক সুন্দর হয়।

গালে চড় মারুন  Korean Beauty Tips 
গালে চড় মারতে হবে শুনতে অদ্ভুত লাগছে! কিন্তু সৌন্দর্য বজায় রাখতে কোরিয়ায় এটি এক জনপ্রিয় কৌশল। কোরিয়ার মহিলারা প্রতি দিন স্কিন কেয়ার রুটিন মেইনটেইনের পাশাপাশি অন্তত ৫০ বার নিজেদের গালে চড় মারতে থাকেন। এর পিছনে অবশ্য কারণ রয়েছে। বিশেষজ্ঞদের মতে, এতে রক্ত চলাচল ঠিক থাকে। এই অভ্যাস মুখ ও গালের পেশিগুলিকে আরও সতেজ করে। এতে ত্বকের ঔজ্জ্বল্য বাড়ে। তাই ত্বক ভালো রাখতে কোরিয়ার এই উপায় অবলম্বন করা যেতে পারে।

Korean Beauty Tips

আর ও পড়ুন How To Remove Mole : ঘরোয়া উপায়ে সারিয়ে ফেলুন আঁচিল

Publish by Abantika

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular