Thursday, December 8, 2022
Homeলাইফ স্টাইলUse Of Microwave Oven : রান্না এবং গরম করার পাশাপাশি মাইক্রোওয়েভের অন্যান্য...

Use Of Microwave Oven : রান্না এবং গরম করার পাশাপাশি মাইক্রোওয়েভের অন্যান্য ব্যবহার

ইন্ডিয়া নিউজ বাংলা

Use Of Microwave Oven

কলকাতা :মাইক্রোওয়েভ ওভেন আজ রান্নাঘরের অন্যতম গুরুত্বপূর্ণ উপকরণ হয়ে উঠছে। কারণ মাইক্রোওয়েভ ওভেন ব্যবহারের কিছু সুবিধা রয়েছে। তাই আজকাল মাইক্রোওয়েভ ওভেনে রান্না করা জনপ্রিয় হয়ে উঠছে। মাইক্রোওয়েভ ওভেন হল এমন একটি রান্নাঘরের যন্ত্র যা আপনার সময় বাঁচায় এবং খাবার দ্রুত গরম করে এবং রান্নার জন্যও ব্যবহৃত হয়।বর্তমানে প্রায় প্রতিটি বাড়িতেই মাইক্রোওয়েভ ব্যবহার করা হয়। বিশেষ করে যাদের অফিসে যেতে হয়, তারা প্রায়শই সকালে সময়ের জন্য খাবার তৈরি করে, ফ্রিজে রেখে তারপর মাইক্রোওয়েভে গরম করে। মাইক্রোওয়েভ আমাদের জীবনকে অনেক সহজ করে দিয়েছে। রান্না করা থেকে শুরু করে গরম করা পর্যন্ত, মাইক্রোওয়েভ আমাদের কাজকে অনেক উপায়ে সহজ করে তোলে।

কিন্তু আপনি কি জানেন যে আপনি মাইক্রোওয়েভে রান্নাঘরের অন্যান্য অনেক কাজ করতে পারেন? আজকের নিবন্ধে, আমরা আপনাকে কিছু সাধারণ মাইক্রোওয়েভ হ্যাক দেখাব যা আপনার দৈনন্দিন জীবনকে সহজ করে তুলবে।

কিছুক্ষণ গরম করে রসুনের খোসা ছাড়িয়ে নিতে পারেন
আমরা সকলেই রসুনের খোসা ছাড়ানোকে বিশ্বের সবচেয়ে কঠিন জিনিস বলে মনে করি, কিন্তু মাইক্রোওয়েভ আপনার জন্য এটিকে অনেক সহজ করে তোলে, তাই আপনি কিছুক্ষণ মাইক্রোওয়েভে রসুনকে গরম হতে দিন এবং তারপর কয়েক সেকেন্ড পরে বের করে নিন। সহজেই রসুন খোসা ছাড়বে।

লেবুর রস সহজেই বের করা যায়
যদি লেবুগুলি ফ্রিজে রাখতে খুব বেশি আঁটসাঁট হয়ে যায় এবং এটি থেকে রস বের করা কঠিন হয় তবে মাইক্রোওয়েভে গরম করুন। সহজে সব রস বের হয়ে যাবে।

পেঁয়াজ কাটলে চোখের জল বেরোবে না
পেঁয়াজ কাটলে বেশিরভাগ সময় চোখে জল আসে। তবে আপনি যদি এটিকে অর্ধেক করে কেটে মাইক্রোওয়েভে কয়েক সেকেন্ডের জন্য রাখেন তবে আপনি এটি কাটলে চোখের জল থাকবে না।

ছোলা বা মটরশুটি ১০ মিনিট বেক করুন
অনেক সময় আমরা রাতে মসুর ডাল, রাজমা বা ছোলা ভিজিয়ে রাখতে ভুলে যাই, যদি কখনো এমন হয় তাহলে জলে ভিজিয়ে মাইক্রোওয়েভে ১০ মিনিট বেক করুন। তারপর প্রায় ৩০-৩৫ মিনিট পর বের করে নিন। আপনি এখন এটি থেকে যা চান তা তৈরি করতে পারেন।

রুটি রিফ্রেশ করুন
পাউরুটির স্বাদ আগের মতো ভালো না হলে টিস্যু পেপারে মুড়ে কয়েক সেকেন্ড মাইক্রোওয়েভে রাখুন, এরপর আগের মতো ভালো লাগবে।

Use Of Microwave Oven

আর ও পড়ুন  Rice Paratha Recipe : বাড়িতে নতুন কিছু চেষ্টা করতে চান? তৈরি করুন ভাতের পরোটা

Publish by Abanti

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular