Monday, September 26, 2022
HomeMusicLata Dinanath Mangeshkar Award to PM Modi  লতা দীনানাথ মঙ্গেশকর পুরস্কারে সম্মানিত...

Lata Dinanath Mangeshkar Award to PM Modi  লতা দীনানাথ মঙ্গেশকর পুরস্কারে সম্মানিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

সাম‍্যজিৎ ঘোষ, কলকাতা ,ইন্ডিয়া নিউজ বাংলা: Lata Dinanath Mangeshkar Award to PM Modi   এবার দীনানাথ মঙ্গেশকর পুরস্কারে সম্মানিত হবেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । লতা মঙ্গেশকরের পরিবার থেকে সোমবার এই ঘোষণা করা হয়েছে!

আগামী ২৪ এপ্রিল প্রয়াত কিংবদন্তি গায়িকা লতা মঙ্গেশকরের বাবা মাস্টার দীনানাথ মঙ্গেশকরের ৮০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।  তবে লতা মঙ্গেশকরের পরিবার এবং মাস্টার দীননাথ মঙ্গেশকরের স্মৃতি চ্যারিটেবল ট্রাস্ট থেকে জানানো হয়েছে যে, এই বছর থেকে লতা মঙ্গেশকরেরও সম্মান ও স্মরণে এই পুরস্কারটি চালু করা হবে!

Lata Modi 3

তাই এবার থেকে এই পুরস্কারের নাম হিসেবে ঘোষণা করা হয়েছে, ‘লতা দীননাথ মঙ্গেশকর পুরস্কার’! গত ৬ ফেব্রুয়ারী মাল্টিঅর্গ্যান ফেইলিওর হয়ে প্রয়াত হয়েছেন কিংবদন্তি গায়িকা লতা মঙ্গেশকর। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯২ বছর। কিংবদন্তি গায়িকাকে শেষ শ্রদ্ধা জানাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও মুম্বাইয়ে এসেছিলেন, লতা মঙ্গেশকরের শেষকৃত্যে। এছাড়া লতা মঙ্গেশকরকে, প্রধানমন্ত্রী বড় বোন হিসাবে শ্রদ্ধা করতেন।

লতা দীনানাথ মঙ্গেশকর পুরস্কার প্রতি বছর শুধুমাত্র একজন ব্যক্তিকেই দেওয়া হবে, যিনি গোটা জাতির এবং সমাজের জন্য তাঁর একনিষ্ঠ অবদান রাখবেন। তাই এবার এই পুরস্কার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

asha parekh
আশা পারেখ

তবে মাস্টার দীনানাথ মঙ্গেশকর পুরস্কার দেওয়া হয়, মুলত সঙ্গীত, নাটক, শিল্প, চিকিত্‍সা এবং সামাজিক ক্ষেত্রের কিংবদন্তিদের। চলতি বছর শিল্পক্ষেত্রে দীনানাথ মঙ্গেশকর পুরস্কার পাবেন, প্রবীন অভিনেত্রী আশা পারেখ এবং জ্যাকি শ্রফ । এছাড়া, ভারতীয় সঙ্গীতের জন্য মাস্টার দীনানাথ পুরস্কার পাবেন রাহুল দেশপান্ডে।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular