Monday, September 26, 2022
HomeদেশCoveShield And Covaxin Price Updates : দাম কমল  করোনা ভ্যাকসিন কোভিশিল্ড...

CoveShield And Covaxin Price Updates : দাম কমল  করোনা ভ্যাকসিন কোভিশিল্ড এবং কোভ্যাক্সিনের, দুটি ভ্যাকসিনের একটি ডোজে খরচ হবে ২২৫ টাকা

ইন্ডিয়া নিউজ বাংলা,

দাম কমল  করোনা ভ্যাকসিন কোভিশিল্ড এবং কোভ্যাক্সিনের।  শনিবার  প্রস্তুতকারী সংস্থা গুলি দাম কমানোর সিদ্ধান্ত ঘোষণা করেছে।। এখন বেসরকারী হাসপাতালে, এই দুটি ভ্যাকসিনের একটি ডোজ খরচ হবে ২২৫ টাকা। এর আগে, বেসরকারি হাসপাতালে, কোভিশিল্ডের একটি ডোজ ৬00 টাকায় এবং কোভ্যাক্সিন ১২00 টাকায় পাওয়া যেত।

82307666

কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তের পরই এই ঘোষণা
সমস্ত প্রাপ্তবয়স্ক নাগরিকদের জন্য সতর্কতামূলক ডোজ চালু করার সিদ্ধান্তের পরে মূল্য হ্রাস ঘোষণা করা হয়েছে। কেন্দ্রীয় সরকার শুক্রবার ঘোষণা করেছিল যে ১০ এপ্রিল অর্থাৎ রবিবার থেকে, ১৮+ বয়সের সমস্ত নাগরিককে বেসরকারি হাসপাতালে করোনা ভ্যাকসিনের তৃতীয় ডোজ দেওয়া হবে।

কেন্দ্রীয় সরকারের ঘোষণার পর শুক্রবার, কোভিডশিল্ড প্রস্তুতকারী সংস্থা সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার ব্যবস্থাপনা পরিচালক আদর পুনাওয়ালা সরকারের এই পদক্ষেপের প্রশংসা করেছেন এবং একটি টুইটে ভ্যাকসিনের দাম কমানোর ঘোষণা দিয়েছেন। পুনাওয়ালা বলেছেন যে তার কোম্পানি বেসরকারি হাসপাতালে একটি ডোজ বাবদ ৬০০ টাকার পরিবর্তে 225 টাকা দেবে।
এখন প্রস্তুতির ডোজ পেতে কত খরচ হবে?
১৮ বছরের বেশি বয়সী ব্যক্তিদের জন্য ডোজ তৈরির খরচ সরকার বহন করবে না। এর জন্য আপনাকে প্রাইভেট সেন্টারে ভ্যাকসিনের মূল্য অনুযায়ী টাকা দিতে হবে। সরকার বেসরকারী কেন্দ্রগুলিতে CoveShield-এর মূল্য ৭৮০  টাকা, Covaxin ১,৪১০ টাকা এবং Sputnik V-এর মূল্য ১,১৪৫ টাকা নির্ধারণ করেছে, কিন্তু আজকের ঘোষণার পরে, Covishield এবং Covaxin শুধুমাত্র ২২৫ টাকায় পাওয়া যাবে। এর উপরে ভ্যাকসিন প্রয়োগের জন্য প্রাইভেট সেন্টারগুলি কোন চার্জ নিতে পারবে কিনা তা এখনও স্পষ্ট নয়।

CoveShield And Covaxin Price Updates

আর ও পড়ুন  Covid Booster Dose for All Adults ১৮ বছর থেকেই মিলবে বুস্টার ডোজ, করোনারোধে বড় ঘোষণা ভারতের, ১০ এপ্রিল থেকে উপলব্ধ

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular