Thursday, December 8, 2022
HomeবিদেশRussia Ukraine War : ইউক্রেনের শহরগুলিতে ফের ভয়াবহ হামলা, রাশিয়ার নিন্দায়...

Russia Ukraine War : ইউক্রেনের শহরগুলিতে ফের ভয়াবহ হামলা, রাশিয়ার নিন্দায় বিশ্ব নেতারা

ইন্ডিযা নিউজ বাংলা

Russia Ukraine War

শুক্রবার রাশিয়ার সেনাবাহিনী ইউক্রেনের বেশ কয়েকটি শহরে ভয়াবহ হামলা চালিয়েছে। সংবাদ সংস্থা এপির প্রতিবেদনে বলা হয়েছে, রাজধানী কিয়েভ ও পশ্চিমাঞ্চলীয় শহর লভিভের উপকণ্ঠে ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে। ইউক্রেনের শহরগুলির সর্বত্র ধ্বংসাবশেষের চেহারা নিয়েছে। একই সঙ্গে, বিশ্ব নেতারা ইউক্রেনের স্কুল ও হাসপাতালসহ আবাসিক এলাকায় রুশ হামলার তদন্তের দাবী করেছেন।

22nd Day of Attack on Ukraine 1

লভিভে ভয়াবহ হামলা Russia Ukraine War

লভিভের মেয়র আন্দ্রে সাডোভি বলেছেন, সামরিক বিমান মেরামতের কারখানায় ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে। শুধু তাই নয়, বাস মেরামতের কারখানায়ও হামলা চালানো হয়। ইউক্রেনের বিমান বাহিনীর ওয়েস্টার্ন কমান্ড দাবি করেছে যে কৃষ্ণ সাগর থেকে লভিভের দিকে ছয়টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে, যার মধ্যে দুটি গুলি করে ভূপাতিত করা হয়েছে।

কিয়েভে হামলা Russia Ukraine War

লভিভ পোলিশ সীমান্ত থেকে দূরে নয়. ইউক্রেন থেকে পালিয়ে আসা সাধারণ মানুষ লভিভ দিয়ে যাচ্ছিল। শুধু তাই নয়, মানুষ সেখানে অবস্থান করছে, এর ফলে লভিভের জনসংখ্যা বেড়েছে প্রায় দুই লাখে। রাশিয়ান পক্ষ কিয়েভের উত্তরে একটি আবাসিক ভবনে আঘাত হানে, অন্তত একজন নিহত হয়। সেখান থেকে ৯৮ জনকে সরিয়ে নেওয়া হয়েছে।

পোপ ‘ক্ষমতার অপব্যবহার’ বলেছেন Russia Ukraine War

রাশিয়ার সমালোচনা করে পোপ ফ্রান্সিস এই হামলাকে ক্ষমতার অপব্যবহার বলে অভিহিত করেছেন। রাশিয়ার নাম না নিয়ে তিনি বলেন, তার বক্তব্য তুলে ধরতেই এই হামলা করা হয়েছে। এই ট্র্যাজেডি আমাদের মর্মাহত করেছে। আবারও ক্ষমতার বিকৃত অপব্যবহারের দ্বারা মানবতা হুমকির সম্মুখীন। আমরা অসহায় মানুষের উপর এই সহিংসতার নিন্দা জানাই।

বিশ্ব নেতারা আবাসিক এলাকায় হামলার তদন্তের আহ্বান জানিয়েছেন। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন বলেছেন, মার্কিন কর্মকর্তারা যুদ্ধাপরাধের মূল্যায়ন করছেন। যদি রাশিয়া কর্তৃক উদ্দেশ্যপ্রণোদিতভাবে বেসামরিক নাগরিকদের লক্ষ্যবস্তু করার প্রমাণ পাওয়া যায়, তাহলে এর পরিণতি ভোগ করতে হবে। জাতিসংঘের আন্ডার সেক্রেটারি-জেনারেল রোজমেরি ডিকার্লোও রাশিয়ার হামলায় বেসামরিক মানুষের মৃত্যুর তদন্তের আহ্বান জানিয়েছেন। এ বিষয়ে তিনি জাতিসংঘ নিরাপত্তা পরিষদের দৃষ্টি আকর্ষণ করেছেন।

Russia Ukraine War

আর ও পড়ুন  Ukraine Russia War Nobel Peace Prize Demand For Volodymyr Zelensky :  ইউক্রেনের রাষ্ট্রপতি জেলেনস্কি ২০২২ সালের নোবেল শান্তি পুরস্কার পেতে পারেন

Publish by Monirul Hossain

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular