Monday, September 26, 2022
HomeBankSBI Server Down স্টেট ব্যাঙ্ক গ্রাহকদের দুঃসংবাদ, এই কদিন বন্ধ থাকবে সমস্ত...

SBI Server Down স্টেট ব্যাঙ্ক গ্রাহকদের দুঃসংবাদ, এই কদিন বন্ধ থাকবে সমস্ত পরিষেবা

SBI Server Down  স্টেট ব্যাঙ্ক গ্রাহকদের দুঃসংবাদ, এই কদিন বন্ধ থাকবে সমস্ত পরিষেবা

ইন্ডিয়া নিউজ বাংলা: ভারতের অন্যতম বৃহত্তম রাষ্ট্রীয়  ব্যাঙ্কগুলোর মধ্যে একটি, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) র পরিষেবা এবার নির্দিষ্ট সময়ের জন্য বন্ধ রাখবে যাকে ব্যাঙ্কের ভাষায় বলছে (SBI Server Down) । এর জন্য বন্ধ থাকবে বেশ কিছু স্টেট ব্যাঙ্কের পরিষেবা। এই বিষয়ে সামাজিক মাধ্যমে তারা সতর্কবার্তা দিয়েছেন গ্রাহকদের। জেনে নিন কি কি পরিষেবা বন্ধ থাকবে।

State Bank of India এর সরকারি ওয়েবসাইট সুত্রে জানা গেছে, ব্যাঙ্ক সার্ভার আপডেটেসন  এবং একাধিক কারনে নির্দিষ্ট সময়ের জন্য বন্ধ থাকবে রাষ্ট্রীয় ব্যাঙ্কের পরিষেবা। ইতিমধ্যেই এই বিষয়ে সামাজিক মাধ্যমগুলিতে  আগাম জানিয়ে দিয়েছে কতৃপক্ষ।

images 45

 

SBI Server down স্টেট ব্যাঙ্ক গ্রাহকদের দুঃসংবাদ, এই কদিন বন্ধ থাকবে সমস্ত পরিষেবা

SBI সুত্রের খবর  ” অনলাইন ফ্রড ” আটকাতে এবং পরিষেবাকে আরও উন্নত করতে সার্ভার আপগ্রেড উন্নয়ন করা হচ্ছে। যতক্ষণ কাজ চলবে , সেই সময় পর্যন্ত পরিষেবা বন্ধ রাখা হবে। নয়তো ডেটা মিসম্যাচ কিম্বা প্রযুক্তিগত সমস্যা দেখা দিতে পারে। তাই প্রায় ৬ ঘন্টা বন্ধ থাকবে স্টেট ব্যাঙ্কের সমস্ত পরিষেবা।

” অনলাইন ফ্রড ” আটকাতে এবং পরিষেবাকে আরও উন্নত করতে সার্ভার আপগ্রেড বা উন্নয়ন করা হচ্ছে

প্রসঙ্গত, প্রতি সেকেন্ডে দেশের এই বৃহত্তর রাষ্ট্রীয় ব্যাঙ্কে লেনদেন বা ট্রানজাকশন এর সংখ্যা প্রায় কয়েক লক্ষ। তাই ছয় ঘন্টা পরিষেবা বিঘ্নিত থাকলে অনেক সমস্যায় পড়বেন দেশের কোটি কোটি গ্রাহক। তাই সামগ্রিক দিক বিবেচনা করে মধ্যরাত সময়কেই বেছে নেওয়া হয়েছে।

আগামী ১৩ই ফেব্রুয়ারি রাত ১১টা থেকে মধ্যরাত ৪টা পর্যন্ত বন্ধ থাকবে সমস্ত পরিষেবা

YONO, YONO lite,YONO Business, UPI-এর পরিষেবাও পাবেন না গ্রাহকরা

আগামী ১৩ই ফেব্রুয়ারি রাত ১১টা থেকে মধ্যরাত ৪টা পর্যন্ত বন্ধ থাকবে সমস্ত পরিষেবা। অর্থাৎ ১৩ ই ফেব্রুয়ারির শেষ রাত এবং ১৪ই ফেব্রুয়ারির ভোর পর্যন্ত বন্ধ থাকবে পরিষেবা। পাশাপাশি এই সময় YONO, YONO lite,YONO Business, UPI-এর পরিষেবাও পাবেন না গ্রাহকরা। এই নির্দিষ্ট সময় ব্যাঙ্কের প্রযুক্তিগত কাজের জন্য বন্ধ রাখা হচ্ছে ওই পরিষেবাগুলি। অন্তত সামাজিক মাধ্যমে বার্তায় সেই কথাই জানিয়েছে SBI। প্রসঙ্গত চলতি মাসের ৫ তারিখেই একই কারণে বন্ধ ছিলো পরিষেবা।

Published by Samyajit Ghosh

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular