Friday, December 9, 2022
HomeদেশKarnataka Hijab Controversy Updates কর্ণাটকে হিজাব বিতর্কে রায় ঘোষণাকারী বিচারককে হুমকি, গ্রেফতার...

Karnataka Hijab Controversy Updates কর্ণাটকে হিজাব বিতর্কে রায় ঘোষণাকারী বিচারককে হুমকি, গ্রেফতার দুই

ইন্ডিয়া নিউজ বাংলা, বেঙ্গালুরু: Karnataka Hijab Controversy Updates কর্ণাটক হিজাব বিতর্কে রায় দেওয়া হাইকোর্টের বিচারপতিকে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে হুমকি দেওয়া হয়েছে। এই ঘটনার পরই সতর্কতা অবলম্বন করেছে রাজ্য পুলিশ। হুমকির বিষয়ে অভিযোগ পাওয়ার পর একটি মামলা দায়ের করা হয়েছে। অ্যাডভোকেট উমাপতি গতকাল কর্ণাটক হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে এই বিষয়ে একটি অভিযোগ করেন।

গত ১৫ মার্চ হাইকোর্ট কর্ণাটকের শিক্ষাপ্রতিষ্ঠানে ইউনিফর্ম সম্পর্কিত রাজ্য সরকারের আদেশ বহাল রাখে। আদালত বলেছে, ইসলামে হিজাব পরা বাধ্যতামূলক নয় এবং স্কুলের সিদ্ধান্ত অনুযায়ী স্কুল ইউনিফর্ম পরতে হবে। এরপর সুপ্রিম কোর্টে বিষয়টি চ্যালেঞ্জ করে আবেদনকারীরা।

ভিডিওতে কী বললেন হুমকিদাতা জেনে নিন Karnataka Hijab Controversy Updates

অভিযোগকারীর আইনজীবী জানিয়েছেন যে তিনি হোয়াটসঅ্যাপে একটি ভিডিও পেয়েছেন যাতে একজন ব্যক্তিকে প্রকাশ্যে প্রধান বিচারপতি ঋতুরাজ অবস্থিকে হুমকি দিতে দেখা যায়। ভিডিওতে তিনি ঝাড়খণ্ডের একজন বিচারকের কথিত খুনের কথাও উল্লেখ করছেন। অভিযোগকারী বলেছেন, কর্ণাটকের প্রধান বিচারপতিকে হুমকি দেওয়া এই ব্যক্তিও একই ধরনের হুমকি দিয়েছেন। তিনি বলছেন, প্রধান বিচারপতি কোথায় বেড়াতে যান তা জনগণ জানে।

পরিবারের সদস্যদের সঙ্গে মঠে যাওয়ার কথাও ভিডিওতে উল্লেখ করা হয়েছে Karnataka Hijab Controversy Updates

হুমকিদাতা ভিডিওতে উদুপি মঠে পরিবারের সদস্যদের সাথে বিচারকের যাওয়ার কথাও উল্লেখ করেছেন। পাশাপাশি আদালতের রায় নিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। অভিযোগকারীর মতে, ভিডিওটি হয়তো তামিলনাড়ুর মাদুরাইতে শুট করা হয়েছে। ভাইরাল ভিডিও নিয়ে অভিযোগ দায়ের করেছেন আরেক আইনজীবী সুধা কাটোয়াও।

তামিলনাড়ুতে দুজনকে গ্রেফতার করা হয়েছে Karnataka Hijab Controversy Updates

হাইকোর্টের বিচারপতিকে হুমকি দেওয়ার অভিযোগে দুই ব্যক্তি পুলিশের হেফাজতে এসেছেন। কোভাই রহমাতুল্লাহ নামে একজনকে তিরুনালভেলি থেকে গ্রেফতার করা হয়েছে এবং ৪৪ বছর বয়সি জামাল মহম্মদ উসমানিকে তাঞ্জাভুর থেকে আটক করা হয়েছে। উল্লেখ্য, ১৫ মার্চ কর্ণাটক হাইকোর্টের প্রধান বিচারপতি ঋতুরাজ অবস্থি, বিচারপতি কাজি এম জাইবুন্নিসা এবং কৃষ্ণা দীক্ষিতের তিন সদস্যের বেঞ্চ হিজাব মামলার রায় দেন।

Karnataka Hijab Controversy Updates

আরও পড়ুন : The Kashmir Files to become Pan India film ‘দ্য কাশ্মীর ফাইলস’ তামিল, তেলেগু-সহ নানা ভাষায় ডাবিং করা হবে

————
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular