Saturday, January 28, 2023
Homeরাজ্যকলকাতাControl Room at Nabanna রাজ্যের বাসিন্দাদের দ্রুত ও নিরাপদে ফিরিয়ে আনতে তৎপর...

Control Room at Nabanna রাজ্যের বাসিন্দাদের দ্রুত ও নিরাপদে ফিরিয়ে আনতে তৎপর নবান্ন, খোলা হয়েছে কন্ট্রোল রুম

কৌশিক দাস, কলকাতা, ইন্ডিয়া নিউজ বাংলা : Control Room at Nabanna ইউক্রেনে আটকে পড়া এ রাজ্যের বাসিন্দাদের দ্রুত ও নিরাপদে ফিরিয়ে আনতে তৎপর রাজ্য সরকার। খোলা হয়েছে বিশেষ কন্ট্রোল রুম। ঠিক কতজন সেখানে আটকে আছেন সে বিষয়ে জেলা স্তর থেকে দ্রুত তথ্য সংগ্রহ করা শুরু হয়েছে। নিয়মিত যোগাযোগ রাখা হচ্ছে বিদেশ মন্ত্রকের সঙ্গেও।

কন্ট্রােল রুমের ফোন নং ২২১৪ ৩৫২৬ এবং ১০৭০ Control Room at Nabanna

নবান্ন সূত্রে খবর, উদ্ভূত পরিস্থিতিতে রাজ্য সরকারের তরফে আটকে পড়াদের পরিবার এবং কেন্দ্রীয় বিদেশ মন্ত্রকের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে। আটকে থাকা মানুষদের পরিবারকে সব রকম সহায়তার আশ্বাস দেওয়া হয়েছে। এইজন্যে একজন আইএএস আধিকারিকের নেতৃত্বে নবান্নে রাজ্য স্তরের একটি কন্ট্রোল রুম চালু করা হয়েছে। যার ফোন নং হল ২২১৪ ৩৫২৬ এবং ১০৭০। সকাল ৯টা থেকে রাত নটা পর্যন্ত এই কন্ট্রোল রুম কাজ করবে বলে সরকারিভাবে জানানো হয়েছে।

শুক্রবার নবান্নের তরফে প্রত্যেক জেলাশাসককে নির্দেশ দেওয়া হয়েছে যত দ্রুত সম্ভব সর্বশেষ তথ্য নবান্নে পাঠাতে হবে। সেইমতোই বিদেশমন্ত্রককে ডেটা পাঠিয়ে উদ্ধারকাজ করা হবে। নবান্নের তরফে প্রতিনিয়ত কেন্দ্রের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে। ইউক্রেনে থাকা পড়ুয়াদের তথ্য চেয়েছেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।

মূলত চিন্তার বিষয়, রাশিয়ার আক্রমণের ভয়েই আকাশপথ বন্ধ করেছে ইউক্রেন। জারি হয়েছে মার্শাল ল। তাই ভারতীয়দের কীভাবে ফেরানো হবে, তা নিয়ে লাগাতার আলোচনা করছে বিদেশমন্ত্রক। এই নিয়ে রাশিয়ার সঙ্গেও যোগাযোগ রাখছে অসামরিক বিমান মন্ত্রক।

কন্ট্রােল রুমের ফোন নং ২২১৪ ৩৫২৬ এবং ১০৭০ Control Room at Nabanna

Control Room at Nabanna

আরও পড়ুন : People of Nadia are stuck in Ukraine ইউক্রেনে আটকে পরিবারের সদস্য!  হরিণঘাটা আর শান্তিপুরে দুশ্চিন্তায় গোটা পরিবার

আরও পড়ুন : Anish Khan Murder : সংশোধনাগারে অভিযুক্তদের শনাক্ত করতে টি আই প্যারেড, আনিশের বাবা কাউকেই চিনতে পারেননি, সিটের হাতে তুলে দেওয়া হল আনিসের মোবাইল

আরও পড়ুন : Weather Update ভোটরাজ্যে ফের বৃষ্টির ভ্রুকুটি

———–
Published by Subhasish Mandal  

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular