Friday, December 9, 2022
Homeলাইফ স্টাইলVastu Tips For Harsingar Plant : বাড়িতে শান্তি আনে শিউলি গাছ, শিউলি...

Vastu Tips For Harsingar Plant : বাড়িতে শান্তি আনে শিউলি গাছ, শিউলি গাছ মা লক্ষ্মীর খুব প্রিয়

ইন্ডিয়া নিউজ বাংলা

Vastu Tips For Harsingar Plant

মনের মত ‘বাড়ি’-তো নির্মাণ করলেন! এবং তা বাস্তুখ পরামর্শ মেনেই৷ অনেক দিনের শখ ‘নিজের বাড়ি’-তে নিজের হাতে বাগান করবেন৷ কিন্তুখ জানেন কি বাস্তুশাস্ত্র অনুসারে বসত বাড়িতে গৃহশান্তি, শ্রীবৃদ্ধি বজায় রাখার ক্ষেত্রে গাছপালা বিরাট ভূমিকা পালন করে?

parijatam plant 1 eco ocean original imafzyy8gmdteqzy

অশান্তি,কষ্ট, দুঃখের সময় প্রত্যেকের জীবনই আসে। এক কথায় সুখের পর দুঃখ আসবে এটাই স্বাভাবিক। তবে খারাপ সময় যেন কিছুতেই কাটতে চায় না। বারবার ঘুরে ফিরে অশান্তি থেকে জীবনে যদি অবসাদের ঘোর লেগে থাকে, তাহলে বাস্তুশাস্ত্র বলছে, সেই অবসাদ কাটিয়ে তোলা যায়। সহজ উপায়তেই এই অবসাদ কাটিয়ে নেওয়া সম্ভব। আর সেই মুশকিল আসানের রাস্তা হল ফুল গাছ। বাস্তুশাস্ত্র বলছে, ফুল গাছ যদি সঠিক উপায়ে ঘরে রাখা যায়, তাহলে তা কাটিয়ে দেয় বহু সমস্যা। তবে সব ফুলের গাছে সমস্যা বা জটিলতা কাটে না।

এই গাছটি যদি বাড়ির কাছেও থাকে, তাহলেও লক্ষ্মীর কৃপা বজায় থাকে। প্রত্যেক মানুষেরই কামনা থাকে যে তার অনেক টাকা থাকুক, কখনো টাকার অভাব না থাকুক। এমন টা তখনই সম্ভব যখন মা লক্ষ্মীর কৃপা আপনার উপর থাকে। সম্পদ ও সমৃদ্ধি বৃদ্ধির জন্য বাস্তুশাস্ত্রে কিছু বিশেষ গাছের কথা বলা হয়েছে। এমনই একটি গাছ শিউলি। এই উদ্ভিদ অত্যন্ত পবিত্র বলে মনে করা হয়। শিউলি ফুল মা লক্ষ্মীর খুব প্রিয়। আসুন জেনে নিই এই গাছটি সম্পর্কে।

শিউলি গাছ মা লক্ষ্মীর খুব প্রিয়  Vastu Tips For Harsingar Plant 

শিউলি উদ্ভিদ ভারতে পারিজাত, শেফালী, প্রাজকতা নামে পরিচিত। এটিকে ইংরেজিতে নাইট ব্লুমিং জেসমিন বা ইন্ডিয়ান কোরাল জেসমিনও বলা হয়। বিশ্বাস করা হয় যে শিউলি সমুদ্র মন্থনের সময় বেরিয়েছিল। এরপর ভগবান ইন্দ্র স্বর্গে তাঁর বাগানে রোপণ করেন সেই ফুল। কথিত আছে এই গাছের প্রভাবে দেবতারাও সুখে থাকতে শুরু করেন। মা লক্ষ্মী এই গাছটি খুব পছন্দ করেন।

স্বর্ণ দান করার সমান পুণ্য
শিউলি সম্পর্কে বলা হয় যে এটি যদি কেউ মন্দির চত্বরে বা নদীর তীরে রোপণ করে, তবে স্বর্ণ দান করার সমান পুণ্য পায়। এছাড়াও অনেক ধর্মীয় কাহিনীতেও শিউলির উল্লেখ আছে। বিশ্বাস করা হয় যে এই গাছটি বাড়িতে লাগালেও দীর্ঘায়ু হয়। কথিত আছে, ভগবান শ্রীকৃষ্ণ দেবলোক থেকে এনে রুকমণিকে দিয়েছিলেন এই ফুল। যার কারণে তিনি অনন্ত জীবন লাভ করেন।

এই দিক লাগান শিউলি গাছ
বাস্তু অনুসারে, শিউলি স্থাপন করা উচিত পূর্ব দিকে। এর ফলে ঘরে সুখ শান্তি বজায় থাকে এবং পরিবার সুখী থাকে। যে বাড়িতে শিউলি গাছ লাগানো হয় সেখানে মা লক্ষ্মীর বাস। এছাড়াও দেবী লক্ষ্মীকে শিউলি ফুল নিবেদন করলে ধন-সম্পদ লাভ হয়। সোমবার বা বৃহস্পতিবার এই গাছ লাগানো শুভ বলে মনে করা হয়।

Vastu Tips For Harsingar Plant

আর ও পড়ুন  How To Get More Juice From Fruits At Home : বাড়িতে সহজে আরও বেশি ফলের জুস পাওয়ার টিপস

Publish by Abanti

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular