Friday, September 30, 2022
HomeবিদেশRussia Ukraine War Situation LIVE Update; রুশ বাহিনী ইউক্রেনের বৃহত্তম বন্দর...

Russia Ukraine War Situation LIVE Update; রুশ বাহিনী ইউক্রেনের বৃহত্তম বন্দর শহর মারিউপোল দখল করেছে, ঘোষণা পুতিনের, পরমানু বোমা ফেলার আশঙ্কা

ইন্ডিয়া নিউজ বাংলা

Russia Ukraine War Situation LIVE Update

ইউক্রেন : ইউক্রেন যুদ্ধের 56 দিন অতিক্রান্ত। রুশ বাহিনী ইউক্রেনের বৃহত্তম বন্দর শহর মারিউপোলও দখল করেছে। প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন মারিউপোল শহর বিজয় ঘোষণা করেছেন। তিনি বলেছেন, আমরা মারিইপোল শহর মুক্ত করেছি। সংবাদসংস্থা এএফপি জানিয়েছে, আজভস্টাল প্লান্ট ছাড়া পুরো মারিউপোল রাশিয়ার সেনাবাহিনীর হাতে দখল করা হয়েছে। যুদ্ধ শুরু হওয়ার পর থেকে রাশিয়ান বাহিনী মারিউপোলের ৯০ শতাংশ ধ্বংস করেছে।

download 4 13

অন্যদিকে রুশ সেনাবাহিনী হামলা আরও জোরদার করেছে। বুধবার এক দিনে ইউক্রেনে ১১০০ হামলা চালানো হয়। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন পূর্ব ইউক্রেনের ডনবাসে ২০,০০০ ভাড়াটে সেনা মোতায়েন করেছেন। রাশিয়া সিরিয়া, লিবিয়া এবং জর্জিয়া থেকে এই ভাড়াটে সেনাদের মোতায়েন করেছে ওয়াগনার গ্রুপের মাধ্যমে।

জাতিসংঘ মহাসচিব জেলেনস্কি এবং পুতিনের কাছে আবেদন করেছেন  Russia Ukraine War Situation LIVE Update

জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস ক্রমাগত রাশিয়াকে যুদ্ধ বন্ধ করার আহ্বান জানিয়ে আসছেন। তিনি আবারও রাশিয়ার প্রেসিডেন্টকে যুদ্ধের অবসান ঘটাতে মুখোমুখি বসে কথা বলার অনুরোধ করেছেন। এর সঙ্গে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিও বৈঠকের অনুরোধ জানিয়েছেন।

গত কয়েকদিন ধরেই রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে দেখা একটি ব্রিফকেস নিয়ে আলোচনা হচ্ছে। আসলে, এটি একটি সাধারণ ব্রিফকেস নয়, পুতিনের পারমাণবিক ব্রিফকেস, যাতে একটি পারমাণবিক হামলার আদেশ দেওয়ার ব্যবস্থা রয়েছে। অন্যদিকে ক্রেমলিনের অভ্যন্তরে কিছু কর্মকর্তা ইউক্রেন আক্রমণের প্রেসিডেন্ট পুতিনের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন বলে জানা গেছে। একটি প্রতিবেদনে বলা হয়েছে যে কর্মকর্তারা ইউক্রেনের উপর হামলাকে একটি “বড় ভুল” বলে অভিহিত করেছেন এবং বলেছেন যে এটি দেশকে কয়েক বছর পিছিয়ে দেবে।

Russia Ukraine War Situation LIVE Update

আর ও পড়ুন  UK PM Boris Johnson in India দুই দিনের ভারত সফরে এলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন, ঘোষিত হবে ভারত-ইউকে বাণিজ্যচুক্তি

publish by Monirul Hossain

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular