Friday, September 30, 2022
HomeদেশHijab Controversy Update : পরবর্তী শুনানি সোমবার, তার আগে স্কুল-কলেজ খোলার...

Hijab Controversy Update : পরবর্তী শুনানি সোমবার, তার আগে স্কুল-কলেজ খোলার নির্দেশ কর্ণাটক হাইকোর্টের

ইন্ডিয়া নিউজ বাংলা

কর্ণাটকHijab Controversy Update :  হিজাব বিতর্কে কর্ণাটক হাইকোর্টে নির্দেশ জারি করেছে যে রায় না আসা পর্যন্ত রাজ্যের সমস্ত স্কুল-কলেজ খোলা রাখতে হবে। আদালতের বৃহত্তর বেঞ্চ আজ জানিয়েছে, এ বিষয়ে সিদ্ধান্ত না আসা পর্যন্ত ধর্মীয় পোশাক পরার ওপর নিষেধাজ্ঞা থাকবে এবং শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে হবে। সোমবার মামলার পরবর্তী শুনানি হবে।

 শিক্ষার্থীদের সুনির্দিষ্ট পোশাক পরিধান থেকে বিরত থাকতে বলেছেন আদালত  Hijab Controversy Update

download 56 1

শুনানিকালে হাইকোর্ট বলেন, হিজাব বিরোধ নিষ্পত্তি না হওয়া পর্যন্ত শিক্ষার্থীদের কোনো ধরনের ধর্মীয় পোশাক যেমন হাঁড়ি, স্কার্ফ ইত্যাদি পরা উচিত নয়। বিচারক বলেছেন, তাদের সম্প্রীতি ও শান্তি বজায় রাখতে হবে। বিচারকরা বলেছেন যে তারা হিজাব পরা মৌলিক অধিকারের আওতায় আসে কিনা এবং ধর্মীয় রীতিনীতির ভিত্তিতে হিজাব পরা বাধ্যতামূলক কিনা তা বিবেচনা করছেন। সেই সঙ্গে শুনানি নিয়ে গণমাধ্যমকে প্রতিবেদন প্রকাশ না করার জন্য নির্দেশ দিয়েছে কর্ণাটক হাইকোর্টের বৃহত্তর বেঞ্চ।

images 22 1

আগামী মাসে বোর্ড পরীক্ষা অনুষ্ঠিত হবে Hijab Controversy Update

লক্ষণীয় যে আগামী মাসে রাজ্যে বোর্ড পরীক্ষা অনুষ্ঠিত হবে। হিজাবের বিরুদ্ধে বিক্ষোভের জেরে রাজ্যের সমস্ত স্কুল-কলেজ বন্ধ রয়েছে, যার জেরে ছাত্রছাত্রীদের অনেক ভোগান্তিতে পড়তে হবে। তাই শিক্ষা প্রতিষ্ঠান খোলার অন্তর্বর্তীকালীন আদেশ জারি করা হয়েছে। বিষয়টি এখন ১৪ ফেব্রুয়ারি সোমমার ফের শুনানি হবে।

Hijab Controversy Update

আর ও পড়ুন : Lakhimpur Kheri Violence লখিমপুর খেরি মামলায় প্রধান অভিযুক্ত আশীষ মিশ্রকে জামিন দিল এলাহাবাদ হাইকোর্ট

Publish by Monirul Hossain

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular