Friday, September 30, 2022
HomeবিনোদনFILMSLata Mangeshkar Passes Away সুর সম্রাজ্ঞীর প্রয়াণে ২ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা

Lata Mangeshkar Passes Away সুর সম্রাজ্ঞীর প্রয়াণে ২ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা

ইন্ডিয়া নিউজ বাংলা, কলকাতা, Lata Mangeshkar passes away ৯২ বছরে প্রয়়াত হয়েছেন সুর-সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে ( ৮ জানুয়ারি) করোনা ও নিউমোনিয়াতে আক্রান্ত হন বর্ষীয়ান এই শিল্পী। ভর্তি ছিলেন মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালের আইসিইউ (ICU) তে। ২৭ দিন ধরে তিনি মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি।

থেমে গেলেন সুরের সরস্বতী Lata Mangeshkar passes away

Screenshot 20220206 145559

মাঝে তাঁর শারীরিক অবস্থার উন্নতিও হয়। এমনকি ৩০ জানুয়ারি বর্ষীয়ান শিল্পীর করোনা রিপোর্ট নেগেটিভ আসে। সব কিছু ঠিকঠাক চলছিল, চিকিৎসাতেও সাড়া দিচ্ছিলেন তিনি। তারই মাঝে হঠাৎ ছন্দপতন। ৫ জানুয়ারি আচমকা শারীরিক অবস্থার অবনতি হয় লতার। দেওয়া হয় ভেন্টিলেশনে। প্রার্থনা শুরু হয় দেশ জুুুুড়ে। তবে চিকিৎসকদের সমস্ত প্রচেষ্টা, আপামর দেশবাসীর প্রার্থনাকে ব্যর্থ করে সরস্বতী পুজোর পরদিনই চলে গেলেন সুুুরের সরস্বতী।

২দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা, অর্ধনমিত থাকবে জাতীয় পতাকা Lata Mangeshkar passes away

Screenshot 20220206 151835

লতা মঙ্গেশকরের মৃত্যুতে শোকস্তব্ধ গোটা দেশ।প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শোকপ্রকাশ করে বলেছেন, ‘ আমি ব্যথিত, ভাষায় ব্যক্ত করতে পারব না। দয়াময়ী লতা দিদি আমাদের ছেড়ে চলে গিয়েছেন। তিনি আমাদের দেশে একটি শূন্যস্থান রেখে গেলেন, যা পূরণ করা যাবে না। ভবিষ্যৎ প্রজন্ম তাঁকে ভারতীয় সংস্কৃতির একজন অনন্য ব্যক্তিত্ব হিসেবে মনে রাখবে, সুরেলা কণ্ঠ দিয়ে মানুষকে মন্ত্রমুগ্ধ করার এক অতুলনীয় ক্ষমতা ছিল তাঁর।’ বর্ষীয়ান এই শিল্পীর প্রয়াণে ২ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই  দু’দিন অর্ধনমিত থাকবে ভারতের জাতীয় পতাকা।

আরও পড়ুন : Legendary singer Lata Mangeshkar সাত দশকের কেরিয়ারে তিন প্রজন্মের শ্রোতাকে মুগ্ধ করে রেখেছিলেন লতা মঙ্গেশকর

____

Published by Julekha Nasrin

 

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular