Thursday, September 29, 2022
HomeবিনোদনFILMSBappi Lahiri Passes Away ভারতীয় সঙ্গীত জগতে ফের নক্ষত্র পতন, প্রয়াত বাপ্পি...

Bappi Lahiri Passes Away ভারতীয় সঙ্গীত জগতে ফের নক্ষত্র পতন, প্রয়াত বাপ্পি লাহিড়ী

শুভাশিস মণ্ডল, কলকাতা, ইন্ডিয়া নিউজ বাংলা: Bappi Lahiri Passes Away ভারতীয় সঙ্গীত জগতে ফের নক্ষত্র পতন। প্রয়াত সঙ্গীত সুরকার এবং গায়ক বাপ্পি লাহিড়ী। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। ‘অবস্ট্রাকটিভ স্লিপ অ্যাপনিয়া’-তে (ওএসএ) আক্রান্ত হয়ে মঙ্গলবার মধ্যরাতে মুম্বইয়ের ক্রিটিকেয়ার হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। গত বছরের এপ্রিলে কোভিডে আক্রান্ত হয়ে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। কিছুদিন পর সুস্থ হয়ে ওঠেন বাপ্পি লাহিড়ী। সুরকার এবং গায়ক বাপ্পি লাহিড়ীর প্রয়াণের খবরে মূহ্যমান গোটা সঙ্গীত মহল। মিউজিক্যাল লিজেন্ডারির মৃত্যুর খবরে টুইট করে সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় স্বারাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

ক্রিটিকেয়ার হাসপাতালের তরফ থেকে ডিরেক্টর ডা. দীপক নামজোশি সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে, ‘বাপ্পি লাহিড়ী গত এক মাস ধরে হাসপাতালে ভর্তি ছিলেন এবং সোমবারই তাঁকে ছেড়ে দেওয়া হয়েছিল। কিন্তু মঙ্গলবার তাঁর স্বাস্থ্যের অবনতি হওয়ায় পরিবারের লোকজন বাড়িতে একজন চিকিৎসককে ডেকেছিলেন। তাঁরই পরামর্শে বাপ্পি লাহিড়ীকে ফের আনা হয়েছিল হাসপাতালে। শরীরে একাধিক সমস্যা দেখা দেওয়ার তাঁর মৃত্যু হয়। মধ্যরাতের কিছু আগে অবস্ট্রাকটিভ স্লিপ অ্যাপনিয়ায় আক্রান্ত হয়ে মৃত্যু হয় বাপ্পি লাহিড়ীর।’

ab6761610000e5eb55a6d0bb223dbe4d87b8470b

১৯৭০-’৮০-র দশকের শেষের দিকে ‘চলতে চলতে’, ‘ডিস্কো ড্যান্সার’ এবং ‘শরাবি’র মতো বেশ কয়েকটি চলচ্চিত্রে জনপ্রিয় গান পরিবেশন করেন বাপ্পি লাহিড়ী। তাঁর শেষ বলিউডের গান ২০২০ সালে ভাঙ্কাস। ছবির নাম ‘বাঘি ৩’-র জন্য। এছাড়াও বাংলায় অমর সঙ্গী, আশা ও ভালবাসা, আমার তুমি, অমর প্রেম প্রভৃতি ছবিতে সুর দিয়েছেন। গেয়েছেন অসংখ্য গান।

বাবা-মা ছিলেন সঙ্গীত জগতের মানুষ। বাবা অপরেশ লাহিড়ী ও মা বাঁশরী লাহিড়ী। বাপ্পি লাহিড়ীর পারিবারিক দেওয়া নাম অলোকেশ। পরে বাপ্পি লাহিড়ী নামে সঙ্গীত জগতে সুনাম পান তিনি। রিয়েলিটি শো বিগ বস ১৫-য় সলমান খানের সাথে পর্দায় গায়কের শেষ উপস্থিতি ছিল। যেখানে তিনি তাঁর নাতি স্বস্তিকের নতুন গান ‘বাচ্চা পার্টি’ প্রচার করছিলেন।

 

View this post on Instagram

 

A post shared by Bappi Lahiri (@bappilahiri_official_)

Bappi Lahiri Passes Away

আরও পড়ুন : Sandhya Mukhopadhyay দীপ নিভে গেল সন্ধ্যায়, চলে গেলেন সন্ধ্যা মুখোপাধ্যায় 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular