Saturday, January 28, 2023
HomeদেশDera Mukhi Serving Sentence in Ranjit Murder Case সাজা কমাতে হাইকোর্টে আবেদন...

Dera Mukhi Serving Sentence in Ranjit Murder Case সাজা কমাতে হাইকোর্টে আবেদন রাম রহিমের

ইন্ডিয়া নিউজ বাংলা : রঞ্জিত সিং হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ড ভোগ করছেন ডেরা সাচ্চা সৌদা প্রধান রাম রহিম। এই শাস্তি কমাতে চণ্ডীগড় হাইকোর্টে আপিল করেছে ডেরা প্রধান। এই আপিলের ওপর আজ হাইকোর্টে শুনানি হতে পারে। আপনাদের জানিয়ে রাখি, অক্টোবরে পঞ্চকুলার সিবিআই আদালত যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি ৩১ লক্ষ টাকা জরিমানাও করেছিল ডেরা প্রধানকে। রাম রহিম-সহ আরও চারজনকেও একই সাথে যাবজ্জীবন সাজা দেওয়া হয়।

ডেরা ম্যানেজার খুন Dera manager was murdered

ডেরা প্রধানের বিরুদ্ধে তার নিজের ডেরার ম্যানেজার রঞ্জিত সিংকে হত্যার অভিযোগ রয়েছে। অভিযুক্তের শাস্তি চেয়ে আদালতে আবেদন করেছিলেন রঞ্জিতের ছেলে। উল্লেখ্য, ২০০২ সালে রঞ্জিতকে গুলি করে হত্যা করা হয়। পুলিশের তদন্তে অসন্তুষ্ট হয়ে রঞ্জিতের ছেলে জগসীর চণ্ডীগড় হাইকোর্টে সিবিআই তদন্ত এবং দোষীদের শাস্তি চেয়ে আবেদন করেছিলেন।

ডেরা প্রধানের ড্রাইভারও সাক্ষ্য দিয়েছেন The driver of Dera Mukhi had also testified

হাইকোর্ট সিবিআইয়ের কাছে তদন্ত হস্তান্তর করার সময় দোষীদের বিরুদ্ধে প্রমাণ জমা দিতে বলেছিল। তবে প্রাথমিক তদন্তে রাম রহিমের নাম ছিল না তদন্তে। কিন্তু ডেরা প্রধানের ড্রাইভার খাট্টা সিং সাক্ষ্য দিলে নাম উঠে আসে রাম রহিমের। আদালতে মামলাটির প্রক্রিয়া চলতে থাকে। এরপর চলতি বছরের অক্টোবর মাসে সিবিআই আদালত ডেরা সাচ্চা সৌদা প্রধান রাম রহিমকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ড দেয়।

——–
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular