Thursday, December 8, 2022
Homeলাইফ স্টাইলFacemask For Glowing Face : উজ্জ্বল মুখের জন্য ফেসমাস্ক

Facemask For Glowing Face : উজ্জ্বল মুখের জন্য ফেসমাস্ক

ইন্ডিয়া নিউজ বাংলা

Facemask For Glowing Face

কলকাতা; সুন্দর ত্বক কে না পছন্দ করে? কিন্তু  ত্বকের যত্নের প্রয়োজন হয়। বাহ্যিক ও অভ্যন্তরীণ পুষ্টির অভাবে ত্বককে নানা সমস্যায় পড়তে হয়। কাজের চাপে মুখের ঔজ্জ্বল্য হারিয়ে যাবেই, তাতেও কোনও সন্দেহ নেই। এমন পরিস্থিতিতে প্রত্যেক মহিলাই চান তার ত্বক পরিষ্কার ও উজ্জ্বল হোক এবং মুখে উজ্জ্বলতা আনতে আপনি পার্লারে গিয়ে ফেসিয়াল করান ইত্যাদি। আপনি কি জানেন ঘরে রাখা কিছু জিনিস দিয়ে আপনি আপনার মুখ উজ্জ্বল করতে পারেন।

বেসন Homemade Facemask

দু’ টেবিলচামচ বেসনের সঙ্গে চার টেবিলচামচ গোলাপজল মিশিয়ে পেস্ট করে নিন। পরিষ্কার মুখে ফেসপ্যাকের মতো করে লাগিয়ে নিন। চোখের চারপাশ আর ঠোঁটের চারপাশটা বাদ দেবেন। ২০ মিনিট রেখে হালকা গরম জলে ধুয়ে ফেলবেন। বাড়তি তেলাভাব কমিয়ে ত্বক উজ্জ্বল করে তুলতে বেসনের ফেসপ্যাক দারুণ কাজের।

অ্যালোভেরা এবং লেবু
উজ্জ্বল ত্বকের জন্য অ্যালোভেরা ব্যবহার করতে পারেন। অ্যালোভেরা জেলে কয়েক ফোঁটা লেবু মিশিয়ে সারা মুখে লাগান। 10 মিনিট পর মুখ ধুয়ে ফেলুন।

thumbnail 1494400402

কলা এবং মধু Facemask For Glowing Face
চটজলদি উজ্জ্বলভাব পেতে ব্যবহার করুন এই ফেসপ্যাকটি। একটা পাকা কলা চটকে নিন, তাতে এক চাচামচ লেবুর রস আর এক চাচামচ মধু যোগ করুন। সবটা ব্লেন্ডারে দিলে একটা মসৃণ মিশ্রণ পাবেন। কোমল ক্লেনজ়ার দিয়ে মুখ ধুয়ে তোয়ালে দিয়ে মুছে নিন। এবার কলার মিশ্রণটা মুখে লাগিয়ে ১৫ মিনিট রাখুন। হয়ে গেলে হালকা গরম জলে মুখ ধুয়ে ফেলবেন। সপ্তাহে দু’বার করলেই ত্বক সতেজ, উজ্জ্বল হয়ে উঠবে।

বেকিং সোডার ফেসপ্যাক
এক টেবিলচামচ বেকিং সোডায় দেড় চাচামচ জল মিসিয়ে মসৃণ পেস্ট করে নিন। পরিষ্কার মুখে লাগিয়ে চক্রাকারে মাসাজ করুন। পাঁচ মিনিট রেখে হালকা গরম জলে ধুয়ে ফেলবেন। বেকিং সোডা একটি প্রাকৃতিক এক্সফোলিয়েটর যা ত্বকের উপর থেকে কোমলভাবে মৃত কোষ সরিয়ে দিয়ে ত্বকে পিএইচ ভারসাম্য বজায় রাখে। ত্বকের কালো দাগছোপ কমাতেও এটি দারুণ কাজের!

ক্রিম এবং মধু ফেসমাস্ক Homemade Facemask
উজ্জ্বল ত্বকের জন্য ক্রিম এবং মধু দিয়ে তৈরি ফেসমাস্ক ব্যবহার করতে পারেন। এর জন্য ১ চা চামচ ক্রিমে সমপরিমাণ মধু মেশাতে হবে। এবার সেগুলো ভালো করে মিশিয়ে সারা মুখে লাগান এবং হালকা গরম জল দিয়ে মুখ পরিষ্কার করুন।

face mask for glowing

পাকা পেঁপের ফেসপ্যাক Facemask For Glowing Face
এক টুকরো পাকা পেঁপে, এক চাচামচ লেবুর রস আর এক চাচামচ দুধ একসঙ্গে ব্লেন্ড করে মসৃণ পেস্ট করে নিন। চোখ আর ঠোঁটের চারপাশ বাদ দিয়ে বাকি মুখে লাগিয়ে 20 মিনিট রেখে হালকা গরম জলে ধুয়ে ফেলুন। আপনার ত্বক শুষ্ক ধরনের হলে একটু বেশি করে দুধ মেশাতে পারেন। লেবু আর পেঁপের ব্লিচিং গুণ রয়েছে, যা ত্বক ফরসা করে তোলে, ত্বকে একটা বাড়তি জেল্লাও এনে দেয়।

গাঁদা ফুলের ফেসমাস্ক
মলিন আর ফ্যাকাসে স্কিন টোনের জন্য গাঁদা ফুলের ফেসমাস্ক সবচেয়ে ভালো কাজ করে। কয়েকটি গাঁদা ফুলের পাঁপড়ির সাথে সামান্য পরিমাণ গুঁড়া দুধ, দই ও খানিকটা গাজর নিয়ে সবটা ভালোভাবে মিহি করে আপনার ত্বকে লাগিয়ে নিন এবং কিছু সময় পর মুখ ধুয়ে ফেলুন। এটা আপনার ত্বকের মলিনতা দূর করবে আর ত্বকের জেল্লা বাড়াবে। তবে এই মাস্কের বিশেষত্ব হচ্ছে এটি শীতকালে ত্বকের যত্নে সবচেয়ে ভালো কাজ করে তবে আপনি গরমকালেও ব্যবহার করতে পারেন।

আরও পড়ুন ; Daily Beauty Tips; ত্বককে মসৃণ, সুন্দর, টানটান ও সতেজ রাখার রহস্য

Facemask For Glowing Face

Publish by Abanti Roy

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular