Saturday, October 8, 2022
HomeবিনোদনFILMSBappi Lahiri dead অলোকেশ থেকে বাপ্পি লাহিড়ী হওয়ার অজানা কথা

Bappi Lahiri dead অলোকেশ থেকে বাপ্পি লাহিড়ী হওয়ার অজানা কথা

ইন্ডিয়া নিউজ বাংলা, কলকাতা, Bappi Lahiri dead মুম্বইয়ের হাসপাতালে প্রয়াত ‘ডিস্কো কিং’ বাপ্পি লাহিড়ী। মৃত্যুকালে বয়স হয়েছিল ৬৯ বছর। মঙ্গলবার মুম্বইয়ের জুহুর এক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। করোনা আক্রান্ত হয়ে গত বছর মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি হয়েছিলেন বাপ্পি লাহিড়ি। পরে সেরে উঠলেও বেশ অসুস্থ হয়ে পড়েন তিনি। শেষবার শিল্পীকে দেখা গিয়েছিল ‘বিগ বস -১৫’ মঞ্চে। সেখানে তিনি তাঁর নাতি স্বস্তিকের গান ‘বাচ্চা পার্টি’র প্রচারে এসেছিলেন।

অলোকেশ থেকে বাপ্পি লাহিড়ী Bappi Lahiri dead 

জন্ম পরিচয়

bappi insta 1200

১৯৫২ সালের ২৭ নভেম্বর জলপাইগুড়িতে জন্ম বাপ্পি লাহিড়ীর। বাবা অপরেশ লাহিড়ি ও মা বাঁশরী লাহিড়ি দু’ জনেই ছিলেন গানের জগতের মানুষ। জন্মসূত্রে নাম ছিল অলকেশ লাহিড়ী। সিনেমা জগতে আসার পরে নাম নেন বাপ্পি লাহিড়ী।

কিশোর কুমারের সঙ্গে সম্পর্ক 

75364

প্রখ্যাত সঙ্গীত শিল্পী কিশোর কুমার ছিলেন সম্পর্কে বাপ্পি লাহিড়ীর মামা। চলচ্চিত্র জগতে বাপ্পির কাজের  সুযোগ হয়েছিল মামার কারণেই।

ব্যক্তি বাপ্পি লাহিড়ী 

123221663 gettyimages 1233541815 594x594 1

ব্যক্তি হিসাবে বাপ্পি লাহিড়ী ছিলেন দারুন মজার মানুষ। একবার এক সাক্ষাৎকারে বাপ্পি লাহিড়ী বলেছিলেন তাঁর ছেলের নাম ছেলের নাম অরুণেশ। আর এই ধারা চলতে থাকলে, পরের জনের নাম হবে স্যুট কেস।

গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড 

1200px গিনেস বিশ্ব রেকর্ড লোগো.svg

 

 

বছরে সর্বাধিক গানের রেকর্ডের জন্যও গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নাম উঠেছিল বাপ্পি লাহিড়ীর। ১৯৮৬ সালে তিনি ৩৩টি ছবির জন্য ১৮৬টি গান রেকর্ড করেছিলেন তিনি। দিনে সর্বাধিক গানের রেকর্ডিং তাঁর দখলে। ১৯৮৩ থেকে ১৯৮৫ সালের মধ্যে ১২টি সুপার-হিট জুবিলি সিনেমার সুর দেন বাপ্পি। যেটি একটি রেকর্ড।

সম্মান

bappi lahiri 2 3

বাপ্পি লাহিড়ী একমাত্র ভারতীয় সুরকার যাঁকে বিবিসি লন্ডনের হয়ে লাইভ পারফরম্যান্সের অনুরোধ জানান জোনাথন রস। ‘জাস্টিস ফর উইডোজ’ নামের স্বেচ্ছাসেবী সংগঠনের তরফে ভারতীয় শিল্পীকে ‘হাউজ অব লর্ডস’-এর সম্মান দেওয়া হয়।’ইউ ডোন্ট মেস উইথ দ্য জোহানস’ বলে হলিউডের ছবিতে বাপ্পি লাহিড়ির বিখ্যাত গান ‘জিমি জিমি আজা আজা’ ফিচার করা হয়।

আরও পড়ুন : Bappi Lahiri Passes Away ভারতীয় সঙ্গীত জগতে ফের নক্ষত্র পতন, প্রয়াত বাপ্পি লাহিড়ী

আরও পড়ুন : Sandhya Mukhopadhyay দীপ নিভে গেল সন্ধ্যায়, চলে গেলেন সন্ধ্যা মুখোপাধ্যায়

সোনা প্রিয় বাপ্পি

e61f191e4edbde1e22b112647b9c57b3 Copy

সোনা খুব প্রিয় ছিল বাপ্পি লাহিড়ীর। সব সময় সোনার গয়না পরতে ভালবাসতেন তিনি। বলতেন সোনাই আমার ভগবান। ভারতের ‘গোল্ড ম্যান’ হিসেবেও পরিচিত ছিলেন তিনি। সূত্রের খবর,১৭ লক্ষ টাকার চেয়েও বেশি দামের সোনার গয়না ছিল এই শিল্পীর। একদম প্রথম দিকে শুধু সোনার গয়না পরতেই দেখা যেত তাঁকে। পরবর্তীকালে নিজের গয়নার জন্য ‘Luminex Uno’ নামের একটি ধাতু ব্যবহার করতেন তিনি। যেটি খুবই মূল্যবান সোনার গয়না প্রস্তুতকারী ও বিনিয়োগকারীদের জন্য।


 

Published by Julekha Nasrin

 

 

 

 

 

 

 

 

 

 

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular