Tuesday, October 4, 2022
HomeবিদেশRussia May Attack Ukraine যুদ্ধের মেঘ ঘনীভূত হচ্ছে ইউক্রেনের আকাশে

Russia May Attack Ukraine যুদ্ধের মেঘ ঘনীভূত হচ্ছে ইউক্রেনের আকাশে

রাকেশ বানওয়াল, নতুন দিল্লি, ইন্ডিয়া নিউজ বাংলা, Russia May Attack Ukraine ক্রমেই যুদ্ধের মেঘ ঘনীভূত হচ্ছে ইউক্রেনের আকাশে।বেজিং শীতকালীন অলিম্পিকের আর মাত্র কয়েক দিন বাকি। এমন পরিস্থিতিতে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছেন, তেমনটাই খবর সূত্রের। ফলে সেদেশে থাকা মার্কিন নাগরিকদের দ্রুত দেশে ফেরার নির্দেশ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। বাইডেনের আশঙ্কা, মুখে যাই বলুক রাশিয়া সরকার, যুদ্ধ শুরু করা এখন শুধু সময়ের অপেক্ষা মাত্র। সূত্রের খবর, মার্কিন নাগরিকদের ইউক্রেন ছাড়তে বলার পরই দ্রুত পরিস্থিতির অবনতি হয়েছে সে দেশের।

Screenshot 20220212 160245

দ্রুত ইউক্রেন ছাড়ার নির্দেশ মার্কিন নাগরিকদের Russia May Attack Ukraine

ইউক্রেনে বসবাসকারী মার্কিন নাগরিকদের উদ্দেশ্য প্রেসিডেন্ট বাইডেনের বার্তা, ‘ যে মার্কিন নাগরিকরা এখনও ইউক্রেনে রয়েছেন, তাঁদের কাছে আমার অনুরোধ, আপনারা এখনই দেশে ফিরে আসুন। আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে প্রত্যেক মার্কিন নাগরিককেই ইউক্রেন ছাড়তে হবে। বিপদ জেনেও আপনারা যদি ইউক্রেনে থেকে যান, তাহলে আপনাদের উদ্ধার করার জন্য সেখানে মার্কিন সেনাবাহিনী পৌঁছে যাবে, এমন কোনও নিশ্চয়তা নেই’।

Screenshot 20220212 154052

১৬ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা চালাতে পারে রাশিয়া, সূত্রের খবর Russia May Attack Ukraine

একটি  জার্মান সংবাদপত্রে প্রকাশিত খবর অনুযায়ী ১৬ ফেব্রুয়ারি (বুধবার) ইউক্রেনে হামলা চালাতে পারে রাশিয়া। এই অবস্থায় শুধুমাত্র ব্রিটেন নয়, ইউরোপীয় ইউনিয়নও তাদের গোষ্ঠীভুক্ত প্রত্যেকটি দেশের নাগরিকদের দ্রুত ইউক্রেন ছাড়ার নির্দেশ দিয়েছে। সূত্রের খবর, ইতিমধ্যে ইউক্রেন সীমান্তে প্রায় ১ লক্ষ ৩০ হাজার সেনা মোতায়েন করেছে রাশিয়া। যুদ্ধের প্রয়োজনীয় যাবতীয় সামগ্রীও সেখানে মজুত করে রেখেছে পুতিন সরকার। তবে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং জার্মান চ্যান্সেলর ওলাফ স্কোলজ এবং অন্যান্য পশ্চিমী দেশের নেতারা রাশিয়াকে সতর্ক করেছেন। যদি রাশিয়া  ইউক্রেনের বিরুদ্ধে সামরিক পদক্ষেপ নেয়, তাহলে পুতিন সরকারের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেবে ফ্রান্স, আমেরিকা এবং জার্মানি।

আরও পড়ুন : Now Maneka Is Also Included in Star Campaigners Of BJP তারকা ভোট প্রচারকদের তালিকায় যুক্ত করা হল মানেকা গান্ধীকে,বাদ বরুণ

____

Published by Julekha Nasrin

  

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular