Friday, October 7, 2022
HomeদেশFirst Phase Voting Tomorrow On 58 Seats: কাল প্রথম দফার ভোট,...

First Phase Voting Tomorrow On 58 Seats: কাল প্রথম দফার ভোট, ১১টি জেলার ৫৮টি আসনে ভোটগ্রহণ

First Phase Voting Tomorrow On 58 Seats:  আগামীকাল থেকে উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন ২০২২-এর ভোটগ্রহণ। আগামীকাল অর্থাৎ ১০ ফেব্রুয়ারি প্রথম দফার ভোট হবে ১১টি জেলার ৫৮টি আসনে। প্রথম পর্বের নির্বাচনী প্রচারপর্ব শেষ হয়েছে। বুধবার ভোটকেন্দ্রের উদ্দেশে রওনা দিয়েছে  ভোট কর্মীরা। বুধবার সন্ধ্যার মধ্যেই সব ভোট দল নিজ নিজ বুথে পৌঁছে যাবে এবং ভোট সংক্রান্ত অন্যান্য প্রস্তুতি সম্পন্ন করা হবে।

First Phase Voting Tomorrow On 58 Seats3

সকাল ৭টায় ভোটগ্রহণ শুরু হবে First Phase Voting Tomorrow On 58 Seats

ভোটকে কেন্দ্র করে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। প্রথম দফায় শামলি, মুজাফফরনগর, বাগপত, মিরাট, গাজিয়াবাদ, হাপুর, গৌতম বুধ নগর, বুলন্দশহর, আলিগড়, মথুরা এবং আগ্রা জেলায় ভোট হবে। এই ১১টি জেলার ২.২৭ কোটি ভোটার তাদের প্রার্থীদের ভোট দেবেন। প্রথম ধাপে মোট ৬২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন, যার মধ্যে মথুরায় সর্বোচ্চ ১৫ জন প্রার্থী। ১০ ফেব্রুয়ারি সকাল ৭টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

প্রথম দফায় এসব আসনে ভোট হবে First Phase Voting Tomorrow On 58 Seats

First Phase Voting Tomorrow On 58 Seats1
১১টি জেলার ৫৮ টি আসনে প্রথম দফায় ভোট হবে। এর মধ্যে রয়েছে কৈরানা, থানা ভবন, শামলি, বুধনা, চার্থওয়াল, পুরকাজি এস., মুজাফফরনগর, খাতৌলি, মীরাপুর, সিওয়ালখাস, সারদানা, হস্তিনাপুর এস., কিথর, মিরাট ক্যান্ট, মিরাট দক্ষিণ, ছাপরাউলি, বারাউত, বাগপত, লোনি, মুরাদনগর, সাহেব , গাজিয়াবাদ, মোদিনগর, ধৌলানা, হাপুর এস., গড়মুক্তেশ্বর, নয়ডা, দাদরি, জেওয়ার, সেকেন্দ্রাবাদ, বুলন্দশহর, সিয়ানা, অনুপশহর, দিবাই, শিকারপুর, খুরজা এস., খায়ের এস., বারাউলি, আত্রৌলি, চাররা, কোল, আলিগড়, ইগ্লাস এস., ছত্রা, মান্ত, গোবর্ধন, মথুরা, বলদেব এস., ইটমাদপুর, আগ্রা ক্যান্ট, আগ্রা দক্ষিণ, আগ্রা উত্তর, আগ্রা গ্রামীণ এস., ফতেহপুর সিক্রি, খয়রাগড়, ফতেহাবাদ এবং বাহ বিধানসভা আসন।

ভোটের হার বাড়ানোর নির্দেশ First Phase Voting Tomorrow On 58 Seats

First Phase Voting Tomorrow On 58 Seats2

উত্তরপ্রদেশ সহ পাঁচ রাজ্যে অনুষ্ঠিত হতে যাওয়া বিধানসভা নির্বাচনে ভোটের হার বাড়ানোর জন্য কেন্দ্রীয় নির্বাচন কমিশন এই পাঁচ রাজ্যের নির্বাচনী  প্রচারে  বিশেষ প্রচেষ্টা চালানোর নির্দেশ দিয়েছে। মুখ্য নির্বাচনী আধিকারিক সুশীল চন্দ্র নির্দেেশ দিয়েছেন যাতে সাতটি ধাপে গড়ে ৭0 থেকে ৮0 শতাংশ ভোট পড়ে। এখন পর্যন্ত, রাজ্যের প্রতিটি নির্বাচনে ভোটদানের হার ৬০ শতাংশ ।

First Phase Voting Tomorrow On 58 Seats

আর ও পড়ুন INDIA NEWS-JAN KI BAAT OPINION POLL UP 2022 ELECTION : উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথের ফেরা নিশ্চিত , সরকার গড়বে বিজেপি

Publish by Monirul Hossain

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular