Tuesday, October 4, 2022
HomeদেশLakhimpur Kheri Violence লখিমপুর খেরি মামলায় প্রধান অভিযুক্ত আশীষ মিশ্রকে...

Lakhimpur Kheri Violence লখিমপুর খেরি মামলায় প্রধান অভিযুক্ত আশীষ মিশ্রকে জামিন দিল এলাহাবাদ হাইকোর্ট

ইন্ডিয়া নিউজ বাংলা

লখনউ, Lakhimpur Kheri Violence :জামিন পেলেন লখিমপুর খেরি হিংসা মামলার প্রধান অভিযুক্ত আশিস মিশ্র। এলাহাবাদ হাইকোর্টের লখনউ বেঞ্চ আশীস মিস্রকে জামিন দিয়েছে। প্রসঙ্গত আশিস মিশ্র কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় ​​মিশ্র টেনির ছেলে।তার বিরুদ্ধে লখিমপুরে আন্দোলনত কৃষকদের ওপর গাড়ি চাপা দিয়ে কৃষকদের পিষে মারার  অভিযোগ রয়েছে। আজ এলাহাবাদ হাইকোর্টে দীর্ঘ শুনানির পর আশিস মিশ্রকে জামিন দেওয়া হয়। সূত্রের খবর, জামিনের মুচলেকা পূরণের পর আগামীকাল আশিস জেল থেকে মুক্তি পেতে পারেন।

allahabad high court 1611587015

চার কৃষক এবং এক সাংবাদিকের মৃত্যু হয়েছিল  Lakhimpur Kheri Violence 

গত বছরের ৩ অক্টোবর লখিমপুর খেরিতে আশিসের গাড়ির তলায় চাপা পড়ে কৃষি আইন বিরোধী বিক্ষোভকারী চার কৃষক এবং এক সাংবাদিকের মৃত্যু হয়েছিল বলে অভিযোগ। পরবর্তী হিংসায় আরও চার জনের প্রাণ যায়। যদিও অজয়ের দাবি, ঘটনার সময় ওই গাড়িতে ছিলেন না আশিস। ওই ঘটনায় আশিস এবং তাঁর সঙ্গী অঙ্কিতের বিরুদ্ধে আন্দোলনকারী কৃষকদের লক্ষ্য করে গুলি চালানোরও অভিযোগ ওঠে।

LakhimpurKheriviolence ians 2

গত ৯ অক্টোবর আশিসকে গ্রেফতার করেছিল  Lakhimpur Kheri Violence 

লখিমপুর হিংসা মামলায় আশীষ মিশ্রের জড়িত থাকার অভিযোগকে অস্বীকার করেছে। আশীষের আইনজীবি আদালতকে জানায় এই ঘটনার সঙ্গে আশীষ মিশ্রের কোন যোগ নেই। ঘটনা চলার সময় তিনি চার কিলোমিটার দূরে ছিলেন। পুলিশের প্রাথমিকভাবে রিপোর্টে বলা হয়েছিল ঘটনার সময়য় ঐ গাড়িতেই ছিলেন আশীষ। অন্যদিকে আশিস মিশ্র ও তার পরিবার জানিয়েছে, ঘটনার সময় তিনি সেখানে ছিলেন না। যদিও পরে এসআইটি বা সিটের তদন্তে আশিস মিশ্রের নাম আসে প্রধান অভিযুক্ত হিসাবে উঠে আসে।৫০০০০ পৃষ্ঠার চার্জশিটে সিট বলেছে যে আশীষ মিশ্র ঘটনাস্থলে  ছিলেন।গত ৯ অক্টোবর আশিসকে গ্রেফতার করেছিল উত্তরপ্রদেশ পুলিশ। তার কয়েক দিন পরেই উদ্ধার করা হয় তাঁর বন্দুক।

Lakhimpur Kheri Violence

 আর ও পড়ুন :UP Assembly Elections 2022 First Phase পশ্চিম ইউপির ৫৮টি আসনে চলছে ভোটগ্রহণ, প্রথম দফায় প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬২৩ জন প্রার্থী

Publish by Monirul Hossain

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular