Sunday, June 4, 2023
HomeNationalEncounter in Jammu and Kashmir ২৪ ঘণ্টায় খতম ৯ জঙ্গি, উপত্যকায় ফের...

Encounter in Jammu and Kashmir ২৪ ঘণ্টায় খতম ৯ জঙ্গি, উপত্যকায় ফের সাফল্য নিরাপত্তা বাহিনীর

ইন্ডিয়া নিউজ বাংলা, কলকাতা : জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদের বিরুদ্ধে গত ২৪ ঘণ্টায় বড়সড় সাফল্য পেল নিরাপত্তা বাহিনী। শ্রীনগর, অনন্তনাগ এবং কুলগামে এনকাউন্টারে সেনাবাহিনী এবং অন্যান্য বাহিনীর জওয়ানরা একসঙ্গে ৯ জঙ্গিকে হত্যা করেছে। সূত্রের খবর, নিহত জঙ্গিদের মধ্যে সেই সব জঙ্গিরাও রয়েছে যারা ১৩ ডিসেম্বর শ্রীনগরের দেওয়ান এলাকায় পুলিশ বাসে হামলা চালিয়েছিল। নিহত জঙ্গিদের কাছ থেকে উদ্ধার হয়েছে অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র।

আরও পড়ুন : footprints of Royal Bengal Tiger in Gosaba বছর শেষে ফের লোকালয়ে বাঘের পায়ের ছাপ! আতঙ্কে ঘরবন্দি গোসাবার মানুষজন

Encounter in Jammu and Kashmir ২৪ ঘণ্টায় খতম ৯ জঙ্গি

milita

শ্রীনগরের উপকণ্ঠে পান্তাচকে গতকাল মধ্যরাতে একটি এনকাউন্টারের সময় ৩ নিহত হয়েছে বলে সূত্রের খবর। এই ঘটনায় ৩ জন পুলিশকর্মী ও একজন সিআরপিএফ (CRPF) জওয়ানও আহত হয়েছেন। গোপন সূত্রে খবরের ভিত্তিতে নিরাপত্তা বাহিনীর জওয়ানরা গোমন্দর মহল্লার একটি বাড়িতে ঢুকে তল্লাশি শুরু করলে সেখানে লুকিয়ে থাকা জঙ্গিরা নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। সেই সময় আহত হয়েছেন আরও ৪ সিআরপিএফ জওয়ান। অন্যদিকে আরেকটি এনকাউন্টারে ৩ জঙ্গিকে হত্যা করেছে নিরাপত্তা বাহিনীর জওয়ানরা। অনন্তনাগের নওগাঁমে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে ২ জঙ্গি নিহত হয়েছে। এই সংঘর্ষের সময় একজন জওয়ান শহিদ হয়েছেন বলে সূত্রের খবর। এর আগে নিরাপত্তা বাহিনী বুধবার রাতে নওগাঁম এবং  কুলগামে ৩ জইশ জঙ্গিকে হত্যা করেছিল। সেনাবাহিনীর ১৫তম জিওসি লেফটেন্যান্ট জেনারেল ডিপি পাণ্ডে বলেন, গত ৫ দিনে উপত্যকায় নিরাপত্তা বাহিনী ১১ জন জঙ্গিকে নিকেশ করেছে। আইজি কাশ্মীর বিজয় কুমার বলেন, ডিসেম্বরে এখনও পর্যন্ত ৫ পাকিস্তানি-সহ ২৪ জঙ্গিকে হত্যা করেছে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। জঙ্গিদের কাছ থেকে উদ্ধার হয়েছে ২টি মার্কিন তৈরি এম -৪ কারবাইন, ১৫টি একে-৪৭ রাইফেল, ২ ডজন পিস্তল, গ্রেনেড এবং আইইডি বিস্ফোরক।

————–
Published by Julekha

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular