Thursday, December 8, 2022
Homeস্বাস্থ্যSide Effects of Anti Aging Cream : অ্যান্টি এজিং ক্রিমের...

Side Effects of Anti Aging Cream : অ্যান্টি এজিং ক্রিমের পার্শ্ব প্রতিক্রিয়ায় আপনার ত্বকের মারাত্মক ক্ষতি হতে পারে

ইন্ডিয়া নিউজ বাংলা 

Side Effects of Anti Aging Cream

আসলে, খারাপ পরিবেশ এবং সূর্যের ক্ষতিকর রশ্মি আমাদের ত্বককে ভিতর থেকে ক্ষতি করে। এই সমস্ত জিনিস এড়াতে,  অ্যান্টি-এজিং ক্রিম ব্যবহার করে, যা কখনও কখনও ত্বকের জন্য ক্ষতিকারক হতে পারে। বয়সের সাথে সাথে আমাদের ত্বক দ্রুত প্রভাবিত হতে শুরু করে। যার কারণে ত্বকে বলিরেখা এবং সূক্ষ্ম রেখা দেখা দিতে শুরু করে। আজকাল ৩০ বছর বয়সের পরেই এই জিনিসগুলি শুরু হয়। হ্যাঁ, আপনি যদি চিন্তা না করে মন দিয়ে অ্যান্টি-এজিং পণ্য ব্যবহার করেন, তবে ধীরে ধীরে আপনার মুখের ক্ষতি করতে পারে।

অ্যান্টি-এজিং পণ্য বেশি  ব্যবহার করেন, তবে আপনার মুখের ক্ষতি হতে পারে Side Effects of Anti Aging Cream

ANTI AGING EFFECT00

অ্যান্টি-এজিং পণ্যগুলি ত্বকের জন্য বিভিন্ন উপায়ে কাজ করে বলে দাবি করে। ফ্রি র্যা ডিক্যালের বিরুদ্ধে লড়াই করা থেকে শুরু করে ত্বকের প্রাকৃতিক কোলাজেন উৎপাদনকে উদ্দীপিত করা পর্যন্ত এগুলি বিভিন্ন ধরনের দালি করে। আমেরিকান একাডেমি অফ ডার্মাটোলজি অনুসারে, ভোক্তারা প্রতি বছর এই জাতীয় ক্রিম এবং লোশনগুলিতে বিলিয়ন ডলার ব্যয় করে।

ত্বকের ক্ষতি করে Side Effects of Anti Aging Cream

অ্যান্টি-এজিং প্রোডাক্টে পাওয়া কিছু উপাদান শুধু ত্বকের জন্যই ক্ষতিকর নয় মানুষের স্বাস্থ্যের জন্যও ক্ষতিকর। অ্যান্টি-এজিং পণ্যগুলিতে ব্যবহৃত উপাদানগুলি বার্ধক্যের প্রচার করে, প্রাকৃতিক উপাদান হোক বা ভিটামিন এবং খনিজ তবে তারা ত্বকের পৃষ্ঠকে ক্ষতি করে। তারা ত্বকের পৃষ্ঠকে ভিতর থেকে দুর্বল করে তোলে।

এছাড়াও ত্বকের সংবেদনশীলতা বাড়ায়  Side Effects of Anti Aging Cream

অ্যান্টি-এজিং ক্রিম তৈরিতে যে উপাদানগুলি ব্যবহার করা হয় তা কখনও কখনও ত্বকের জন্য ক্ষতিকর। এই উপাদানগুলি ত্বকের সংবেদনশীলতা বাড়ায়, যার কারণে এই সময় সূর্যের রশ্মিও বেশি প্রভাব ফেলে। এটি প্রতিটি সমস্যার জন্য ত্বককে আরও সংবেদনশীল করে তোলে, যার ফলে ছোট জিনিসও আপনার ত্বকের ক্ষতি করতে পারে।

ANTI AGING EFFECT 01

সূর্যের সংবেদনশীলতা বাড়ায়  Side Effects of Anti Aging Cream

অ্যান্টি-এজিং ক্রিমগুলিতে উপস্থিত একটি গুরুত্বপূর্ণ উপাদান হল আলফা-হাইড্রক্সি অ্যাসিড। এটি ত্বকে কাঁটা দেয় এবং সূর্যের প্রতি সংবেদনশীলতা সৃষ্টি করে, তাই সর্বদা প্রতিদিন সানস্ক্রিন ব্যবহার করুন। এগুলো রেটিনল পণ্যের চেয়ে বেশি ক্ষতিকর হতে পারে। এটি জ্বলন, তাপ, হুল ফোটাতে পারে, ত্বকের সংবেদনশীলতা বাড়াতে পারে। তাই গর্ভবতী মহিলাদের যে কোনও আকারে এর ব্যবহার এড়ানো উচিত।

জন্মগত ত্রুটির ঝুঁকি বাড়ায়  Side Effects of Anti Aging Cream

অ্যান্টি-এজিং ক্রিমগুলিতে প্রচুর পরিমাণে ভিটামিন এ থাকে যা শরীরের ক্ষতি করতে পারে। এটি জন্মগত ত্রুটির ঝুঁকি বাড়াতে পারে। তাই মহিলাদের বিশেষ করে গর্ভাবস্থায় এর ব্যবহার এড়িয়ে চলা উচিত। এছাড়াও অ্যান্টি-এজিং ক্রিমে পাওয়া পেপটাইডগুলিও ত্বকের ক্ষতি করতে পারে। এগুলি ত্বকের ছিদ্রগুলিকে বড় করতে পারে, যা অন্যান্য সমস্যার কারণ হতে পারে।

অ্যান্টি-এজিং পণ্যগুলিতে ক্ষতিকারক উপাদান থাকে  Side Effects of Anti Aging Cream

অ্যান্টি-এজিং পণ্যগুলিতে অনেক বিষাক্ত পণ্য রয়েছে। যদি ডাক্তারের কথা বিশ্বাস করা হয়, অন্যান্য উপাদান যা সাধারণত অ্যান্টি-এজিং প্রোডাক্টে ব্যবহৃত হয়, যেমন লিমোনিন, ত্বকে জ্বালাপোড়া করতে পারে অর্থাৎ ত্বকে চুলকানি এবং পোড়া হতে পারে। উপরন্তু, এটি অনেক গবেষণায় একটি কার্সিনোজেন হিসাবে বর্ণনা করা হয়েছে।

Side Effects of Anti Aging Cream

আর ও পড়ুন Vastu Tips For Harsingar Plant : বাড়িতে শান্তি আনে শিউলি গাছ, শিউলি গাছ মা লক্ষ্মীর খুব প্রিয়

Publish by Abanti

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular