Friday, December 9, 2022
HomeবিদেশTerrible Fuel Crisis in Sri Lanka ভয়াবহ জ্বালানি সংকট শ্রীলঙ্কায়! পেট্রোল পাম্পগুলিতে...

Terrible Fuel Crisis in Sri Lanka ভয়াবহ জ্বালানি সংকট শ্রীলঙ্কায়! পেট্রোল পাম্পগুলিতে দীর্ঘ লাইন, নামানো হল সেনাবাহিনী

শুভাশিস মণ্ডল, কলকাতা, ইন্ডিয়া নিউজ বাংলা: Terrible Fuel Crisis in Sri Lanka শ্রীলঙ্কাজুড়ে জ্বালানি তেলের হাহাকার। এই অবস্থায় শ্রীলঙ্কায় দুষ্প্রাপ্য জ্বালানির জন্য পেট্রোল পাম্পগুলিতে দীর্ঘ লাইন পড়ে গিয়েছে জনতার। জ্বালানি তেল না পেয়ে বিক্ষোভ পরিস্থিতি এতটাই ভয়ঙ্কর অবস্থায় পৌঁছেছে যে সরকার পাম্পগুলিতে সেনা পাঠানোর নির্দেশ দিয়েছে বলে খবর। এদিকে কলম্বোর বাইরে জ্বালানির জন্য দীর্ঘ লাইনে বিরোধে এক মোটরসাইকেল চালককে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। এমনকী জ্বালানি তেল সংগ্রহ করতে এসে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে ৩ জন বয়স্ক মানুষ মারা গেছেন বলে খবর। বহু পেট্রোল পাম্পে দেখা গেছে যে ডিজেল-পেট্রল কেনার জন্য রাত জেগে অপেক্ষা করছে সাধারণ মানুষজন।

Fuel Crisis in Sri Lanka 2 scaled

শ্রীলঙ্কায় সাত দশকেরও বেশি সময়ের মধ্যে সবচেয়ে খারাপ অর্থনৈতিক মন্দায় কার্যত দিশেহারা সেখানকার সরকারও। শুধু তেল নয়, খাদ্য ও রান্নার গ্যাসের মতো প্রয়োজনীয় জিনিসপত্রের অভাব ক্রমশ প্রকট হচ্ছে। সূত্র মারফত জানা যাচ্ছে ক্ষুব্ধ জনতা কলম্বোর একটি প্রধান রাস্তা অবরুদ্ধ করেছে। সোমবার কেরোসিন তেল কিনতে না পারায় দীর্ঘ কয়েক ঘণ্টা যান চলাচল স্তব্ধ করে দেয় জনতা। রাস্তায় নেমে পড়েছেন সে দেশের মহিলারাও। পরে সেনাবাহিনী নামিয়ে যান চলাচল স্বাভাবিক করা হয়।

এদিকে শ্রীলঙ্কার রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপক্ষের দফতর অর্থনৈতিক সঙ্কট নিয়ে আলোচনার জন্য বুধবার সব রাজনৈতিক দলের বৈঠক ডেকেছেন। তবে বৈঠক বয়কট করার পরিকল্পনা নিয়েছে বিরোধী দলগুলি। এখন দেখার ভয়াবহ তেলসংকট কাটিয়ে কীভাবে আবার মূলস্রোতে ফিরতে পারে শ্রীলঙ্কা।

gas queue 07012022 B05 CMY

Terrible Fuel Crisis in Sri Lanka

আরও পড়ুন : Israel Prime Minister Neftali Bennett will visit India প্রধানমন্ত্রী মোদির ডাকে ভারত সফরে আসছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনেট

————
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular