Wednesday, February 1, 2023
HomeদেশFourth Phase of UP Election উত্তরপ্রদেশে চতুর্থ দফায় ৫৯ আসনে ভোটগ্রহণ চলছে

Fourth Phase of UP Election উত্তরপ্রদেশে চতুর্থ দফায় ৫৯ আসনে ভোটগ্রহণ চলছে

ইন্ডিয়া নিউজ বাংলা, লখনউ : Fourth Phase of UP Election উত্তরপ্রদেশে চতুর্থ পর্যায়ে নয়টি জেলায় বিধানসভা নির্বাচনের ভোট চলছে। নয়টি জেলার যে ৫৯টি আসনে ভোট চলছে তার মধ্যে উল্লেখযোগ্য লখিমপুর খেরি, পিলভিট, উন্নাও, সীতাপুর, হরদোই, লখনউ, রায়বরেলি, বান্দা ও ফতেপুর জেলা। চতুর্থ দফার এই ভোটে ৬২৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। যে ৫৯টি আসনে ভোট চলছে গত ২০১৭ সালের বিধানসভায় সেখানে বিজেপি পেয়েছিল ৫১টি আসন। এছাড়া সমাজবাদী পার্টি চারটি, বিএসপি তিনটি, আপনা দল-সোনেলাল একটি আসনে জিতেছিল।

নজরে লখিমপুর খেরি Fourth Phase of UP Election

উত্তরপ্রদেশে চতুর্থ দফায় সবচেয়ে গুরুত্বপূর্ণ আসন হল লখিমপুর খেরি। গত বছর থেকে খবরের শিরোনামে এই কেন্দ্রের নানান ঘটনা। লখিমপুর খেরিতে কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রের প্রভাব বিধানসভা ভোটে কতটা পড়ে তাই এখন দেখার। কারণ তাঁর ছেলে আশিস মিশ্র অক্টোবরে কৃষক বিক্ষোভ চলাকালীন চার কৃষকের মৃত্যুর সাথে জড়িত মামলায় খুনের আসামি। কৃষকরা কেন্দ্রের বিতর্কিত কৃষি আইনের উপর অসন্তুষ্ট। আশিস মিশ্র কৃষকদের সেই আন্দোলনে তাঁর এসইউভি গাড়ি চালিয়ে দিয়েছিলেন বলে অভিযোগ। ভোটের ঠিক আগে কেন্দ্রীয় মন্ত্রীর ছেল জামিন পেয়ে যাওয়ার ঘটনায় শোরগোল পড়ে যায় রাজনৈতিক মহলে। ইতিমধ্যেই কৃষকরা আশিস মিশ্রের জামিনকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন।

up 2 300x168 1

ইউপি অপরাধ ও সন্ত্রাস মুক্ত Fourth Phase of UP Election

এদিকে লখনউতে ভোট দেওয়ার পরে উত্তরপ্রদেশের মন্ত্রী মহসিন রাজা বলেছেন, ইউপি অপরাধ ও সন্ত্রাস মুক্ত। সবাই এখন নিরাপদ বোধ করে। মানুষ চাকরি পাচ্ছে। আমরা ইউপি অর্থনীতি ২ নম্বরে তুলে এনেছি আর সেই কারণেই মানুষ আমাদের ভোট দিচ্ছেন। আমরা ফের সরকার গঠন করছি।

Fourth Phase of UP Election

আরও পড়ুন : Lalu Prasad Yadav : পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় লালুপ্রসাদ যাদবের আবার ৫ বছরের জেল ও ৬০ লাখ টাকা জরিমানা, রায় সিবিআই আদালতের

———–
Published by Subhasish Mandal  

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular