Monday, September 26, 2022
HomePOLITICSCM Yogi Adityanath on India News Manch 2022 প্রত্যেক বছর যুবকদের এক...

CM Yogi Adityanath on India News Manch 2022 প্রত্যেক বছর যুবকদের এক লাখ চাকরি : যোগী আদিত্যনাথ

ইন্ডিয়া নিউজ বাংলা, লখনউ : CM Yogi Adityanath on India News Manch 2022 একটা সময় ছিল যখন দাঙ্গা এই রাজ্যের প্রবণতায় পরিণত হয়েছিল। আমরা পুরানো ঘটনায় যেতে চাই না। কিন্তু প্রতি তৃতীয় দিন অন্তর তখন উত্তরপ্রদেশে বড়সড় দাঙ্গা হত। প্রাণ হারিয়েছেন বহু মানুষ। আর এখন দেখুন গত সাড়ে চার বছরে কোনও দাঙ্গাই হয়নি। বললেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

ছোটখাটো ঘটনা ঘটলেও সরকার আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা নেয়। এসব বিষয়ে কোনও সুপারিশ বা দায়িত্বজ্ঞানহীনতা সহ্য করা হয় না। আঠারোশো কোটি টাকার সরকারি সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে বিজেপির আমলে। এছাড়া এই সময়ে অবৈধ দখল উচ্ছেদের কাজও হয়েছে।

আবাসন দেওয়া হয়েছে ৪২ লাখ মানুষকে (CM Yogi Adityanath on India News Manch 2022)

বিজেপি সরকার আসার আগে উত্তরপ্রদেশে সুশাসনের কথা কেউ ভাবতেও পারেনি। রাজ্যের ক্ষমতা নেওয়ার সঙ্গে সঙ্গেই প্রায় প্রত্যেক মুখ্যমন্ত্রী নিজের জন্য বাড়ি ও মহল তৈরির প্রতিযোগিতায় নেমে পড়েন। এ ছাড়া অন্যান্য ভবন দখলের প্রতিযোগিতা তো ছিলই।

বিজেপি রাজ্যের ক্ষমতা দখলের পর জনকল্যাণের কথা উঠল। আমরা কখনই আমাদের বাসস্থানের কথা ভাবিনি। এই কারণেই গত সাড়ে চার বছরে রাজ্যে ৪২ লাখ মানুষকে বাড়ি দেওয়া হয়েছে। আজ এটাই উত্তরপ্রদেশের পরিচয়।

১২০ দিনের মধ্যে কৃষকদের আখের অর্থ প্রদান (CM Yogi Adityanath on India News Manch 2022)

শুধু তাই নয়, যে সব আখ চাষিরা টাকা না পাওয়ায় আখ রোপণ করছিল না তাঁদের ১২০ দিনের মধ্যে অর্থ প্রদান করা হয়েছিল। যদি গত এক বছরের কথা বলি, তাহলে এই সময়ে দেড় লাখ পুলিশ সদস্য নিয়োগ করা হয়েছে। এ ছাড়া পুলিশে মহিলাদের নিয়ে ১০০টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। যা মহিলাদের স্বস্তি দিয়েছে এবং সরকারের প্রতি আস্থাও জাগিয়েছে।

অতীতে প্রতি বছর গড়ে এক লাখ যুবককে চাকরি দেওয়া হত। অথচ গত সাড়ে চার বছরে চাকরি পেয়েছেন ৪.৫ লাখ। সরকার এ নিয়ে একটি সুনির্দিষ্ট দিশা তৈরি করেছে। চাকরির ক্ষেত্রে কোনওরকম সুপারিশ গ্রহণ করা হয়নি। বহু বছর ধরে যা চলে আসছিল।

৩৪ হাজার কোটি টাকার ঋণ মুকুব করা হয়েছে (CM Yogi Adityanath on India News Manch 2022)

কৃষকদের ৩৪ হাজার কোটি টাকার ঋণও মুকুব করা হয়েছে। আগে উত্তরপ্রদেশের সরকার, মুখ্যমন্ত্রী যেই হোন না কেন, স্বচ্ছতার অভাব ছিল। কিন্তু আমরা আসার পর স্বচ্ছতা সম্পূর্ণ ফিরে এসেছে। উত্তরপ্রদেশে একটা সময় ছিল যখন সরকারি চাকরির নিয়োগে নেতাদের পুরো পরিবার রাজ্যজুড়ে এতে সামিল হতেন। আজ আর সেই অবস্থা নেই। আজ যুবকরা চাকরিতে নিয়োগের খবর প্রকাশ পেলেই এতে যোগ দেন। ঘুষ এখন অতীত বিষয় উত্তরপ্রদেশে।

আরও পড়ুন : CM Yogi Adityanath on India News Manch Live এবারও মানুষের আশীর্বাদ পাব : যোগী আদিত্যনাথ

আরও পড়ুন : Rakesh Tikait on India News Manch যাঁরা নির্বাচনে লড়তে চায় লড়ুক, আমরা লড়ব না

——-
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular