Thursday, September 29, 2022
HomeদেশDeadly Corona update দেশে করোনা সংক্রমণে স্বস্তি, সংক্রমণ ৫০ হাজারের ঘরে

Deadly Corona update দেশে করোনা সংক্রমণে স্বস্তি, সংক্রমণ ৫০ হাজারের ঘরে

রাকেশ বানওয়াল, নতুন দিল্লি, ইন্ডিয়া নিউজ বাংলা, Deadly Corona update  দেশে আরও কমল করোনা সংক্রমণ। ৫০ হাজারের গণ্ডিতে নামল দৈনিক সংক্রমণ।শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫০ হাজার ৪০৭ জন। বেড়েছে সুস্থতার হারও।একদিনে সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৩৬ হাজার ৯৬২ জন। পাশাপাশি কমেছে অ্যাক্টিভ কেসের সংখ্যাও। বর্তমানে দেশে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৬ লাখ ১০ হাজার ৪৪৩ জন। দেশে এই মুহূর্তে পজিটিভিটি রেট ৩.৪৮ শতাংশ। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮০৪ জনের।

vaccination 2

সকলকে টিকা নেওয়ার অনুরোধ কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর Deadly Corona update

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরামর্শ অনুযায়ী দেশে জোরকদমে চলছে করোনা টিকাকরণ প্রক্রিয়া। এখনও পর্যন্ত দেশে ১,৭২,২৯,৪৭,৬৮৮ কোটি জনগণকে করোনা টিকা দেওয়া হয়েছে। এবং টিকাদান কর্মসূচি চলবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য।

ওমিক্রনের সাব ভ্যারিয়্যান্ট BA.2 হদিশ Deadly Corona update

NWOR4OYEUZJKPC4JWB34DITY6E scaled

 

গোটা বিশ্বজুড়ে এই মুহূর্তে দাপিয়ে বেড়াচ্ছে ওমিক্রন। পাশাপাশি বিশ্ব স্বাস্থ্য সংস্থার (World Health Organization) তথ্য অনুযায়ী, ৫২ টি দেশে ছড়িয়ে পড়েছে ওমিক্রনের সাব ভ্যারিয়্যান্ট। যেটি ওমিক্রনের থেকে অনেক বেশি সংক্রামক বলে দাবি বিশেষজ্ঞদের।বিশ্বজুড়ে দাপিয়ে বেড়ানো করোনা ভাইরাসের BA.1 ভ্যারিয়্যান্টের সঙ্গে সম্প্রতি ভারত, দক্ষিণ আফ্রিকা, UK-তেও ওমিক্রনের সাব ভ্যারিয়্যান্ট BA.2 – র দেখা মিলেছে।

 

আরও পড়ুন : Hijab Updates : বুধবার পর্যন্ত কর্ণাটকে একাদশ ও দ্বাদশ শ্রেণির স্কুল-কলেজ বন্ধ থাকবে

___

Published by Julekha Nasrin

 

 

 

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular