Saturday, October 8, 2022
HomeদেশLalu Prasad gets bail in Doranda Treasury case ডোরান্ডা ট্রেজারি মামলায় লালু...

Lalu Prasad gets bail in Doranda Treasury case ডোরান্ডা ট্রেজারি মামলায় লালু প্রসাদের জামিন মঞ্জুর ঝাড়খণ্ড হাইকোর্টে

শুভাশিস মণ্ডল, কলকাতা, ইন্ডিয়া নিউজ বাংলা: Lalu Prasad gets bail in Doranda Treasury case ডোরান্ডা ট্রেজারি মামলায় অবশেষে সাময়িক স্বস্তিতে বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু প্রসাদ যাদব। শুক্রবার আরজেডি সুপ্রিমোর জামিন মঞ্জুর করল ঝাড়খণ্ড হাইকোর্ট। ২৭ বছর পর গত ২১ ফেব্রুয়ারি ১৩৯ কোটি টাকার ডোরান্ডা ট্রেজারি মামলায় লালু প্রসাদকে ৫ বছরের কারাদণ্ডের নির্দেশ দেয় রাঁচির বিশেষ সিবিআই আদালত। সূত্রের খবর, ১ লাখ টাকা এবং ১০ লাখ টাকা জরিমানা দেওয়ার পর লালুকে জেলে থেকে মুক্তি দেওয়া হবে। যদিও সিবিআই লালুর জামিনের বিরোধিতা করেছিল।

lalu yadav parole p

বর্তমানে দিল্লির এইএমস হাসপাতালে চিকিৎসাধীন লালু প্রসাদ। শারীরিক ভাবে অসুস্থ এবং চিকিৎসাজনিত সমস্যায় তিনি ঝাড়খণ্ড হাইকোর্টে জামিনের জন্য আবেদন করেন। আদালত সেই আবেদনে সাড়া দিয়ে ডোরান্ডা ট্রেজারি তছরুপে অভিযুক্ত লালুকে জামিন দিয়েছে। তবে আরজেডি প্রধানের জামিন মিলবে ১০ লাখ টাকা জমা রাখার পর। ১৯৯৬ সালে সিবিআই ৫৩টি মামলা দায়ের করে বিভিন্ন ট্রেজারি থেকে বিভিন্ন পরিমাণের অর্থ নয়ছয়ের জন্য। এর মধ্যে ডোরান্ডা ট্রেজারি ছিল বৃহত্তম। এই মামলায় ১৭০ জন অভিযুক্তের নাম ছিল। তার মধ্যে ৫৫ জন আসামি ইতিমধ্যেই মারা গেছে।

Lalu Prasad gets bail in Doranda Treasury case

আরও পড়ুন : Jharkhand Dhanbad Coal Mine Collapse Updates : ঝাড়খণ্ডের ধানবাদে  কয়লা খনিতে দুর্ঘটনা, আটকে পড়েছে পুরুলিয়ার ৫০ শ্রমিক

আরও পড়ুন : WB Govt Announces Festival Allowance কর্মীদের মন পেতে উৎসবভাতা ঘোষণা রাজ্যের

————
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular