Wednesday, February 1, 2023
HomeবিদেশRussia Ukraine Crisis Update স্বাধীনতার জন্য লড়াই করছে ইউক্রেন, ভলোদিমির জেলেনস্কি

Russia Ukraine Crisis Update স্বাধীনতার জন্য লড়াই করছে ইউক্রেন, ভলোদিমির জেলেনস্কি

বীর সিং, কিভ, ইন্ডিয়া নিউজ বাংলা, Russia Ukraine Crisis Update রাশিয়ার হামলার পরে এখন বিধ্বস্ত অবস্থা ইউক্রেনের। গোটা দেশ জুড়ে আতঙ্ক বিরাজ করছে। আতঙ্কে মানুষজনকে রাস্তায় ছোটাছুটি করতে দেখা যাচ্ছে। প্রাণভয়ে সাবওয়েতে, মেট্রো স্টেশনে বহু মানুষ আশ্রয় নিয়েছেন।

ইউক্রেন আত্মসমর্পণ করলে তবেই বন্ধ হবে যুদ্ধ Russia Ukraine Crisis Update

Screenshot 20220226 102848

অন্যদিকে রাশিয়ার তরফে জানানো হয়েছে, ইউক্রেন আত্মসমর্পণ করলে তবেই বন্ধ হবে যুদ্ধ। পাশাপাশি ইউক্রেন বিদেশমন্ত্রক সূত্রের খবর, ইউক্রেনের সেনা বাহিনী দুটি রাশিয়ান সুখোই বিমানকে গুলি করে ধ্বংস করেছে। এছাড়াও একটি রুশ হেলকপ্টার ও পণ্যবাহী বিমানকে গুলি করে ধ্বংস করেছে ইউক্রেনের সেনা। শুক্রবার ইউক্রেনের প্রতিরক্ষরা মন্ত্রকের তরফে দাবি করা হয়েছে, ইউক্রেন প্রায় ১০০০-র বেশি রুশ সেনাকে হত্যা করেছে।

গত ৪৮ ঘণ্টায় ৫০ হাজারের বেশি ইউক্রেন নাগরিক দেশ ছেড়েছেন Russia Ukraine Crisis Update

Screenshot 20220226 102901

রাশিয়ার বিরুদ্ধে রাষ্ট্রসংঘের ভোটাভুটিতে অংশ নিল না ভারত-সহ তিনটি দেশ। রাশিয়ার সেনার সঙ্গে যোগ দিতে অস্বীকার করেছে কাজাখস্তানের সেনা। রাষ্ট্রপুুঞ্জের দাবি, ৫০ হাজারের বেশি ইউক্রেন নাগরিক দেশ ছেড়ে পালিয়ে গিয়েছেন গত ৪৮ ঘণ্টায়। পোল্যান্ড সীমান্তেও জড়ো হয়েছে শত শত মানুষ। এরই মধ্যে ইউক্রেন সঙ্কটে ব্রিটিশ সেনা এবং ন্যাটোর সক্রিয় ভূমিকা গ্রহণ করা উচিত নয়, বলেই মত ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রকের।

স্বাধীনতার জন্য লড়াই করছে ইউক্রেন, ভলোদিমির জেলেনস্কি Russia Ukraine Crisis Update

Screenshot 20220226 102856

স্বাধীনতার জন্য লড়াই চলছে, শেষ ভিডিও বার্তায় বলেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। কোনও ভাবেই তিনি দেশের নাগরিকদের বিপদে ফেলে  পালিয়ে যাবেন না। উল্লেখ্য, গুজব ছড়িয়েছিল ভলোদিমির জেলেনস্কি দেশ ছেড়ে অন্যত্র পরিবার নিয়ে পালিয়েছেন।

আরও পড়ুন : Ukraine-Russia conflict: যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনে বাঙ্কারে লুকিয়ে রয়েছেন গাইঘাটার তন্ময়, খাবার জল অমিল, খাবার নেই, মুখে শুধু লজেন্স

আরও পড়ুন : Student of Hooghly stuck in Ukraine রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ পরিস্থিতির মধ্যে আটকে হুগলির বলাগড়ের যুবক সম্বিত দাস

___

Published by Julekha Nasrin

 

 

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular