Saturday, October 8, 2022
HomeদেশChief Minister Bhagwant Mann Decision পঞ্জাবে ফি বাড়বে না বেসরকারি স্কুলের, নিজেরাই...

Chief Minister Bhagwant Mann Decision পঞ্জাবে ফি বাড়বে না বেসরকারি স্কুলের, নিজেরাই ইউনিফর্ম ও বই কিনতে পারবেন অভিভাবকরা

ইন্ডিয়া নিউজ বাংলা, চণ্ডীগড় : Chief Minister Bhagwant Mann Decision পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান রাজ্যের শিক্ষা উন্নয়ন নিয়ে দুটি বড় সিদ্ধান্ত নিলেন। প্রথমটি হল, রাজ্যের বেসরকারি স্কুলগুলো শিশুদের ভর্তি ফি বাড়াবে না এবং দ্বিতীয় সিদ্ধান্ত হল, বেসরকারি স্কুলগুলো শিশুদের অভিভাবকদের তাদের পছন্দের কোনও দোকানে বই ও স্কুল ইউনিফর্মের জন্য পাঠাবে না। অর্থাৎ অভিভাবকরা তাঁদের ইচ্ছানুযায়ী স্কুল ইউনিফর্ম এবং বই কেনার সিদ্ধান্ত নিতে পারবেন।

জেনে নিন কী বললেন মুখ্যমন্ত্রী তাঁর আদেশে Chief Minister Bhagwant Mann Decision

সিএম ভগবন্ত মান এক ভিডিও বার্তায় নির্দেশ দিয়েছেন যে, পঞ্জাবের সমস্ত বেসরকারি স্কুলকে এই সেমিস্টারে ভর্তি ফি না বাড়াতে। তিনি বলেন, এটি অবিলম্বে কার্যকর হবে। এর পাশাপাশি কোনও নির্দিষ্ট দোকান থেকে অভিভাবকদের ইউনিফর্ম কিনতে বাধ্য না করার জন্য স্কুল পরিচালন কমিটিকে নির্দেশ দেওয়া হয়েছে।

মুখ্যমন্ত্রী বলেন, এখন কোনও বেসরকারি স্কুল শিশুদের অভিভাবকদের কোনও নির্দিষ্ট দোকানে ইউনিফর্ম ও বই কিনতে বলবে না। স্কুলগুলিকে তাদের বই এবং ইউনিফর্মগুলি এলাকার সমস্ত দোকানে উপলব্ধ করতে হবে। যাতে অভিভাবকরা তাঁদের পছন্দের দোকান থেকে বই ও স্কুলের ইউনিফর্ম কিনতে পারেন।

Chief Minister Bhagwant Mann Decision

আরও পড়ুন : Nitin Gadkari rides Hydrogen car সবুজ হাইড্রোজেন চালিত গাড়িতে সংসদে এলেন কেন্দ্রীয় পরিবহন মন্ত্রী নীতিন গডকরি

————
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular