Tuesday, December 6, 2022
HomeবিদেশUkraine Russia War Nobel Peace Prize Demand For Volodymyr Zelensky :  ইউক্রেনের...

Ukraine Russia War Nobel Peace Prize Demand For Volodymyr Zelensky :  ইউক্রেনের রাষ্ট্রপতি জেলেনস্কি ২০২২ সালের নোবেল শান্তি পুরস্কার পেতে পারেন

 ইন্ডিয়া নিউজ বাংলা

Ukraine Russia War Nobel Peace Prize Demand For Volodymyr Zelensky

ইউক্রেনের রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কি ২০২২ সালের নোবেল শান্তি পুরস্কার পেতে পারেন। ইউরোপের অনেক নেতা নোবেল পুরস্কার কমিটির কাছে মনোনয়ন প্রক্রিয়া ৩১ মার্চ পর্যন্ত বাড়ানোর দাবি জানিয়েছেন। ২৫১ ব্যক্তি এবং ৯২ টি সংস্থা ২০২২  সালের নোবেল শান্তি পুরস্কারের জন্য আবেদন করেছেন।

images 4

ইউরোপীয় নেতারা নোবেল কমিটিকে 31শে মার্চ, 2022 সালের মধ্যে রাষ্ট্রপতি জেলেনস্কি এবং ইউক্রেনের জনগণের জন্য নোবেল শান্তি পুরস্কারের মনোনয়ন প্রক্রিয়া পুনরায় চালু করতে বলেছেন যে আমরা বিনীতভাবে এই অনুরোধ বিবেচনা করার জন্য অনুরোধ করছি। বিবৃতি অনুসারে, ইউরোপীয় নেতারা কমিটিকে নোবেল শান্তি পুরস্কারের জন্য ২০২২ সালের মনোনয়ন প্রক্রিয়া পুনরায় চালু করতে এবং মনোনয়ন পুনর্বিবেচনা করতে বলেছেন। এই বছরের নোবেল পুরস্কার ঘোষণা করা হবে ৩ থেকে ১০ অক্টোবরের মধ্যে।

download 1 1

ইউক্রেনের পশ্চিমাঞ্চলে রাশিয়ার হামলা

অন্যদিকে, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ২২ দিন হয়ে গেছে। রাশিয়ানরা এখন ইউক্রেনের পশ্চিমাঞ্চলে হামলা চালাচ্ছে। দুই দেশের নেতারা একাধিকবার বিভিন্ন পর্যায়ে বৈঠক করলেও এখন পর্যন্ত কোনো সুনির্দিষ্ট ফল পাওয়া যায়নি। এ কারণে ইউক্রেনের প্রতিবেশী দেশগুলোতে উদ্বাস্তুদের সংখ্যা বাড়ছে।

জাতিসংঘ নিরাপত্তা পরিষদের বৈঠক স্থগিত

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়ে শুক্রবার জরুরি বৈঠক করেছে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ (ইউএনএসসি)। বৈঠকে ইউক্রেন, আমেরিকা এবং ব্রিটেনের প্রতিনিধিরা রাশিয়াকে ইউক্রেনের জনবহুল এলাকা এবং হাসপাতাল গুলিকে লক্ষ্যবস্তু করার জন্য দায়ী করেছে, পরে বৈঠকটি স্থগিত করা হয়।

Ukraine Russia War Nobel Peace Prize Demand For Volodymyr Zelensky

আর ও পড়ুন  Zelensky পশ্চিমের দেশ গুলির কাছে জেলেনস্কির সতর্কবার্তা, যুদ্ধ ইউক্রেন ছাড়িয়ে যাবে, পুতিনকে ‘পশু’ বলেছেন

Publish by Monirul Hossain

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular