Saturday, January 28, 2023
HomeদেশLalu Prasad Yadav : পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় লালুপ্রসাদ যাদবের আবার ৫ বছরের...

Lalu Prasad Yadav : পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় লালুপ্রসাদ যাদবের আবার ৫ বছরের জেল ও ৬০ লাখ টাকা জরিমানা, রায় সিবিআই আদালতের

ইন্ডিয়া নিউজ বাংলা

Lalu Prasad Yadav , রাঁচি : বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং আরজেডি সুপ্রিমো লালু যাদবকে পশুখাদ্য কেলেঙ্কারির সবচেয়ে বড় মামলায় (ডোরান্ডা কোষাগার থেকে ১৩৯.৩৫ কোটি টাকা অবৈধভাবে তোলা) সোমবার ৫ বছরের সাজা দেওয়া হয়েছে। তাকে ৬০ লাখ টাকা জরিমানাও দিতে হবে। রাঁচির বিশেষ সিবিআই বিচারক এসকে শশী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাজা ঘোষণা করেন। বর্তমানে লালু রিমসের পেয়িং ওয়ার্ডে ভর্তি রয়েছেন।

মোট ৪০ জনকে সাজা দেওয়া হয়েছে  Lalu Prasad Yadav

গত ১৫ ফেব্রুয়ারি এই মামলায় লালুসহ ৪০ জনকে দোষী সাব্যস্ত করেছিল আদালত। লালুপ্রসাদের আইনজীবি বলেছেন, সাজার অর্ধেক পূর্ণ হয়েছে, তাই হাইকোর্ট থেকে লালুর জামিন আশা করা হচ্ছে। মোট ৪০ জনকে সাজা দেওয়া হয়েছে। ৫ জনকে ৫ বছর, ৩ জনকে ৩ বছর এবং মোট ৩২ জনকে ৪ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বর্তমানে লালু রিমসের পেয়িং ওয়ার্ডে ভর্তি রয়েছেন  Lalu Prasad Yadav

গত শুনানিতে অনুপস্থিত দুজন আজ আদালতে হাজির হন। তাকেও কারাগারে পাঠানো হয়েছে। অর্থ সচিব ওয়েক জুলিয়াসকে সর্বনিম্ন ১ লাখ টাকা জরিমানা ও ৪ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। কে এম প্রসাদ এবং লালু প্রসাদ রিমস-এ থাকা অবস্থায় সাজাপ্রাপ্ত হন। ত্রিপুরারী মোহন প্রসাদকে ২ কোটি রুপি সাজা দেওয়া হয়েছে মোহাম্মাদ শইদকে ১.৫ কোটি টাকা।

Lalu Prasad Yadav

আর ও পড়ুন : Modi Touches Feet of BJP District President প্রধানমন্ত্রীর সরলতায় মুগ্ধ নেটদুনিয়া 

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular