Saturday, October 8, 2022
HomeদেশDelhi Govt Close Watch On Corona : দিল্লিতে বাড়ছে করোনা, মোকাবিলায়...

Delhi Govt Close Watch On Corona : দিল্লিতে বাড়ছে করোনা, মোকাবিলায় কড়া নজর রাখছে কেজরিওয়াল সরকার

ইন্ডিয়া নিউজ বাংলা

নয়াদিল্লী :দিল্লিতে করোনার নতুন করে বৃদ্ধি নিয়ে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেছেন যে সরকার করোনা ভাইরাস মোকাবেলায় সম্পূর্ণ প্রস্তুত। আমরা করোনার উপর নজর রাখছি। হাসপাতালে ভর্তি বাড়ছে না। তাই আতঙ্কিত হওয়ার দরকার নেই। আপাতত চিন্তার কিছু নেই।

Delhi Govt Close Watch On Corona 2

স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন বলেছেন, সরকার করোনা সংক্রমণ মোকাবিলায় সম্পূর্ণ প্রস্তুত। দিল্লি সরকার পরিস্থিতি গভীর ভাবে পর্যবেক্ষণ করছে এবং সরকার কোনো ঝুঁকি নিতে চাইছে না। তাই ইতিমধ্যেই আমরা আমাদের স্বাস্থ্য পরিকাঠামো সম্পূর্ণভাবে পর্যালোচনা করেছি। সেই সঙ্গে দিল্লিতে সমস্ত হাসপাতালকে সতর্ক থাকতে বলা হয়েছে। করোনা ঠেকাতে দিল্লি সরকার টেস্ট, ট্রেস এবং ট্রিট নীতিতে কাজ করছে। করোনা রোগীদের কন্টাক্ট ট্রেসিং করা হচ্ছে।

প্রয়োজনে আরটি-পিসিআর পরীক্ষার সংখ্যা বাড়ানো হবে।

Delhi Govt Close Watch On Corona 1

একই সঙ্গে প্রয়োজনে আরটি-পিসিআর পরীক্ষার সংখ্যাও বাড়ানো হবে। জনগণকে দ্রুত টিকা নেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, প্রতিকারের চেয়ে প্রতিরোধই উত্তম। যারা এখনও ভ্যাকসিন নেননি বা শুধুমাত্র প্রথম ডোজ নিয়েছেন, তাদের সকলকে তাদের নিকটস্থ স্বাস্থ্য কেন্দ্রে যেতে হবে এবং যত তাড়াতাড়ি সম্ভব ভ্যাকসিন করাতে হবে।

ঘর থেকে বের হওয়ার সময় মাস্ক পরা বেশিরভাগ ক্ষেত্রেই প্রতিরোধ করতে পারে। দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা বাড়লেও হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা এখনও স্বাভাবিক। এটি ছাড়াও, XE ভেরিয়েন্টটি বিশ্ব স্বাস্থ্য সংস্থার উদ্বেগের বিকল্পগুলির তালিকায় অন্তর্ভুক্ত করা হয়নি। তাই আতঙ্কিত হওয়ার দরকার নেই।

হোম আইসোলেশন ব্যবস্থা চালু করা হবে

করোনা মহামারীর আগের তরঙ্গের সময় হোম আইসোলেশন সিস্টেম রোগীদের জন্য অত্যন্ত উপকারী বলে প্রমাণিত হয়েছিল। এর পরিপ্রেক্ষিতে আবারও মামলা বাড়লে হোম আইসোলেশন ব্যবস্থা চালু করা হবে। একই সঙ্গে হালকা করোনা উপসর্গ থাকা রোগীরা ঘরে বসেই উন্নত চিকিৎসা পাবেন।

 বিনামূল্যে বুস্টার ডোজ পাবেন

মুখ্যমন্ত্রী বলেছেন যে খুব শীঘ্রই সরকারী হাসপাতালে জনগণকে বিনামূল্যে বুস্টার ডোজ সরবরাহ করা হবে। একই ভ্যাকসিনের বুস্টারডোজ ভ্যাকসিনের প্রথম এবং দ্বিতীয় ডোজযুক্ত ব্যক্তিদের জন্য প্রয়োগ করা।

Delhi Govt Close Watch On Corona

আরও পড়ুন MP quota banned!  সাংসদ কোটা আর নয়! সুপারিশে হবেনা কাজ, কেন্দ্রীয় বিদ্যালয়ে ভর্তি নিষিদ্ধ 

Publish by Monirul Hossain

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular