Friday, December 9, 2022
HomeদেশCoronavirus Fourth Wave : ইসরায়েলে করোনার নতুন রূপ পাওয়া গেছে ,BA.1+...

Coronavirus Fourth Wave : ইসরায়েলে করোনার নতুন রূপ পাওয়া গেছে ,BA.1+ BA.2= নতুন করোনা ভেরিয়েন্ট

ইন্ডিয়া নিউজ বাংলা

 New Covid Variant Detected In Israel

চীনে নতুন করে করোনা আক্রান্তের মধ্যেই এখন উদ্বেগজনক খবর এসেছে ইজরায়েল থেকে। ইসরায়েলের স্বাস্থ্য মন্ত্রণালয় দাবি করেছে যে দেশে ভাইরাসটির একটি নতুন রূপ শনাক্ত হয়েছে। এ পর্যন্ত দুইজন রোগীর সন্ধান মিলেছে। তাদের আলাদা করে রাাখা হয়েছে।

ইসরায়েল জানিয়েছে, বুধবার এই সন্দেহজনক দুই রোগীই দেশে ফিরেছেন। বেন গুরিয়ন বিমানবন্দরে করোনা পরীক্ষার পর তাদের রিপোর্ট পজিটিভ আসে। স্বাস্থ্য মন্ত্রকের মহাপরিচালক নাচমান আশ বলেছেন যে এটি সম্ভব যে এই রূপটি ইস্রায়েলেই শনাক্ত হয়েছে। যাইহোক, এখনও এই বিষয়ে আরও গবেষণা প্রয়োজন।

BA.1+ BA.2= নতুন করোনা ভেরিয়েন্ট

করোনার নতুন রূপটি ওমিক্রনের সাব-ভেরিয়েন্ট BA.1 এবং BA.2 দ্বারা গঠিত। বর্তমানে এর জন্য কোনো আনুষ্ঠানিক নাম দেওয়া হয়নি। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)ও এ বিষয়ে কোনো বিবৃতি দেয়নি। ইসরায়েল নতুন রূপের দিকে নজর রাখছে।ইসরায়েলের স্বাস্থ্য বিশেষজ্ঞরা মনে করেন যে নতুন রূপ থেকে করোনার তরঙ্গ আসার সম্ভাবনা খুবই কম। ডঃ সালমান জার্কার মতে, বিভিন্ন রূপের সংমিশ্রণ বেশি সংক্রামক বা মারাত্মক বলে প্রমাণিত হয় না। করোনার শেষ তরঙ্গ নিয়ে আসা ওমিক্রনের প্রভাবের পরিপ্রেক্ষিতে এই সম্ভাবনাকে সঠিক বলে মনে করা হচ্ছে।এর আগে এই ৫টি রূপই বিশ্বে বিপর্যয় সৃষ্টি করেছিল।

BA.2 উপ-ভেরিয়েন্ট চীনের পরিস্থিতির অবনতি

চীনে করোনা সংক্রমণের জেরে পরিস্থিতি আরও খারাপের দিকে যাচ্ছে। ‘জিরো কোভিড পলিসি’ কঠোরভাবে বাস্তবায়নের পরও অনিয়ন্ত্রিত গতিতে বাড়ছে করোনা। এর কারণ হিসেবে মনে করা হচ্ছে ‘স্টিলথ ভেরিয়েন্ট’ অর্থাৎ Omicron এর BA.2 সাব-ভেরিয়েন্ট। বুধবার, চীনে ১,২২৬টি করোনভাইরাস আক্রান্তের খবর পাওয়া গেছে, যদিও একটিও মৃত্যু ঘটনা ঘটেনি।

Coronavirus Fourth Wave

আর ও পড়ুন Extraordinary Places To Celebrate Holi হোলি উদযাপন করুন এখানে গিয়ে

Publish by Monirul Hossain

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular