Thursday, September 29, 2022
HomeCrime4 LeT Terrorists killed in Shopian নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে লস্কর-ই-তৈবার ৪...

4 LeT Terrorists killed in Shopian নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে লস্কর-ই-তৈবার ৪ জঙ্গি নিহত

শ্রীনগর,  ইন্ডিয়া নিউজ বাংলা: 4 LeT Terrorists killed in Shopian    বৃহস্পতিবার দক্ষিণ কাশ্মীরের শোপিয়ান জেলায় একটি নিরাপত্তারক্ষী বাহিনীর সঙ্গে সংঘর্ষে লস্কর-ই-তৈবার চার স্থানীয় জঙ্গি নিহত হয়েছে, কাশ্মীর, জোন পুলিশের ইন্সপেক্টর জেনারেল বিজয় কুমার বলেছেন। তিনি বলেছিলেন যে চারজন নিহত জঙ্গি দক্ষিণ কাশ্মীরের শোপিয়ান এবং পুলওয়ামা জেলায় সক্রিয় ছিল এবং তাদের সহযোগীকে খুঁজে বের করার জন্য এখনো সন্ধান চলছে। পুলিশ এবং ৪৪ রাষ্ট্রীয় রাইফেলস, জঙ্গিদের সন্ধান করার জন্য এলাকাটি ঘিরে ফেলার পরে শোপিয়ানের বাদিগাম জাইনাপোরা এলাকায় ওই এনকাউন্টার ঘটে। অনুসন্ধান অভিযানের সময়, লুকিয়ে থাকা জঙ্গিরা যৌথ দলের উপর গুলি চালায় এবং পাল্টা পদক্ষেপে এলইটির চার জঙ্গি নিহত হয়।ওই জঙ্গিরা হলেন-  জয়নাপোরার হেফখুরির, ফারুক আহমেদ ঠোকারের ছেলে আকিব ফারুক ঠোকার, আবদুল গণি ঠোকাকের ছেলে ওয়াসিম আহমেদ ঠোকার, আবদুল সালাম ভাটের ছেলে ফারুক আহমেদ ভাট এবং মোহাম্মদ আবদুল্লাহ মিরের ছেলে শকিন আহমেদ মীর। দুজনেরই বাড়ি সুগানে।

indian army jpeg

আরও বিশদ বিবরণ জানতে অনুসরণ করুন, @JmuKmrPolice,” কাশ্মীর জোন পুলিশ এনকাউন্টার শুরু হওয়ার পরপরই একটি টুইট বার্তায় বলেছে।  কাশ্মীরের পুলিশ মহাপরিদর্শক বিজয় কুমার বলেছেন যে শোপিয়ান এবং পুলওয়ামায় জঙ্গিরা সক্রিয় ছিল। তিনি বলেন, নিহত জঙ্গিরা অ-স্থানীয় শ্রমিকদের ওপর হামলাসহ ছয়টি সন্ত্রাসী অপরাধে জড়িত ছিল।

“আজকের এনকাউন্টারে নিষ্ক্রিয় এলইটি সন্ত্রাসীরা শোপিয়ান এবং পুলওয়ামার সংলগ্ন এলাকায় সক্রিয় ছিল। তারা বাইরের শ্রমিকদের উপর হামলা সহ ৬টি #সন্ত্রাসী অপরাধে জড়িত ছিল। পুলওয়ামার আইজাজের মতো তাদের সহযোগীদের খোঁজ চলছে এবং শীঘ্রই তাদের নিরপেক্ষ করা হবে: আইজিপি কাশ্মীর,” আইজিপিকে উদ্ধৃত করে পুলিশের একটি টুইট বলেছে।

20220415 134816

“জায়নাপোরা শোপিয়ানের বাদিগাম এলাকায় সন্ত্রাসীদের উপস্থিতি সম্পর্কে পুলিশের পাওয়া সুনির্দিষ্ট খবরের ভিত্তিতে, পুলিশ এবং সেনাবাহিনী (44RR) দ্বারা ওই এলাকায় একটি যৌথ কর্ডন এবং অনুসন্ধান অভিযান শুরু করা হয়েছিল,” পুলিশ জানিয়েছে।

20220415 134709

পুলিশের বয়ান অনুযায়ী “অনুসন্ধান অভিযানের সময়, অনুসন্ধান দলটি সন্দেহজনক স্থানের দিকে এগিয়ে যাওয়ার সাথে সাথে লুকিয়ে থাকা সন্ত্রাসীরা অনুসন্ধান দলের উপর নির্বিচারে গুলি চালায় যা কার্যকরভাবে প্রতিশোধ নেওয়ার ফলে একটি এনকাউন্টার ঘটে। পরে সিআরপিএফও যোগ দেয়।” “পরবর্তী এনকাউন্টারে, নিষিদ্ধ সন্ত্রাসী সংগঠন এলইটি-র সাথে যুক্ত চার স্থানীয় সন্ত্রাসী নিহত হয়েছে।” রেকর্ড অনুযায়ী পুলিশ বলেছে: “সব নিহত সন্ত্রাসীরা শ্রেণীভুক্ত সন্ত্রাসী এবং পুলিশ/এসএফ এবং বেসামরিক নৃশংসতার উপর হামলা সহ বেশ কয়েকটি সন্ত্রাসী অপরাধের ঘটনায় জড়িত গ্রুপের অংশ ছিল,” পুলিশ বলেছে।

Published by Samyajit Ghosh

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular