Friday, October 7, 2022
HomeCrimeAl Qaida men arrested in Assam অসম থেকে গ্রেফতার আল-কায়েদা সন্দেহভাজন জঙ্গি

Al Qaida men arrested in Assam অসম থেকে গ্রেফতার আল-কায়েদা সন্দেহভাজন জঙ্গি

গুয়াহাটি, ইন্ডিয়া নিউজ বাংলা: Al Qaida men arrested in Assam   এবার আসামের বরপেটা থেকে ছয়জন আল-কায়েদা সন্দেহভাজন জঙ্গি গ্রেফতার করল পুলিশ। বাংলাদেশ ভিত্তিক সন্ত্রাসবাদী গোষ্ঠীর নেতা আনসারুল ইসলামের সঙ্গে সম্পর্ক রয়েছে এমন ৬ সন্দেহভাজন সন্ত্রাসবাদীকে অসমের বরপেটা জেলায় গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে কঠোর সন্ত্রাসবিরোধী আইন বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইনের (ইউএপিএ) অধীনে অভিযোগ আনা হয়েছে।  পুলিশ সূত্রে জানা গেছে।

বরপেটার পুলিশ সুপার অমিতাভ সিনহা বলেছেন, ‘আল-কায়েদা ইন ইন্ডিয়ান সাব কন্টিনেন্ট’ (একিউআইএস) এর সঙ্গে জড়িত সন্দেহভাজন ৬ জনকে শুক্রবার হাউলির একটি মাদ্রাসা থেকে গ্রেফতার করা হয়। গত মাসে বরপেটাতে অন্য একটি সিটের তদন্ত থেকে বেরিয়ে আসা তথ্য থেকে একই গোষ্ঠীর সঙ্গে জড়িত থাকার অভিযোগে এক বাংলাদেশী নাগরিক সহ পাঁচজনকে গ্রেফতার করা হয়েছিল।

al Qaida arrestjpeg

সিনহা এক সংবাদ সম্মেলনে বলেন, ” ৪ মার্চ গ্রেফতার হওয়া এক জিহাদির দেওয়া তথ্যের ভিত্তিতে আমরা ৬ জনকে গ্রেপ্তার করেছি,” । গ্রেফতার হওয়া জঙ্গিদের বয়স ২৮ থেকে ৪৫ এর মধ্যে।  তাদের ১০ দিনের পুলিশ হেফাজতে পাঠানো হয়েছে। পুলিশ জানিয়েছে যে জঙ্গিদের থেকে ১৫ টি মোবাইল ফোন, ২০ টি সিম কার্ড এবং অন্যান্য কিছু বই উদ্ধার হয়েছে।  এগুলো পরীক্ষা করা হচ্ছে, তবে তাদের পূর্বের গ্রেফতার হওয়া জঙ্গিদের  সঙ্গে যোগাযোগ রয়েছে।

al Qaida arrest

এক শীর্ষ পুলিশ কর্মকর্তা জানিয়েছেন , গ্রেফতার হওয়া সকলেই বরপেটা জেলার বাসিন্দা। তারা বরপেটা থেকে স্থানীয় যুবকদের ‘উগ্রপন্থী’ কাজের সঙ্গে জড়িত করার চেষ্টা করত। ন্যাশনাল ইনভেস্টিগেটিং এজেন্সি বা এনআইএ ইতিমধ্যেই আগের গ্রেফতার হওয়া সন্দেহভাজনদের তদন্তের দায়িত্বে রয়েছে।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular