Thursday, December 8, 2022
Homeলাইফ স্টাইলBlinking too much? Don't neglect! খুব বেশি চোখ পিটপিট করছে? অবহেলা করবেন...

Blinking too much? Don’t neglect! খুব বেশি চোখ পিটপিট করছে? অবহেলা করবেন না!

ইন্ডিয়া নিউজ বাংলা

Blinking too much? Don’t neglect!

কলকাতা; বেশির ভাগ মানুষই চোখ কাঁপলে অশুভ লক্ষণ বলে মনে করেন। কিন্তু আসলে এর একটি কারণ রয়েছে এবং এটি স্বাস্থ্যের সাথে সম্পর্কিত। কিন্তু ঘন ঘন চোখ কাঁপা চোখের বড় কোনো রোগের কারণ হতে পারে। যদিও মাঝে মাঝে চোখ কাঁপা স্বাভাবিক। কিন্তু এই সমস্যা যদি আপনাকে বারবার বিরক্ত করে, তাহলে তা চোখের কোনো রোগের লক্ষণ হতে পারে। চোখ কাঁপার অনেক কারণ থাকতে পারে।

 

চাপ নিলে

আপনি যদি কোনো ধরনের মানসিক চাপের মধ্যে থাকেন, তাহলে তা চোখ কাঁপানোর সমস্যাও তৈরি করতে পারে। উত্তেজনা নিয়ন্ত্রণে রাখলে চোখের পলক পড়া বন্ধ হবে। আপনার যদি চোখ কাঁপানোর সমস্যা কম থাকে তবে আপনি কিছু ঘরোয়া প্রতিকার ব্যবহার করে দেখতে পারেন। যেমন গরম কাপড় দিয়ে চোখ ভিজিয়ে রাখলে উপকার পাবেন।

download 1 3

 

ক্যাফিন গ্রহণ

অতিরিক্ত ক্যাফেইন সেবনের কারণে চোখ কাঁপানোর সবচেয়ে বড় সমস্যা হতে পারে। এ ছাড়া চা, কফি, সোডা, চকলেট, সবগুলোতেই ক্যাফেইন থাকে যার কারণে চোখ কাঁপার সমস্যা বাড়তে পারে। ধীরে ধীরে আপনার ক্যাফেইন গ্রহণ কমিয়ে দিন বা সম্পূর্ণরূপে গ্রহণ বন্ধ করুন। এতে চোখের পলক পড়ার সমস্যা কমবে।

Blinking too much? Don’t neglect!

পর্যাপ্ত ঘুম না হলে

ঘুমের অভাবে চোখের পেশি বিশ্রাম পায় না। আপনার শরীর যদি পর্যাপ্ত বিশ্রাম না পায়, তাহলে এটিও চোখ কাঁপার একটি বড় কারণ হতে পারে। ঘুমের অভাব আপনার চোখের উপর চাপ বাড়াতে পারে।

 

চোখের সংক্রমণ

চোখের শুষ্কতার কারণেও চোখ কাঁপে। এ ছাড়া চোখে জল পড়া, চুলকানি ইত্যাদির কারণে চোখ কাঁপানোর সমস্যাও হতে পারে। চোখ খুব শুষ্ক হলে দ্রুত চিকিৎসকের পরামর্শ নিন।

Blinking too much? Don’t neglect!

আরও পড়ুন; Women Look Old Due To Busy Work : ৪০ পার করার পর মহিলাদের বার্ধক্য রোখার সহজ উপায়

আরও পড়ুন; If You Are Troubled By Pigmentation Then Follow These Methods : পিগমেন্টেশন মোকাবিলায় ঘরোয়া টোটকা

Publish By Abanti Roy

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular